artk
মঙ্গলবার, জুলাই ২, ২০১৯ ৬:৪৭

আগে টেলিফোনে আদালত নিয়ন্ত্রণ করা হতো: আইনমন্ত্রী

ময়মনসিংহ সংবাদদাতা
media

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আগে টেলিফোন করে আদালতের কার্যক্রম নিয়ন্ত্রণ করা হতো। বর্তমান সরকারের আমলে আদালত স্বাধীনভাবে কাজ করছে। সরকার তাতে হস্তক্ষেপ করে না।

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আগে টেলিফোন করে আদালতের কার্যক্রম নিয়ন্ত্রণ করা হতো। বর্তমান সরকারের আমলে আদালত স্বাধীনভাবে কাজ করছে। সরকার তাতে হস্তক্ষেপ করে না।

মঙ্গলবার ময়মনসিংহের নান্দাইল উপজেলায় এক জনসভায় এসব কথা বলেন আইনমন্ত্রী। নান্দাইল উপজেলা নিবন্ধন কার্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন শেষে এ জনসভা হয়।

আইনমন্ত্রী বলেন, বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি উল্লেখ করে ‘সরি’ বলেছেন হেনরি কিসিঞ্জার। বিশ্বব্যাংক নিজেকে প্রত্যাহার করে নেওয়ায় বাংলাদেশ নিজস্ব অর্থে পদ্মাসেতু নির্মাণ করছে। বিশ্বের মানুষের কাছে আমাদের এই দেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসাধারণ নেতৃত্বের কারণে তা সম্ভব হচ্ছে।

নান্দাইল আসনের সাংসদ মো. আনোয়ারুল আবেদীন খানকে করিতকর্মা নেতা বলে উল্লেখ করে মন্ত্রী বলেন, তার (সাংসদ) প্রচেষ্টার ফলে সারা দেশের মধ্যে প্রথম নান্দাইলের নিবন্ধন কার্যালয়ের ভবনটি নির্মিত হয়েছে। ভবনটি উদ্বোধন করে তিনি এর ইতিহাসের সঙ্গে যুক্ত হয়ে গেলেন।

আইনমন্ত্রী বলেন, আগে টেলিফোন করে আদালতের কার্যক্রম নিয়ন্ত্রণ করা হতো। বর্তমান সরকারের আমলে আদালত স্বাধীনভাবে কাজ করছে। সরকার তাতে হস্তক্ষেপ করে না।

আজকের সমাবেশে বিএনপির কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়ার সমালোচনা করেন আইনমন্ত্রী। তিনি বলেন, এতিমের টাকা চুরি করার অভিযোগে ২০০৮ সালে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা হয়েছে। তিনি ২০ বার উচ্চ আদালতে গেছেন। বছরের পর বছর ধরে মামলা চলেছে। আইনের সব পর্যায়ে লড়ে ওই মামলায় তিনি সাজাপ্রাপ্ত হয়েছেন।

আইনমন্ত্রী আরও বলেন, আদালতে ৩৫ লাখ মামলার জট একদিনে সৃষ্টি হয়নি। বর্তমান সরকার সেই জট ছাড়ানোর চেষ্টা করছে। আইনের শাসন দিতে পারেন একমাত্র শেখ হাসিনা। তার জন্য তিনি নান্দাইল বাসীর দোয়া চান।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী একে এম খালিদ। তিনি সাংসদ আনোয়ারুল আবেদীন খানের প্রস্তাব মতো নান্দাইলের জন্য একটি মিলনায়তন ও পাবলিক লাইব্রেরি নির্মাণ করে দেয়ার চেষ্টা করবেন বলে জানান। অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন ময়মনসিংহ ৯ (নান্দাইল) আসনের সাংসদ আনোয়ারুল আবেদীন খান, ময়মনসিংহ ১১ (ভালুকা) আসনের সাংসদ মো. কাজীম উদ্দিন, আইন মন্ত্রণালয়ের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, নিবন্ধন অধিদপ্তরের মহা-পরিদর্শক খান মো. আবদুল মান্নান, ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান ইউসুফ খান পাঠান, নান্দাইল উপজেলার চেয়ারম্যান হাসান মাহমুদ, পৌরসভার মেয়র রফিক উদ্দিন ভুঁইয়া প্রমুখ।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা