artk
বুধবার, অক্টোবার ১৬, ২০১৯ ১:৪৮   |  ৩০,আশ্বিন ১৪২৬

স্টাফ রিপোর্টার

রোববার, জুন ৩০, ২০১৯ ৬:৪৭

ছাত্রলীগের পদবঞ্চিতদের অনশনের দ্বিতীয় দিনে ৯ জন অসুস্থ

media

ছাত্রলীগের কমিটিতে স্থান পাওয়া ‘বিতর্কিত’দের বহিষ্কার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ-সহ চার দফা দাবিতে রাজু ভাস্কর্যে অনশনরতদের মধ্যে অন্তত ৯ জন অসুস্থ হয়ে পড়েছেন। অনশনের দুই দিন পেরিয়ে গেলেও দাবি মানার আশ্বাস নিয়ে এখন পর্যন্ত কেউ তাদের সাথে যোগাযোগও করেনি। 

ছাত্রলীগের কমিটিতে স্থান পাওয়া ‘বিতর্কিত’দের বহিষ্কার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ-সহ চার দফা দাবিতে রাজু ভাস্কর্যে অনশনরতদের মধ্যে অন্তত ৯ জন অসুস্থ হয়ে পড়েছেন। অনশনের দুই দিন পেরিয়ে গেলেও দাবি মানার আশ্বাস নিয়ে এখন পর্যন্ত কেউ তাদের সাথে যোগাযোগও করেনি। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে গিয়ে দেখা যায়, টানা এক মাস অবস্থান কর্মসূচি পালনের পর শুক্রবার দুপুর ২টা থেকে রাজু ভাস্কর্যে আমরণ অনশনে বসেছেন ছাত্রলীগের পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া প্রায় ৩০ জন নেতা। অবস্থান কর্মসূচির সময় থেকে টাঙানোর প্যান্ডেলের নিচে মাদুর বিছিয়ে শুয়ে আছেন তারা। 

এদের মধ্যে অসুস্থ হয়ে পড়া ৯ জনকে স্যালাইন দেওয়া হয়েছে। অসুস্থ নেতারা হলেন সাবেক সমাজসেবা সম্পাদক রানা হামিদ, সাবেক বেসরকারি বিশ্ববিদ্যালয় সম্পাদক আনন্দ সাহা পার্থ, সাবেক উপ-আন্তর্জাতিক সম্পাদক ইমদাদ হোসেন সোহাগ, সাবেক উপ-কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক মুরাদ হায়দার টিপু, রবিউল ইসলাম রবি, সাবেক উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক ইফতেখার আহমেদ সজীব, সাবেক উপ-ত্রাণ সম্পাদক কৃষ্ণ মজুমদার, সাবেক সহ-সম্পাদক এস এম মামুন ও ঢাবি ছাত্রলীগের সাবেক উপ-প্রচার সম্পাদক শেখ আব্দুল্লাহ। 

এদিকে, শনিবার দিবাগত রাত বা পরদিন সকালে অনশনরতদের সাথে দেখা করবেন বলে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী জানালেও রবিবার এই রিপোর্ট লেখা পর্যন্ত তিনি বা ছাত্রলীগের শীর্ষ নেতৃবৃন্দের কেউই অনশনরতদের সাথে দেখা করেননি। এ বিষয়ে আন্দোলনরতদের মুখপাত্র রাকিব হোসেন জানান, ‘তারা আমাদের অভিভাবক। কিন্তু দায়িত্বশীলতার জায়গা থেকেও কেউ আমাদের সাথে দেখা করেনি। তারা আমাদের সাথে আলোচনা করে একটি সমাধানের ব্যবস্থা করা হোক।’

অনশনরতদের চার দফা দাবির মধ্যে আছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের সুযোগ, ছাত্রলীগের কমিটিতে পদ শূন্য হওয়া ১৯ জন বিতর্কিত নেতার নাম ও পদের নাম প্রকাশ, কমিটির বিতর্কিত নেতাদের বহিষ্কার করে পদবঞ্চিতদের মধ্য থেকে যোগ্যতার ভিত্তিতে পদায়ন এবং মধুর ক্যান্টিন ও টিএসসিতে হামলার সুষ্ঠু বিচার।

পাকিস্তানকে আর পানি দেয়া হবে না: মোদি বিশ্ব মানবাধিকারের সংজ্ঞা ভারতের জন্য নয়: অমিত শাহ নৌকার তিনগুণ বেশি ভোট পেল ধানের শীষ পাশ্চাত্যের হুমকিতে কোনো কাজ হবে না: এরদোয়ান দুর্দান্ত খেলেও ভারতের সঙ্গে ড্র করলো বাংলাদেশ সম্পদের পাহাড় গড়েছেন পাগলা মিজান ভারতের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে বাংলাদেশ বিদেশি প্রভুরা আপনাদের পতন ঠেকাতে পারবে না: মির্জা ফখরুল আর সময় নেই, জনগণ জেগেছে: খন্দকার মাহবুব আর কটা দিন সবুর কর... আবারার হত্যাকারীদের মৃত্যুদণ্ড হওয়া উচিত: কাদের আমি সব বললে সিদ্দিক গ্রেফতার হবে: মিম ঘুমন্ত তুহিনকে কোলে করে বাইরে যান বাবা, খুন করেন চাচা ডিএসই’র মামলার ভয় ভেঙে রাস্তায় বিনিয়োগকারীরা জিম্বাবুয়ের নিষেধাজ্ঞা উঠল, ফিরে পেল সদস্যপদ ব্যবহারকারীর অসর্তকতায় সাইবার হামলা হচ্ছে মাঠের আন্দোলনে ইতি টানলেন বুয়েট শিক্ষার্থীরা ৯৪ হাজার কোটি টাকা ব্যয়ে ঢাকায় আরও দুই মেট্রোরেল ২০২১ সালে নারী ক্রিকেট বিশ্বকাপ হবে বাংলাদেশে ৮৬ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে তুরস্কের তিন মন্ত্রীর বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা ভারতের অনুমতি ছাড়াই নতুন টুর্নামেন্টের ঘোষণা আইসিসির ‘যুক্তরাষ্ট্রে হত্যাকাণ্ডের ঘটনায় তো বিবৃতি দেন না কূটনীতিকরা’ মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ ভারত সফরের আগে কঠিন পরীক্ষায় মোস্তাফিজ সুনামগঞ্জে শিশু তুহিন হত্যা: বাবা ও দুই চাচা ৩ দিনের রিমান্ডে ঢাকা-কুড়িগ্রাম ট্রেন চালু বুধবার ছাত্ররাজনীতি নয় ছাত্রলীগের রাজনীতি বন্ধ করতে হবে : গয়েশ্বর ঢাকা কলেজ থেকে টিসি নিল আবরারের ছোট ভাই ফায়াজ গরিবের হাতে বেশি করে টাকা তুলে দিতে হবে: নোবেল জয়ী অভিজিৎ