artk
বুধবার, নভেম্বার ১৩, ২০১৯ ২:৩১   |  ২৮,কার্তিক ১৪২৬

স্টাফ রিপোর্টার

শুক্রবার, জুলাই ৫, ২০১৯ ১:৪৪

সাধারণ মানুষ সরকারের বিবেচনায় নেই: নজরুল

media

“সাধারণ মানুষ এই সরকারের বিবেচনায় নেই। কারণ, সাধারণ মানুষের ভোট তো এই সরকারের প্রয়োজন হয় না। ৩০ তারিখের ভোট ২৯ তারিখ রাতেই হয়ে যায়। তাহলে মানুষকে খুশি করার কী দরকার?”

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, গ্যাসের মূল্যবৃদ্ধি ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধনে এসব কথা বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

নজরুল ইসলাম খান বলেন, “যারা ফুটপাতে ঘুমায়, যারা ছোট ব্যবসা করে, ছোট চাকরি করে, যারা সাধারণ মানুষ তাদের জন্য এ সরকারের বাজেটে কোনো বরাদ্দ নাই। যাদের দিয়ে ভোট কাটা যায়, যাদের দিয়ে ভোটকেন্দ্র দখল করা যায়, যাদের দিয়ে নির্বাচনে জয়ী হওয়া যায়, তাদের জন্য বাজেটে বরাদ্দ রাখা হয়েছে।”

‘আজকে যদি মায়েরা-বোনেরা কষ্টে থাকে, পেশাজীবীরা কষ্টে থাকে, হুজুররা কষ্টে থাকে, গ্রামে উপজেলায় যারা আছে তারা যদি কষ্টে থাকে তাহলে সুখে আছে কে বাংলাদেশে? সুখে আছে বাংলাদেশের তারা, যারা হাজার হাজার কোটি লুট করে বিদেশে পাচার করেছে। সুখে আছে তারা, যারা সরকারি প্রভাব কাটিয়ে প্রতিদিন লক্ষ-কোটি টাকা উপার্জন করছে। কিন্তু বাংলাদেশের সাধারণ মানুষ আজ নিঃশেষ হয়ে যাচ্ছে।’

সাবেক এ রাষ্ট্রদূত বলেন, “শিল্প খাতে গ্যাসের দাম ৪৪ পার্সেন্ট বেড়ে গেছে, যারা গ্যাস দিয়ে কারখানা চালায়, তারা ব্যবসা করতে পারবে না। আর যদি গ্যাস কিনে ব্যবসা করতে হয়, তাহলে উৎপাদিত পণ্যের দাম বেড়ে যাবে। সেটাও এসে আমাদের ওপর পড়বে। অর্থাৎ আমরা যারা সাধারণ মানুষ তারা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে এই সরকারের গণবিরোধী সিদ্ধান্তের শিকার হয়ে গেছি।”

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, “দেশের এ অবস্থার পরিবর্তন চায় মানুষ। সরকারের বিরুদ্ধে লড়াইয়ে নেতৃত্ব দেয়ার জন্য আজ আমাদের খালেদা জিয়াকে দরকার। আর এ জন্য আমাদের আন্দোলন-সংগ্রাম করেই আমাদের নেত্রীকে মুক্ত করতে হবে।”

মানববন্ধনে সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস। আরো বক্তব্য দেন বিএনপির মহিলাবিষয়ক সম্পাদক নূরে আরা সাফা, মহিলা দলের নেত্রী অপর্ণা রায় প্রমুখ।

ভারতে পেঁয়াজের দাম না পেয়ে কৃষকের কান্না রেফারিকে এসপি হারুনের মারধরের ভিডিও ভাইরাল ‘ঘন কুয়াশার কারণে লালবাতি দেখতে পাননি চালক’ জাতীয় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার শিশুটির নাম নাইমা, সঙ্গে থাকা মা ও দাদীর সন্ধান মিলছে না খালেদা জিয়া নিজে হাতে খেতেও পারেন না: মির্জা ফখরুল আর দেখা যাবে না সোহার হাসিমুখ ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা: আ.লীগ নেতা মাসুম কারাগারে গয়েশ্বর বাবু বিএনপি নামক বটগাছ থেকে কবে সরবেন: হাছান মাহমুদ অসুস্থ মায়ের পাশে থাকতে দেশে ফিরলেন মোসাদ্দেক ভুল প্রকাশের দায়ে ডিএসইর জুবায়ের বরখাস্ত সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ভাঙচুর দেশে ফেরার কারণ জানালেন মোসাদ্দেক রেলকর্মীদের আরো দক্ষ করা উচিত: প্রধানমন্ত্রী চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে লাগবে স্নাতক মেক্সিকোতে আশ্রয় পেলেন ইভো মোরালেস বুলবুলে নিখোঁজ ৯ জেলের মরদেহ উদ্ধার ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ১২ নভেম্বর: উপকূলবাসী আজো ভোলেনি ভয়াল সেই স্মৃতি পেঁয়াজের দাম বাড়ছেই জেএসসি-জেডিসির ৫ পরীক্ষার নতুন সময়সূচি সকালে ঘুম থেকে উঠে পানি পানে ৬ উপকার যুক্তরাজ্যে গাঁজার তৈরি দুটো ওষুধের অনুমোদন স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর উত্তরের সম্মেলন মঙ্গলবার চারদিনের সফরে মঙ্গলবার নেপাল যাচ্ছেন রাষ্ট্রপতি কসবায় ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৫ রাজনীতি গাড়ি-বাড়ি করার পেশা নয়: রাষ্ট্রপতি রাঁঙ্গার বিচারের ভার জনগণের কাছে দিলেন নূর হোসেনের মা