artk

স্টাফ রিপোর্টার

বৃহস্পতিবার, জুলাই ৪, ২০১৯ ৫:১০

মির্জা ফখরুল মিথ্যাবাদী, ভণ্ড: নাসিম

media

পাবনার ঈশ্বরদীতে তৎকালীন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর গুলিবর্ষণ এবং বোমা হামলা মামলার রায় প্রত্যাখ্যান করায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামকে মিথ্যাবাদী ও ভণ্ড বলে অভিহিত করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, কত বড় ভণ্ড ও মিথ্যাবাদী হলে তিনি (ফখরুল) এ কথা বলতে পারেন। ঈশ্বরদীতে যখন বোমা হামলা ও গুলিবর্ষণ হয়, তখন আমি সেখানে উপস্থিত ছিলাম। আমি দেখেছি- বিএনপির সন্ত্রাসীরা কত জঘন্য ও কত ভয়াবহ। আজ ২৫ বছর পার হলেও এ ঘটনার বিচার হচ্ছে। শেখ হাসিনার বাংলাদেশে অন্যায় করে কেউ পার পাবে না, সে যেই হোক।

বৃহস্পতিবার কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী ও চলমান রাজনীতি বিষয়ে আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গ্যাসের দামবৃদ্ধির প্রতিবাদে হরতাল আহ্বানকারীদের উদ্দেশ্যে নাসিম বলেন, গ্যাসের দাম নিয়ে হইচই করবেন না। হরতালের রাজনীতি ভোঁতা হয়ে গেছে। এ দেশের মানুষ হরতালের রাজনীতি পছন্দ করে না। হরতালের নামে বিশৃঙ্খলা করবেন না। সংসদে আসুন, এসব বিষয় নিয়ে আলোচনা করুণ। সংসদেই সব সমস্যার সমাধান করুণ।

মায়ের চেয়ে মাসির দরদ বেশি উল্লেখ করে ১৪ দলের এ সমন্বয়ক বলেন, হরতাল ডেকে, জ্বালাও পোড়াও করে, বিশৃঙ্খলা সৃষ্টি করবেন না। বিএনপি যখন গ্যাস বিক্রি করতে চেয়েছিল, তখন শেখ হাসিনা একমাত্র নেত্রী, যিনি রুখে দাঁড়িয়ে ছিলেন। শেখ হাসিনা গ্যাস বিক্রিকে প্রতিরোধ করেছেন। মার থেকে মাসির দরদ বেশি দেখাবেন না।

প্রসঙ্গত ১৯৯৪ সালে ঈশ্বরদীতে শেখ হাসিনার ট্রেনে বোমা হামলা মামলার রায় ২৫ বছর পর দেয়া হয় বুধবার। রায়ে ৯ জনের ফাঁসি ও ২৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এদের বেশিরভাগই বিএনপির নেতাকর্মী। বিএনপির মহাসচিব এ মামলাকে মিথ্যা বলে অভিযোগ করেছেন।

বঙ্গবন্ধু একাডেমির সভাপতি নাজমুল হকের সভাপতিত্বে আজকের আলোচনায় অংশ নেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সাবেক ছাত্রনেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, মহানগর দক্ষিণ আওয়ামী লীগ নেতা কামাল চৌধুরী, ডা. দিলীপ কুমার রায়, এমএ করিম, জিএম আতিক, রফিকুল ইসলাম প্রমুখ।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা