artk
বুধবার, অক্টোবার ১৬, ২০১৯ ১২:৩৮   |  ৩০,আশ্বিন ১৪২৬
মঙ্গলবার, জুলাই ২, ২০১৯ ১০:৪৭

গ্যাসের মূল্যবৃদ্ধি পুনর্বিবেচনার দাবি ১৪ দলের

স্টাফ রিপোর্টার
media

গ্যাসের মূল্যবৃদ্ধির ঘোষণা পুনর্বিবেচনার দাবি জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট। জোটের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম গ্যাসের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে সরকারের প্রতি আহ্বান জানান।

গ্যাসের মূল্যবৃদ্ধির ঘোষণা পুনর্বিবেচনার দাবি জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট। জোটের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম গ্যাসের মূল্য সহনীয় পর্যায়ে রাখতে সরকারের প্রতি আহ্বান জানান।

মঙ্গলবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে নাসিম এসব কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, এই সরকার জনবান্ধব সরকার। আজকে অনেকের মনে প্রশ্ন এসেছে যে, বাজেট পাস হয়ে গেল, তারপরও কেন আকস্মিকভাবে গ্যাসের দাম বাড়ানো হলো। তারপরও আমি সরকারকে অনুরোধ করব, গ্যাসের দাম বিবেচনা করে দেখুন, যেভাবে সহনীয় পর্যায়ে রাখা যায় সেই ব্যবস্থা গ্রহণ করুন।

এ সময় গ্যাসের মূল্যমূল্য বৃদ্ধি নিয়ে বিএনপির বক্তব্যের সমালোচনা করে নাসিম বলেন, অশুভ শক্তি ঘোলা পানিতে মাছ শিকারের জন্য মাঠে নেমে গেছে। যাদের আমলে বারবার গ্যাসের দাম, বিদ্যুতের দাম বাড়ানো হয়েছিল, যারা জনগণের কথা চিন্তা না করে জনগণের স্বার্থ জলাঞ্জলি দিয়ে বিদেশে গ্যাস বিক্রি করতে চেয়েছিল সেই বিএনপির মুখে এসব কথা মানায় না ।

বৈঠকে গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে সরকারের সমালোচনা করে ১৪ দলের শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেন, গ্যাসের সংকট জনগণের সংকট। এনার্জি রেগুলেটরি কমিশন গ্যাসের দাম বৃদ্ধি করে আইনের বরখেলাপ করেছে। ১৪ দল মনে করে গ্যাসের মূল্যবৃদ্ধি যৌক্তিক নয়।

গ্যাসের অতিরিক্ত মূল্যবৃদ্ধি প্রত্যাহারের দাবি জানিয়ে মেনন বলেন, গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে সংসদে আলাপ-আলোচনা করতে হবে।

এ সময় ১৪ দলের শরিক দল জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেন, জনগণের ওপর বাড়তি চাপ গ্যাসের মূল্যবৃদ্ধির বিষয়টি পুনর্বিবেচনা করতে হবে।

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন গণ আাজাদী লীগের সভাপতি এস কে সিকদার, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ড. ওয়াজেদুল ইসলাম খান, বাসদের আহ্বায়ক রেজাউর রশিদ খান, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী ও উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

সভায় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম জানান, সাম্প্রতিক সময়ে দেশের আইন-শৃঙ্খলার পরিপ্রেক্ষিতে জনসচেতনতা সৃষ্টি এবং বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণে ১৯ জুলাই দিনাজপুর এবং ২০ জুলাই কুড়িগ্রাম সফরে যাবেন জোটের কেন্দ্রীয় নেতারা।

পাকিস্তানকে আর পানি দেয়া হবে না: মোদি বিশ্ব মানবাধিকারের সংজ্ঞা ভারতের জন্য নয়: অমিত শাহ নৌকার তিনগুণ বেশি ভোট পেল ধানের শীষ পাশ্চাত্যের হুমকিতে কোনো কাজ হবে না: এরদোয়ান দুর্দান্ত খেলেও ভারতের সঙ্গে ড্র করলো বাংলাদেশ সম্পদের পাহাড় গড়েছেন পাগলা মিজান ভারতের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে বাংলাদেশ বিদেশি প্রভুরা আপনাদের পতন ঠেকাতে পারবে না: মির্জা ফখরুল আর সময় নেই, জনগণ জেগেছে: খন্দকার মাহবুব আর কটা দিন সবুর কর... আবারার হত্যাকারীদের মৃত্যুদণ্ড হওয়া উচিত: কাদের আমি সব বললে সিদ্দিক গ্রেফতার হবে: মিম ঘুমন্ত তুহিনকে কোলে করে বাইরে যান বাবা, খুন করেন চাচা ডিএসই’র মামলার ভয় ভেঙে রাস্তায় বিনিয়োগকারীরা জিম্বাবুয়ের নিষেধাজ্ঞা উঠল, ফিরে পেল সদস্যপদ ব্যবহারকারীর অসর্তকতায় সাইবার হামলা হচ্ছে মাঠের আন্দোলনে ইতি টানলেন বুয়েট শিক্ষার্থীরা ৯৪ হাজার কোটি টাকা ব্যয়ে ঢাকায় আরও দুই মেট্রোরেল ২০২১ সালে নারী ক্রিকেট বিশ্বকাপ হবে বাংলাদেশে ৮৬ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে তুরস্কের তিন মন্ত্রীর বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা ভারতের অনুমতি ছাড়াই নতুন টুর্নামেন্টের ঘোষণা আইসিসির ‘যুক্তরাষ্ট্রে হত্যাকাণ্ডের ঘটনায় তো বিবৃতি দেন না কূটনীতিকরা’ মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ভারত সফরের আগে কঠিন পরীক্ষায় মোস্তাফিজ সুনামগঞ্জে শিশু তুহিন হত্যা: বাবা ও দুই চাচা ৩ দিনের রিমান্ডে ঢাকা-কুড়িগ্রাম ট্রেন চালু বুধবার ছাত্ররাজনীতি নয় ছাত্রলীগের রাজনীতি বন্ধ করতে হবে : গয়েশ্বর ঢাকা কলেজ থেকে টিসি নিল আবরারের ছোট ভাই ফায়াজ গরিবের হাতে বেশি করে টাকা তুলে দিতে হবে: নোবেল জয়ী অভিজিৎ