artk
বুধবার, নভেম্বার ১৩, ২০১৯ ২:৪৮   |  ২৮,কার্তিক ১৪২৬
বৃহস্পতিবার, জুলাই ৪, ২০১৯ ৫:১৮

গ্যাস ইস্যু নিয়ে পার্লামেন্টে এসে প্রতিবাদ করুন: নাসিম

স্টাফ রিপোর্টার
media

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, গ্যাস ইস্যু নিয়ে দেখলাম কয়েকটি দল হরতাল ডেকেছে। যারাই গ্যাসের মূল্য বৃদ্ধির নামে হরতাল ডেকেছে, তাদেরকে বলবো হরতাল প্রত্যাহার করুন। হরতালের নামে নৈরাজ্য করে লাভ হবে না। দেশের মানুষ আর হরতালের রাজনীতি চায় না। গ্যাস ইস্যু নিয়ে পার্লামেন্টে এসে প্রতিবাদ করুন, কথা বলুন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, গ্যাস ইস্যু নিয়ে দেখলাম কয়েকটি দল হরতাল ডেকেছে। যারাই গ্যাসের মূল্য বৃদ্ধির নামে হরতাল ডেকেছে, তাদেরকে বলবো হরতাল প্রত্যাহার করুন। হরতালের নামে নৈরাজ্য করে লাভ হবে না। দেশের মানুষ আর হরতালের রাজনীতি চায় না। গ্যাস ইস্যু নিয়ে পার্লামেন্টে এসে প্রতিবাদ করুন, কথা বলুন।

তিনি বলেন, দেশের মানুষ এখন হরতাল চায় না। হরতালের নামে নৈরাজ্য করে লাভ হবে না।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমী আয়োজিত বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নাসিম বলেন, গ্যাস ইস্যু নিয়ে দেখলাম কয়েকটি দল হরতাল ডেকেছে। যারাই গ্যাসের মূল্য বৃদ্ধির নামে হরতাল ডেকেছে, তাদেরকে বলবো হরতাল প্রত্যাহার করুন। হরতালের নামে নৈরাজ্য করে লাভ হবে না। দেশের মানুষ আর হরতালের রাজনীতি চায় না। গ্যাস ইস্যু নিয়ে পার্লামেন্টে এসে প্রতিবাদ করুন, কথা বলুন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এ সদস্য বলেন, গ্যাসের মূল্য বৃদ্ধি নিয়ে নিয়ে আমরাও কথা বলেছি। গ্যাসের মূল্য সহনীয় পর্যায়ে রাখার জন্য। আওয়ামী লীগ সরকার জনগণের সরকার, জনবান্ধন সরকার। শেখ হাসিনা বাংলাদেশের একমাত্র নেত্রী যিনি বিরোধী দলে থাকাকালীন গ্যাস রফতানি করতে দেন নাই। বিএনপি ক্ষমতায় থেকে দোশের গ্যাস বিদেশে বিক্রি করতে চেয়েছিলো।

তিনি বলেন, গ্যাসের মূল্য বৃদ্ধি নিয়ে পার্লামেন্টে আলোচনা হবে, আলোচনার মাধ্যমে এই সমস্যার সমাধান হবে। গ্যাস ইস্যু নিয়ে হৈ-হুল্লোড়-নৈরাজ্য করে, পানি ঘোলা করে লাভ হবে না বিএনপির। যে কোনো ইস্যু পেলে ওনারা নেমে পড়েন। আপনাদের সময় কি করেছেন? খুনিদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছেন।

গ্যাস ইস্যু নিয়ে নৈরাজ্য না করে বিএনপিকে পার্লামেন্টে এসে কথা বলারও আহ্বান জানান আওয়ামী লীগের এ নেতা।

‘প্রায় ২৫ বছর আগে পাবনার ঈশ্বরদীতে শেখ হাসিনার ট্রেনবহরে হামলার মামলা মিথ্যা’ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ বক্তব্যের সমালোচনা করে সাবেক মন্ত্রী নাসিম বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর একজন ভন্ড ও মিথ্যুক। সমস্ত সাংবাদিকেরা জানে সেদিন কি ঘটেছিলো। বৃষ্টির মতো সেদিন শেখ হাসিনার ট্রেনবহরে বোমা হামলা করা হয়েছিলো। শুধু ঈশ্বরদীতে নয়, নাটোরেও হামলা হয়েছিল। বিলম্বিত হলেও মানুষ ন্যায়বিচার পাচ্ছে। বিএনপিকে আমি বলবো আপনারা আর যাই করুন মিথ্যা, অসত্য রাজনীতি করবেন না। বিএনপির আজকের এই অবস্থা হচ্ছে তাদের পাপের ফল। শুধু এই বিচার না, সকল অন্যায় ও অপরাধের বিচার হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

বঙ্গবন্ধু একাডেমীর সভাপতি নাজমুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তৃতা করেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল চৌধুরী, ড. দিলীপ রায় প্রমুখ।

ভারতে পেঁয়াজের দাম না পেয়ে কৃষকের কান্না রেফারিকে এসপি হারুনের মারধরের ভিডিও ভাইরাল ‘ঘন কুয়াশার কারণে লালবাতি দেখতে পাননি চালক’ জাতীয় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার শিশুটির নাম নাইমা, সঙ্গে থাকা মা ও দাদীর সন্ধান মিলছে না খালেদা জিয়া নিজে হাতে খেতেও পারেন না: মির্জা ফখরুল আর দেখা যাবে না সোহার হাসিমুখ ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা: আ.লীগ নেতা মাসুম কারাগারে গয়েশ্বর বাবু বিএনপি নামক বটগাছ থেকে কবে সরবেন: হাছান মাহমুদ অসুস্থ মায়ের পাশে থাকতে দেশে ফিরলেন মোসাদ্দেক ভুল প্রকাশের দায়ে ডিএসইর জুবায়ের বরখাস্ত সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ভাঙচুর দেশে ফেরার কারণ জানালেন মোসাদ্দেক রেলকর্মীদের আরো দক্ষ করা উচিত: প্রধানমন্ত্রী চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে লাগবে স্নাতক মেক্সিকোতে আশ্রয় পেলেন ইভো মোরালেস বুলবুলে নিখোঁজ ৯ জেলের মরদেহ উদ্ধার ট্রেন দুর্ঘটনায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক ১২ নভেম্বর: উপকূলবাসী আজো ভোলেনি ভয়াল সেই স্মৃতি পেঁয়াজের দাম বাড়ছেই জেএসসি-জেডিসির ৫ পরীক্ষার নতুন সময়সূচি সকালে ঘুম থেকে উঠে পানি পানে ৬ উপকার যুক্তরাজ্যে গাঁজার তৈরি দুটো ওষুধের অনুমোদন স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর উত্তরের সম্মেলন মঙ্গলবার চারদিনের সফরে মঙ্গলবার নেপাল যাচ্ছেন রাষ্ট্রপতি কসবায় ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ১৫ রাজনীতি গাড়ি-বাড়ি করার পেশা নয়: রাষ্ট্রপতি রাঁঙ্গার বিচারের ভার জনগণের কাছে দিলেন নূর হোসেনের মা