artk
বৃহস্পতিবার, অক্টোবার ২৪, ২০১৯ ২:২৪   |  ৮,কার্তিক ১৪২৬
মঙ্গলবার, জুলাই ২, ২০১৯ ২:৪৭

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ইউপি সদস্য নিহত

কক্সবাজার প্রতিনিধি
media
সোমবার রাত সাড়ে ১২টার দিকে টেকনাফ সদর ইউনিয়নের মেরিন ড্রাইভসংলগ্ন মহেশখালিয়াপাড়া নৌঘাট এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

কক্সবাজারের টেকনাফে আটকের পর পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আবদুল হামিদ (৪৫) নামে এক ইউপি সদস্য নিহত হয়েছেন। পুলিশের দাবি, নিহত আবদুল হামিদ চিহ্নিত ডাকাত ও মাদক ব্যবসায়ী।

সোমবার রাত সাড়ে ১২টার দিকে টেকনাফ সদর ইউনিয়নের মেরিন ড্রাইভসংলগ্ন মহেশখালিয়াপাড়া নৌঘাট এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত আবদুল হামিদ মেম্বার সদর ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য ও মহেশখালিয়াপাড়ার মৃত মোহাম্মদ হাসেমের ছেলে।

টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে টেকনাফ থানার এসআই সুজিত চন্দ্র দের নেতৃত্বে পুলিশের একটি দল মহেষখালিয়াপাড়া বাজার থেকে আবদুল হামিদকে আটক করে। তাকে টেকনাফ থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হয়। তিনি পুলিশের জিজ্ঞাসাবাদে স্বীকার করেন যে স্থানীয় নৌঘাটে বিপুল পরিমাণ ইয়াবা মজুদ করে রেখেছেন। এ তথ্যের ভিত্তিতে রাত সাড়ে ১২টার দিকে ওই স্থানে অভিযান শুরু করে পুলিশ। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে আগে থেকে ওঁৎ পেতে থাকা হামিদ মেম্বারের সহযোগীরা তাদের লক্ষ্য করে গুলি চালায়। পুলিশও আত্মরক্ষার্থে ৫০ রাউন্ড পাল্টা গুলি চালালে একপর্যায়ে ইয়াবাকারবারিরা পালিয়ে যায়।

পরে ঘটনাস্থল থেকে চারটি এলজি ১৭ রাউন্ড তাজা কার্তুজ, ছয় হাজার ইয়াবাসহ হামিদকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। পরে আবদুল হামিদকে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নেয়া হলে চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠায়। ভোর ৪টার দিকে সেখানে দায়িত্বরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

‘বন্দুকযুদ্ধের’ ঘটনায় আহত হয়েছেন তিন পুলিশ সদস্য। তারা হলেন- এসআই স্বপন চন্দ্র দাশ, এএসআই কাজী সাইফউদ্দিন ও কনস্টেবল রয়েল বড়ুয়া আহত হয়েছেন। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

নিহত আবদুল হামিদ স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার তালিকাভুক্ত শীর্ষ ইয়াবাকারবারির মধ্যে একজন। তার বিরুদ্ধে টেকনাফ, কক্সবাজার ও চট্টগ্রামের বিভিন্ন থানায় ডাকাতি, ইয়াবা, ডাকাতি ও হত্যাসহ ১২টি মামলা রয়েছে।

এ ব্যাপারে টেকনাফ থানায় পৃথক তিনটি মামলা করা হয়েছে। হামিদের মৃতদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান ওসি।

শিহাব হত্যা: গফরগাঁওয়ে ১১ জনের যাবজ্জীবন অতিরিক্ত সচিব পদে ১৫৬ কর্মকর্তার পদোন্নতি ঢাবিতে প্রথম বর্ষ থেকেই সিট টাঙ্গাইলের সেই রাজস্ব কর্মকর্তা বরখাস্ত বিসিবির সঙ্গে আলোচনায় সাকিবরা অস্ত্র-মাদকে সংশ্লিষ্টতায় ঢাবির চার শিক্ষার্থী সাময়িক বহিষ্কার ১ নভেম্বর থেকে কার্যকর হচ্ছে সড়ক পরিবহন আইন হত্যা মামলায় রিমান্ডে খালেদ জামায়াতের শীর্ষ ২ পদে কারা আসছেন বিসিবির কাছে ১৩ দফা দাবি ক্রিকেটারদের ২০ লাখ টাকার মুকুট পরাতে ঢাকায় সুস্মিতা সেন ২৬ অক্টোবরের আইএসপিএবি নির্বাচন: আইএসপিএবি-সিকোয়াব মুখোমুখি পুঁজিবাজারে ধস: মতিঝিল এলাকায় বিক্ষোভ নিষেধ দুই এমপিসহ ২৫ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা বিসিবির সঙ্গে আলোচনা নয়, সংবাদ সম্মেলন করবেন ক্রিকেটাররা জনগণ অবৈধ সরকারের অপসারণ চায়: আব্বাস ফিটনেসবিহীন গাড়িতে জ্বালানি সরবরাহ বন্ধের নির্দেশ কন্যা সন্তানের মা হলেন রুমানা ক্রিকেটারদের অপেক্ষায় বিসিবি কর্মকর্তারা যুক্তরাজ্যে লরি থেকে ৩৯ মৃতদেহ উদ্ধার ওয়ার্কার্স পার্টিতে ভাঙনের সুর “যোগ্য প্রতিষ্ঠানকেই এমপিওভুক্ত করা হয়েছে” দ্বিতীয় শ্রেণির কর্মকর্তাদের পদমর্যাদা চান প্রাথমিক শিক্ষকরা পদ হারালেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অসহায় মালিকের বাগান কেটে ফেলা সেই নারী গ্রেপ্তার ভিপি নুরের ফেসবুক আইডি হ্যাকড আমেরিকায় বাংলাদেশি বাবা-ছেলের মৃত্যু শহীদ মিনারে ১০ হাজার শিক্ষক অপহরণের পর বিএনপি নেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার উপাচার্যের অপসারণ দাবিতে জাবিতে মশাল মিছিল