artk
বুধবার, নভেম্বার ১৩, ২০১৯ ২:৩৩   |  ২৮,কার্তিক ১৪২৬
বৃহস্পতিবার, জুলাই ৪, ২০১৯ ৫:২৫

লাইফ সাপোর্টে এরশাদ

স্টাফ রিপোর্টার
media

বৃহস্পতিবার বিকেল সোয়া ৪টায় ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) সিসিইউতে এরশাদকে লাইফ সাপোর্টে নেয়া হয়। এর আগে থেকে তিনি অক্সিজেন সাপোর্টে ছিলেন। 

বোন ক্যান্সারসহ বিভিন্ন রোগে আক্রান্ত জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

জাপার সাবেক মহাসচিব জিয়াউদ্দিন বাবলু জানিয়েছেন, বৃহস্পতিবার বিকেল সোয়া ৪টায় ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) সিসিইউতে এরশাদকে লাইফ সাপোর্টে নেয়া হয়। এর আগে থেকে তিনি অক্সিজেন সাপোর্টে ছিলেন। 

সকালে জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জিএম কাদের জানিয়েছিলেন, বিগত চার দিন ধরেই এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত। এখনও তার অবস্থার কোনো উন্নতি হয়নি।

চিকিৎসকদের বরাত দিয়ে তিনি বলেন, হুসেইন মুহম্মদ এরশাদের ফুসফুসের সংক্রমণ চিকিৎসকদের প্রত্যাশা অনুযায়ী কমছে না। এছাড়া তার কিডনিও প্রয়োজন মতো কাজ করছে না। ফলে তার শরীরে কিছুটা পানি জমেছে। 

‘তবে সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) চিকিৎসকরা সাবেক রাষ্ট্রপতিকে বিশ্বমানের চিকিৎসাসেবাই দিয়ে যাচ্ছেন। পল্লীবন্ধুকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন তারা।’

জিএম কাদের বলেন, সিএমএইচের চিকিৎসকরা দেশি-বিদেশি বিশেষজ্ঞদের সঙ্গে আলাপ-আলোচনা করেই পল্লীবন্ধুর চিকিৎসা চালাচ্ছেন। সিএমএইচের চিকিৎসকরা মনে করলেই তাকে বিদেশ নেওয়া হবে। প্রয়োজনে বিদেশ থেকে বিশেষজ্ঞ চিকিৎসকও ডাকা হবে।

শুক্রবার (৫ জুলাই) সারাদেশের মসজিদসহ বিভিন্ন প্রার্থনালয়ে তার রোগমুক্তির জন্য দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে বলে জানান জিএম কাদের।

এর আগে বুধবার (৩ জুলাই) এক সংবাদ সম্মেলনে এরশাদ বোন ক্যান্সারে আক্রান্ত বলে জানান জাপার মহাসচিব মসিউর রহমান রাঙ্গা। 

গত ২৭ জুন সকালে অসুস্থবোধ করলে জাপা চেয়ারম্যানকে সিএমএইচে ভর্তি করা হয়। পরবর্তীতে একাধিকবার তার শারীরিক অবস্থার উন্নতি ও অবনতি ঘটে।

এরশাদ দীর্ঘদিন ধরেই অসুস্থ। জাতীয় সংসদ নির্বাচনের আগেও তিনি সিঙ্গাপুর থেকে উন্নত চিকিৎসা নিয়ে ফেরেন। তারপর থেকে নিয়মিতই সিএমএইচে শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করে আসছিলেন তিনি।

ভারতে পেঁয়াজের দাম না পেয়ে কৃষকের কান্না রেফারিকে এসপি হারুনের মারধরের ভিডিও ভাইরাল ‘ঘন কুয়াশার কারণে লালবাতি দেখতে পাননি চালক’ জাতীয় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার শিশুটির নাম নাইমা, সঙ্গে থাকা মা ও দাদীর সন্ধান মিলছে না খালেদা জিয়া নিজে হাতে খেতেও পারেন না: মির্জা ফখরুল আর দেখা যাবে না সোহার হাসিমুখ ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা: আ.লীগ নেতা মাসুম কারাগারে গয়েশ্বর বাবু বিএনপি নামক বটগাছ থেকে কবে সরবেন: হাছান মাহমুদ অসুস্থ মায়ের পাশে থাকতে দেশে ফিরলেন মোসাদ্দেক ভুল প্রকাশের দায়ে ডিএসইর জুবায়ের বরখাস্ত সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ভাঙচুর দেশে ফেরার কারণ জানালেন মোসাদ্দেক রেলকর্মীদের আরো দক্ষ করা উচিত: প্রধানমন্ত্রী চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে লাগবে স্নাতক মেক্সিকোতে আশ্রয় পেলেন ইভো মোরালেস বুলবুলে নিখোঁজ ৯ জেলের মরদেহ উদ্ধার ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ১২ নভেম্বর: উপকূলবাসী আজো ভোলেনি ভয়াল সেই স্মৃতি পেঁয়াজের দাম বাড়ছেই জেএসসি-জেডিসির ৫ পরীক্ষার নতুন সময়সূচি সকালে ঘুম থেকে উঠে পানি পানে ৬ উপকার যুক্তরাজ্যে গাঁজার তৈরি দুটো ওষুধের অনুমোদন স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর উত্তরের সম্মেলন মঙ্গলবার চারদিনের সফরে মঙ্গলবার নেপাল যাচ্ছেন রাষ্ট্রপতি কসবায় ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৫ রাজনীতি গাড়ি-বাড়ি করার পেশা নয়: রাষ্ট্রপতি রাঁঙ্গার বিচারের ভার জনগণের কাছে দিলেন নূর হোসেনের মা