artk

সুনামগঞ্জ সংবাদদাতা

শনিবার, জুন ২৯, ২০১৯ ১২:০৪

সুনামগঞ্জের নিম্নাঞ্চল প্লাবিত, লাখো মানুষ পানিবন্দি

media

সুনামগঞ্জে ভারি বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে জেলার ছয় উপজেলার নিম্নাঞ্চলের নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। 

শুক্রবার রাত থেকে বৃষ্টিপাত না হলেও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল অব্যাহত থাকায় উপজেলার নিম্নাঞ্চলে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

জেলার সুরমা, যাদুকাটা, চলতি নদী ও ছেলা নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। শনিবার সকাল ৯টায় সুরমা নদীর পানি বিপদসীমার ৫৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়।

নিম্নাঞ্চল প্লাবিত হওয়ায় ওই সব এলাকার বেশির ভাগ মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। এলাকাবাসী বন্যার সৃষ্টি  হয়েছে বললেও প্রশাসন বলছে এখনো বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়নি। তবে নিম্নাঞ্চলের লাখো পানিবন্দি মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছে। সুনামগঞ্জ সদর, তাহিরপুর, বিশ্বম্ভরপুর, ছাতক, দোয়ারাবাজার ও জামালগঞ্জ উপজেলার আরো কিছু নতুন নতুন এলাকায় পানি ঢুকে তলিয়ে গেছে।

তাহিরপুরের মূল সড়কটি পানির নিচে ডুবে থাকায় সুনামগঞ্জ জেলা সদরের সঙ্গে তাহিরপুরের সব ধরনের সড়ক যোগাযোগ বিছিন্ন রয়েছে।

এদিকে গত কয়েক ঘণ্টা বৃষ্টিপাত না হওয়ায় সুনামগঞ্জ শহরের বেশ কিছু সড়ক থেকে পানি নেমে গেছে। তবে এখনো জলাবদ্ধতা রয়ে গেছে শহরের তেঘরিয়া, বড়পাড়া, নতুনপাড়া, জামতলা, উকিলপাড়া এলাকার অধিকাংশ বসতবাড়ি ও ডোবায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

জেলার সবকটি নদ-নদীর পানি এখনো বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে জানিয়ে সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদ বলেন, “১১ উপজেলায় এরই মধ্যে ৩০ মেট্রিক টন জিআর চাল ও শুকনো খাবার জেলা প্রশাসনের পক্ষ থেকে পাঠানো হয়েছে। শনিবার থেকে বেশি ক্ষতিগ্রস্ত এলাকায় চাল ও শুকনো খাবার দেয়া হবে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা