artk
সোমবার, অক্টোবার ২১, ২০১৯ ৮:৩৪   |  ৬,কার্তিক ১৪২৬

সুনামগঞ্জ সংবাদদাতা

শনিবার, জুন ২৯, ২০১৯ ১২:০৪

সুনামগঞ্জের নিম্নাঞ্চল প্লাবিত, লাখো মানুষ পানিবন্দি

media

সুনামগঞ্জে ভারি বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে জেলার ছয় উপজেলার নিম্নাঞ্চলের নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। 

শুক্রবার রাত থেকে বৃষ্টিপাত না হলেও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল অব্যাহত থাকায় উপজেলার নিম্নাঞ্চলে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

জেলার সুরমা, যাদুকাটা, চলতি নদী ও ছেলা নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। শনিবার সকাল ৯টায় সুরমা নদীর পানি বিপদসীমার ৫৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়।

নিম্নাঞ্চল প্লাবিত হওয়ায় ওই সব এলাকার বেশির ভাগ মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। এলাকাবাসী বন্যার সৃষ্টি  হয়েছে বললেও প্রশাসন বলছে এখনো বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়নি। তবে নিম্নাঞ্চলের লাখো পানিবন্দি মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছে। সুনামগঞ্জ সদর, তাহিরপুর, বিশ্বম্ভরপুর, ছাতক, দোয়ারাবাজার ও জামালগঞ্জ উপজেলার আরো কিছু নতুন নতুন এলাকায় পানি ঢুকে তলিয়ে গেছে।

তাহিরপুরের মূল সড়কটি পানির নিচে ডুবে থাকায় সুনামগঞ্জ জেলা সদরের সঙ্গে তাহিরপুরের সব ধরনের সড়ক যোগাযোগ বিছিন্ন রয়েছে।

এদিকে গত কয়েক ঘণ্টা বৃষ্টিপাত না হওয়ায় সুনামগঞ্জ শহরের বেশ কিছু সড়ক থেকে পানি নেমে গেছে। তবে এখনো জলাবদ্ধতা রয়ে গেছে শহরের তেঘরিয়া, বড়পাড়া, নতুনপাড়া, জামতলা, উকিলপাড়া এলাকার অধিকাংশ বসতবাড়ি ও ডোবায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

জেলার সবকটি নদ-নদীর পানি এখনো বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে জানিয়ে সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদ বলেন, “১১ উপজেলায় এরই মধ্যে ৩০ মেট্রিক টন জিআর চাল ও শুকনো খাবার জেলা প্রশাসনের পক্ষ থেকে পাঠানো হয়েছে। শনিবার থেকে বেশি ক্ষতিগ্রস্ত এলাকায় চাল ও শুকনো খাবার দেয়া হবে।

কাউন্সিলর রাজীব ১৪ দিনের রিমান্ডে মেনন প্রমাণ করেছেন বর্তমান সরকার ‘অবৈধ’: রিজভী ভোলায় ফেসবুক আইডি হ্যাক করে গুজব ছড়ানো হয়েছে: শেখ হাসিনা যুবলীগের নেতৃত্বে ৫৫ বছরের বেশি নয় ভোলায় সহিংসতার জের: চট্টগ্রাম হাটহাজারী থানায় মাদরাসাছাত্রদের হামলা যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বহিষ্কার চেয়ারম্যান ফারুকসহ শীর্ষ পাঁচ নেতা ছাড়াই বৈঠকে যুবলীগ কাশ্মীর সীমান্তে ভারত-পাকিস্তান গোলাগুলি: নিহত ৯ সাগর-রুনি হত্যা মামলার তদন্ত কর্মকর্তাকে হাই কোর্টে তলব ২৩৮ কোটি টাকা সংগ্রহে ওমেরা পেট্রোলিয়ামের রোড শো প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছে গাল্লিবয় রানা-তবীব পরীক্ষায় জালিয়াতি: সাংসদ বুবলির রেজিস্ট্রেশন বাতিল ভোলায় পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি ব্যাচেলরদের জন্য ‘সুপার হোস্টেল বিডি’ ‘ভোলার ঘটনায় ফেসবুক আইডি হ্যাকের সঙ্গে জড়িতদের আটক করা হয়েছে’ দুদকে সাজার হার ৭০ শতাংশে উন্নীত বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যে বাণিজ্য বাড়াতে চান প্রধানমন্ত্রী এনটিভির নিবন্ধন বাতিলের দাবি ওলামালীগের মসজিদুল আকসায় আবারও ইহুদিদের হামলা মুশফিকের চ্যাম্পিয়ন রাজশাহীকে উড়িয়ে দিল খুলনা আমার বক্তব্য আংশিক উপস্থাপন করায় বিভ্রান্তি: মেনন খালেদা জিয়াকে দেখতে যাবেন ঐক্যফ্রন্ট নেতারা ডিআইজি বজলুর রশীদ গ্রেপ্তার রোহিতের ডাবল সেঞ্চুরিতে ভারতের রানের পাহাড় শ্রমিক হিসেবে স্বীকৃতি চান হোমবেইজড ওয়ার্কাররা প্রধানমন্ত্রীর সাক্ষাৎ না পেলে কঠোর কর্মসূচি দেবেন শিক্ষকরা সপ্তাহের প্রথমদিনে সূচক উত্থানে পুঁজিবাজার মধুর ক্যান্টিনে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৫ বাংলাদেশের নির্মিত ফোন সারা বিশ্বে ব্যবহার হবে: জয় ঢাবির ‘ক’ ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ