artk
বুধবার, অক্টোবার ২৩, ২০১৯ ৮:৩৭   |  ৮,কার্তিক ১৪২৬

কুমিল্লা সংবাদদাতা

বুধবার, জুলাই ৩, ২০১৯ ৮:৩৪

তিতাস উপজেলা নির্বাচনে সোহেল সিকদারের প্রার্থিতা বাতিল

media

তিতাস উপজেলা পরিষদ নির্বাচনে আ.লীগ মনোনীত প্রার্থী শাহিনুল ইসলাম সোহেল শিকদারের প্রার্থিতা বাতিল করেছে বাংলাদেশ নির্বাচন কমিশন।

৩১ মার্চ স্থগিত হওয়া নির্বাচন নিয়ে গঠিত তদন্ত কমিশনের ফলাফলের ভিত্তিতে ৩০ জুন নির্বাচন কমিশনের সচিব স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হযেছে। 

তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটির তদন্তে বেরিয়ে আসে, তিতাস উপজেলা পরিষদ নির্বাচনে কিছু কেন্দ্রে বিধি বহির্ভূতভাবে নানা অনিয়ম সংঘটিত হওয়ার প্রেক্ষিতে তার এই প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত গ্রহণ করে নির্বাচন কমিশন।

ইসি সচিব মো. আলমগীর হোসেন এর স্বাক্ষরিত প্রজ্ঞাপন থেকে জানা যায়, তিতাস উপজেলা পরিষদের নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. শাহিনুল ইসলাম সোহেল শিকদার কর্তৃক সাধারণ ভোটারদের ভয়-ভীতি প্রদর্শন এবং নির্বাচনী বিধি-বিধান পরিপন্থি কার্যকলাপসহ ব্যালট ছিনতাই, জালভোট প্রদান ও নানাবিধ অনিয়মের সঙ্গে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় নির্বাচন কমিশন উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা, ২০১৩ এর বিধি ৮৯ অনুসারে চেয়ারম্যান প্রতিদ্বন্দ্বী প্রার্থী শাহিনুল ইসলামের (সোহেল সিকদার) প্রার্থিতা বাতিল করা হয়েছে।

২৯ ও ৩০ এপ্রিল দুই দিনব্যাপী তদন্ত কাজ সমাপ্ত করেন উপ সচিব মো. শাহ আলম, নির্বাচন সচিবালয় আইন অনুবিভাগের যুগ্ম সচিব মো. মাহবুবুর রহমান সরকার ও কুমিল্লা নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার। 

তারা স্থগিত হওয়া নির্বাচনে দায়িত্বরত সকল প্রশাসনিক কর্মকর্তা, প্রিজাইডিং-পুলিং অফিসার, এজেন্ট, সাধারণ ভোটার, সাংবাদিক এবং প্রার্থীদের সাথে অফিসিয়ালি, গোপনীয় এবং সরজমিনে তদন্ত করে রিপোর্ট জমাদানের প্রেক্ষিতে, তারই আলোকে নির্বাচন কমিশন তাদের সিদ্ধান্ত প্রজ্ঞাপন ও গণবিজ্ঞপ্তি আকারে প্রকাশ করে।

উল্লেখ্য, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে ৩১ মার্চ ২০১৯ অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নৌকা প্রতীক নিয়ে তিতাস উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহিনুল ইসলাম সোহেল শিকদার চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. পারভেজ হোসেন সরকার।

তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীকে নির্বাচন করেন। তিনি সংবাদ সম্মেলন করে নির্বাচনে বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলেন এবং নির্বাচন বন্ধের দাবিতে রিটার্নিং কর্মকর্তা বরাবর আবেদন করেন। স্থানীয় প্রশাসন বিষয়টি নির্বাচন কমিশনকে অবহিত করলে কমিশনের নির্দেশে উপজেলার ৪৬টি কেন্দ্রের নির্বাচন স্থগিত করে স্থানীয় প্রশাসন। 

এর পর গত ৮ এপ্রিল জেলা ডিবি পুলিশ ঢাকার যাত্রাবাড়ী এলাকা থেকে শাহিনুল ইসলাম সোহেল শিকদারকে গ্রেপ্তার করে। এখণ পর্যন্ত তিনি কুমিল্লা জেলা কারাগারে বন্দী রয়েছেন। তার নামে হত্যা মামলাসহ ডজনখানেক মামলা রয়েছে। এর মধ্যে কয়েকটি মামলায় জামিন পেলেও অন্য মামলায় জামিন না হওয়ায় তিনি মুক্ত হতে পারছেন না।

বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ এলাকায় ব্যাপক আলোচনা সমালোচনার ঝড় বইছে। 

এ বিষয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন সোহেল শিকদারের প্রতিদ্বন্দ্বী প্রার্থী (স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী) মো. পারভেজ হোসেন সরকার ও ভাইস চেয়ারম্যান প্রার্থী ফরহাদ আহমেদ ফকির। তারা উভয়েই ফেসবুকে সন্তুষ্টি প্রকাশ করে পোস্ট  দিয়েছেন এবং নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানিয়েছেন। তারা বলেন, “জনগণের প্রত্যাশা পূরণ হয়েছে।”

এবার কানাইঘাট থানার ওসির ফেসবুক হ্যাক জাবিতে শিবির সন্দেহে দুজন আটক গোপনে ছেলের বিয়ে, অভিমানে মায়ের অত্মহত্যা রণবীর-আলিয়ার বিয়ের কার্ড নিয়ে হুলস্থুল! ছাত্রী হোস্টেলে ছাত্রলীগ নেতাদের যাতায়াত, লাঞ্ছিত ছাত্রীরা বাংলাদেশে ঢুকে মাছ ধরায় ১৪ ভারতীয় জেলে আটক ভোলার সেই বিপ্লবের ভগ্নিপতিকে তুলে নেয়ার অভিযোগ পদত্যাগ করবেন না দুর্জয়-সুজন জাপান সম্রাটের অভিষেকে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি বাংলাদেশকেও নিষিদ্ধ করতে চেয়েছিল আইসিসি: পাপন আন্তর্জাতিক সংগঠন ফিকার সমর্থন পাচ্ছেন বাংলাদেশের ক্রিকেটাররা সীতাকুণ্ডে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে এসআই আটক ১৪ দলের বৈঠকে যাননি মেনন ঘুষ নেয়ার সময় রাজস্ব কর্মকর্তা গ্রেফতার ‘ভারত সফরে যাবে বাংলাদেশ’ ‘ষড়যন্ত্রকারী’দের খুঁজে বের করার সময় চান পাপন ক্রিকেটারদের ১১ দাবি নিয়ে মাশরাফি যা বললেন আবারও ১৪ ভারতীয় জেলে আটক কানাডায় আবারো প্রধানমন্ত্রীর চেয়ারে জাস্টিন ট্রুডো ৮১ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে ঢাকায় নদীর তীরে ফ্ল্যাট কিনতে সাবধান ক্রিকেটাররা খেললে খেলবে, না খেললে নাই: পাপন দুদকের কেউ কাউকে হয়রানি করলে ব্যবস্থা: ইকবাল মাহমুদ নতুন এমপিওভুক্ত হচ্ছে ২৬২৭ শিক্ষাপ্রতিষ্ঠান: শিক্ষামন্ত্রী শিক্ষক বাবাকে রড দিয়ে পিটিয়ে হত্যা করে ৯৯৯–এ ফোন! ইসরাইলে সরকার গঠনে ব্যর্থ নেতানিয়াহু ভোলার ঘটনায় উস্কানিমূলক পোস্ট, কুমিল্লায় আটক ২ সবাই জেনেশুনে অংশ নিয়েছে বলে মনে হয় না: পাপন ২০২০ সাল পর্যন্ত ল্যান্ডফোন সংযোগ ফ্রি: মোস্তাফা জব্বার পদ্মা সেতুতে বসলো ১৫তম স্প্যান