artk
বুধবার, অক্টোবার ১৬, ২০১৯ ১২:৫৩   |  ৩০,আশ্বিন ১৪২৬
মঙ্গলবার, জুলাই ২, ২০১৯ ৬:৪৭

আগে টেলিফোনে আদালত নিয়ন্ত্রণ করা হতো: আইনমন্ত্রী

ময়মনসিংহ সংবাদদাতা
media

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আগে টেলিফোন করে আদালতের কার্যক্রম নিয়ন্ত্রণ করা হতো। বর্তমান সরকারের আমলে আদালত স্বাধীনভাবে কাজ করছে। সরকার তাতে হস্তক্ষেপ করে না।

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আগে টেলিফোন করে আদালতের কার্যক্রম নিয়ন্ত্রণ করা হতো। বর্তমান সরকারের আমলে আদালত স্বাধীনভাবে কাজ করছে। সরকার তাতে হস্তক্ষেপ করে না।

মঙ্গলবার ময়মনসিংহের নান্দাইল উপজেলায় এক জনসভায় এসব কথা বলেন আইনমন্ত্রী। নান্দাইল উপজেলা নিবন্ধন কার্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন শেষে এ জনসভা হয়।

আইনমন্ত্রী বলেন, বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি উল্লেখ করে ‘সরি’ বলেছেন হেনরি কিসিঞ্জার। বিশ্বব্যাংক নিজেকে প্রত্যাহার করে নেওয়ায় বাংলাদেশ নিজস্ব অর্থে পদ্মাসেতু নির্মাণ করছে। বিশ্বের মানুষের কাছে আমাদের এই দেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসাধারণ নেতৃত্বের কারণে তা সম্ভব হচ্ছে।

নান্দাইল আসনের সাংসদ মো. আনোয়ারুল আবেদীন খানকে করিতকর্মা নেতা বলে উল্লেখ করে মন্ত্রী বলেন, তার (সাংসদ) প্রচেষ্টার ফলে সারা দেশের মধ্যে প্রথম নান্দাইলের নিবন্ধন কার্যালয়ের ভবনটি নির্মিত হয়েছে। ভবনটি উদ্বোধন করে তিনি এর ইতিহাসের সঙ্গে যুক্ত হয়ে গেলেন।

আইনমন্ত্রী বলেন, আগে টেলিফোন করে আদালতের কার্যক্রম নিয়ন্ত্রণ করা হতো। বর্তমান সরকারের আমলে আদালত স্বাধীনভাবে কাজ করছে। সরকার তাতে হস্তক্ষেপ করে না।

আজকের সমাবেশে বিএনপির কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়ার সমালোচনা করেন আইনমন্ত্রী। তিনি বলেন, এতিমের টাকা চুরি করার অভিযোগে ২০০৮ সালে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা হয়েছে। তিনি ২০ বার উচ্চ আদালতে গেছেন। বছরের পর বছর ধরে মামলা চলেছে। আইনের সব পর্যায়ে লড়ে ওই মামলায় তিনি সাজাপ্রাপ্ত হয়েছেন।

আইনমন্ত্রী আরও বলেন, আদালতে ৩৫ লাখ মামলার জট একদিনে সৃষ্টি হয়নি। বর্তমান সরকার সেই জট ছাড়ানোর চেষ্টা করছে। আইনের শাসন দিতে পারেন একমাত্র শেখ হাসিনা। তার জন্য তিনি নান্দাইল বাসীর দোয়া চান।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী একে এম খালিদ। তিনি সাংসদ আনোয়ারুল আবেদীন খানের প্রস্তাব মতো নান্দাইলের জন্য একটি মিলনায়তন ও পাবলিক লাইব্রেরি নির্মাণ করে দেয়ার চেষ্টা করবেন বলে জানান। অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন ময়মনসিংহ ৯ (নান্দাইল) আসনের সাংসদ আনোয়ারুল আবেদীন খান, ময়মনসিংহ ১১ (ভালুকা) আসনের সাংসদ মো. কাজীম উদ্দিন, আইন মন্ত্রণালয়ের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, নিবন্ধন অধিদপ্তরের মহা-পরিদর্শক খান মো. আবদুল মান্নান, ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান ইউসুফ খান পাঠান, নান্দাইল উপজেলার চেয়ারম্যান হাসান মাহমুদ, পৌরসভার মেয়র রফিক উদ্দিন ভুঁইয়া প্রমুখ।

পাকিস্তানকে আর পানি দেয়া হবে না: মোদি বিশ্ব মানবাধিকারের সংজ্ঞা ভারতের জন্য নয়: অমিত শাহ নৌকার তিনগুণ বেশি ভোট পেল ধানের শীষ পাশ্চাত্যের হুমকিতে কোনো কাজ হবে না: এরদোয়ান দুর্দান্ত খেলেও ভারতের সঙ্গে ড্র করলো বাংলাদেশ সম্পদের পাহাড় গড়েছেন পাগলা মিজান ভারতের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে বাংলাদেশ বিদেশি প্রভুরা আপনাদের পতন ঠেকাতে পারবে না: মির্জা ফখরুল আর সময় নেই, জনগণ জেগেছে: খন্দকার মাহবুব আর কটা দিন সবুর কর... আবারার হত্যাকারীদের মৃত্যুদণ্ড হওয়া উচিত: কাদের আমি সব বললে সিদ্দিক গ্রেফতার হবে: মিম ঘুমন্ত তুহিনকে কোলে করে বাইরে যান বাবা, খুন করেন চাচা ডিএসই’র মামলার ভয় ভেঙে রাস্তায় বিনিয়োগকারীরা জিম্বাবুয়ের নিষেধাজ্ঞা উঠল, ফিরে পেল সদস্যপদ ব্যবহারকারীর অসর্তকতায় সাইবার হামলা হচ্ছে মাঠের আন্দোলনে ইতি টানলেন বুয়েট শিক্ষার্থীরা ৯৪ হাজার কোটি টাকা ব্যয়ে ঢাকায় আরও দুই মেট্রোরেল ২০২১ সালে নারী ক্রিকেট বিশ্বকাপ হবে বাংলাদেশে ৮৬ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে তুরস্কের তিন মন্ত্রীর বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা ভারতের অনুমতি ছাড়াই নতুন টুর্নামেন্টের ঘোষণা আইসিসির ‘যুক্তরাষ্ট্রে হত্যাকাণ্ডের ঘটনায় তো বিবৃতি দেন না কূটনীতিকরা’ মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ভারত সফরের আগে কঠিন পরীক্ষায় মোস্তাফিজ সুনামগঞ্জে শিশু তুহিন হত্যা: বাবা ও দুই চাচা ৩ দিনের রিমান্ডে ঢাকা-কুড়িগ্রাম ট্রেন চালু বুধবার ছাত্ররাজনীতি নয় ছাত্রলীগের রাজনীতি বন্ধ করতে হবে : গয়েশ্বর ঢাকা কলেজ থেকে টিসি নিল আবরারের ছোট ভাই ফায়াজ গরিবের হাতে বেশি করে টাকা তুলে দিতে হবে: নোবেল জয়ী অভিজিৎ