artk
বুধবার, নভেম্বার ১৩, ২০১৯ ৫:৪২   |  ২৯,কার্তিক ১৪২৬
বুধবার, জুলাই ৩, ২০১৯ ২:৩৪

গাজীপুরে কারখানায় আগুন, মৃতের সংখ্যা বেড়ে ৬

গাজীপুর সংবাদদাতা
media
তবে নিখোঁজদের বিষয়ে কোনো তথ্য দিতে পারেনি ফায়ার সার্ভিস।

গাজীপুরের শ্রীপুরে অটো স্পিনিং মিল নামে একটি কারখানার তুলার গুদামে আগুন লাগার ঘটনায় আরও ২ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এই নিয়ে ৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিটের ১১ ঘণ্টা চেষ্টায় দেড়টায় নিয়ন্ত্রণে আসে আগুন। ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আক্তারুজ্জামান জানান, পুড়ে অঙ্গার হয়ে যাওয়া লাশগুলো চিহ্নিত করা কঠিন হয়ে পড়েছে। তবে নিখোঁজদের বিষয়ে কোনো তথ্য দিতে পারেনি ফায়ার সার্ভিস।

গাজীপুর জেলার শ্রীপুরের নয়নপুর এলাকায় আধা কিলোমিটারেরও বেশি জায়গা জুড়ে অটো স্পিনিং মিল। মঙ্গলবার (০২ জুলাই) দুপুর পৌনে দুইটায় হঠাৎ করেই আগুন লেগে যায় কারখানাটির তুলার গুদামে। আগুনের লেলিহান শিখায় বাড়তে থাকে উদ্বেগ, উৎকণ্ঠা।

খবর পেয়ে দুপুর ২টা ৪০ মিনিটে ছুটে আসে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট। সন্ধ্যার পর থেকে বাড়তে থাকে আগুনের ভয়াবহতা। একে একে আরও ৮টি ইউনিট এসে মোট ১৮ ইউনিট দমকল কর্মীদের আগুন নেভানোর প্রাণপণ চেষ্টা। গুদামের ভেতর থেকে এক নিরাপত্তাকর্মীর মরদেহ উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠায় উদ্ধারকারী দল। এখনো স্বজন নিখোঁজের দাবি অনেকের। অগ্নিকাণ্ডের ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কারখানার মহাব্যবস্থাপক (জিএম) হারুন অর রশিদ সাংবাদিকদের জানান, অগ্নিকাণ্ডের উৎস সম্পর্কে কিছুই জানা যায়নি। আগুনে গুদামের প্রচুর তুলা পুড়ে গেছে।

আ.লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা তৈরী হয়েছে: ফখরুল সড়কের মতো রাজনীতিতেও দুর্ঘটনা ঘটতে পারে: ওবায়দুল কাদের কেরাণীগঞ্জে মিললো ৮ কোটি টাকার নকল প্রসাধনী দ্বিমত করলে, সালাম না দিলেই তারা নির্যাতন করত ছাত্রদের আবরার হত্যা: ২৫ জনকে আসামি করে চার্জশিট দাখিল শতভাগ বিদ্যুতের আওতায় আরো ২৩ উপজেলা হংকংয়ে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়ার আশঙ্কা হুমায়ূন আহমেদের জন্মদিন ঘূর্ণিঝড়ে ৩ সহস্রাধিক মোবাইল টাওয়ার বন্ধ দাখিল পরীক্ষা দিচ্ছে হিন্দু সম্প্রদায়ের কিশোর ব্রাহ্মণবাড়িয়ায় ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত ট্রেন দুর্ঘটনা: নিহত ১৬ জনের লাশ হস্তান্তর ভারতে পেঁয়াজের দাম না পেয়ে কৃষকের কান্না রেফারিকে এসপি হারুনের মারধরের ভিডিও ভাইরাল ‘ঘন কুয়াশার কারণে লালবাতি দেখতে পাননি চালক’ জাতীয় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার শিশুটির নাম নাইমা, সঙ্গে থাকা মা ও দাদীর সন্ধান মিলছে না খালেদা জিয়া নিজে হাতে খেতেও পারেন না: মির্জা ফখরুল আর দেখা যাবে না সোহার হাসিমুখ ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা: আ.লীগ নেতা মাসুম কারাগারে গয়েশ্বর বাবু বিএনপি নামক বটগাছ থেকে কবে সরবেন: হাছান মাহমুদ অসুস্থ মায়ের পাশে থাকতে দেশে ফিরলেন মোসাদ্দেক ভুল প্রকাশের দায়ে ডিএসইর জুবায়ের বরখাস্ত সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ভাঙচুর দেশে ফেরার কারণ জানালেন মোসাদ্দেক রেলকর্মীদের আরো দক্ষ করা উচিত: প্রধানমন্ত্রী চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে লাগবে স্নাতক মেক্সিকোতে আশ্রয় পেলেন ইভো মোরালেস