artk
মঙ্গলবার, জুলাই ২, ২০১৯ ১০:৪৭

গ্যাসের মূল্যবৃদ্ধি পুনর্বিবেচনার দাবি ১৪ দলের

স্টাফ রিপোর্টার
media

গ্যাসের মূল্যবৃদ্ধির ঘোষণা পুনর্বিবেচনার দাবি জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট। জোটের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম গ্যাসের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে সরকারের প্রতি আহ্বান জানান।

গ্যাসের মূল্যবৃদ্ধির ঘোষণা পুনর্বিবেচনার দাবি জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট। জোটের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম গ্যাসের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে সরকারের প্রতি আহ্বান জানান।

মঙ্গলবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে নাসিম এসব কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, এই সরকার জনবান্ধব সরকার। আজকে অনেকের মনে প্রশ্ন এসেছে যে, বাজেট পাস হয়ে গেল, তারপরও কেন আকস্মিকভাবে গ্যাসের দাম বাড়ানো হলো। তারপরও আমি সরকারকে অনুরোধ করব, গ্যাসের দাম বিবেচনা করে দেখুন, যেভাবে সহনীয় পর্যায়ে রাখা যায় সেই ব্যবস্থা গ্রহণ করুন।

এ সময় গ্যাসের মূল্যমূল্য বৃদ্ধি নিয়ে বিএনপির বক্তব্যের সমালোচনা করে নাসিম বলেন, অশুভ শক্তি ঘোলা পানিতে মাছ শিকারের জন্য মাঠে নেমে গেছে। যাদের আমলে বারবার গ্যাসের দাম, বিদ্যুতের দাম বাড়ানো হয়েছিল, যারা জনগণের কথা চিন্তা না করে জনগণের স্বার্থ জলাঞ্জলি দিয়ে বিদেশে গ্যাস বিক্রি করতে চেয়েছিল সেই বিএনপির মুখে এসব কথা মানায় না ।

বৈঠকে গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে সরকারের সমালোচনা করে ১৪ দলের শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেন, গ্যাসের সংকট জনগণের সংকট। এনার্জি রেগুলেটরি কমিশন গ্যাসের দাম বৃদ্ধি করে আইনের বরখেলাপ করেছে। ১৪ দল মনে করে গ্যাসের মূল্যবৃদ্ধি যৌক্তিক নয়।

গ্যাসের অতিরিক্ত মূল্যবৃদ্ধি প্রত্যাহারের দাবি জানিয়ে মেনন বলেন, গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে সংসদে আলাপ-আলোচনা করতে হবে।

এ সময় ১৪ দলের শরিক দল জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেন, জনগণের ওপর বাড়তি চাপ গ্যাসের মূল্যবৃদ্ধির বিষয়টি পুনর্বিবেচনা করতে হবে।

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন গণ আাজাদী লীগের সভাপতি এস কে সিকদার, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ড. ওয়াজেদুল ইসলাম খান, বাসদের আহ্বায়ক রেজাউর রশিদ খান, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী ও উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

সভায় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম জানান, সাম্প্রতিক সময়ে দেশের আইন-শৃঙ্খলার পরিপ্রেক্ষিতে জনসচেতনতা সৃষ্টি এবং বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণে ১৯ জুলাই দিনাজপুর এবং ২০ জুলাই কুড়িগ্রাম সফরে যাবেন জোটের কেন্দ্রীয় নেতারা।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা