artk
শনিবার, জুলাই ২০, ২০১৯ ২:১৪   |  ৫,শ্রাবণ ১৪২৬
সোমবার, জুন ২৪, ২০১৯ ১০:৫৪

২৫ রানে ৫ উইকেট সাকিবের কব্জায়

স্পোর্টস ডেস্ক
media

৪২ ওভারে ৭ উইকেটে ১৮৯ রান তুলেছে আফগানিস্তান। ৫ উইকেট নিয়েছেন সাকিব। ম্যাচ এখনো আফগানদের নাগালের বাইরে।

সাউদাম্পটনে রাজত্ব করবেন স্পিনাররা। ভারত-আফগানিস্তান ম্যাচে সেটা দেখা গেছে। আজ বাংলাদেশের ইনিংসেও মুজিব উর রেহমান-মোহাম্মদ নবীরা ভালোই যন্ত্রণা দিয়েছেন বাংলাদেশের ব্যাটসম্যানদের। তবু বাংলাদেশ দল স্পিনারের হাতে বল তুলে দিতে দশ ওভার পর্যন্ত অপেক্ষা করল।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪২ ওভারে ৭ উইকেটে ১৮৯ রান তুলেছে আফগানিস্তান। ৫ উইকেট নিয়েছেন সাকিব। ম্যাচ এখনো আফগানদের নাগালের বাইরে।

সাকিব আল হাসান প্রথম বল করতে এসেছেন ১১তম ওভারে। বাংলাদেশকে উইকেট উপহার দিতে মাত্র ৫ বল দরকার হলো সাকিবের। রহমত শাহ সাকিবকে বোলিংয়ে দেখে লং অন দিয়ে ছক্কা হাঁকাতে গেলেন। কিন্তু মিড অনে তামিম ইকবালের কাছে বল বুঝিয়ে দিয়ে ফিরেছেন এই টপ অর্ডার ব্যাটসম্যান।

২৬২ রানের লক্ষ্যে শুরুটা ভালোই করেছিল আফগানিস্তান। বাংলাদেশের পেসাররাও অতিরিক্ত রান দিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। প্রথম ১০ ওভারে আফগানিস্তান যে ৪৮ রান তুলেছে তার ৯টিই এসেছে অতিরিক্ত থেকে। মাশরাফি বিন মুর্তজা, মোস্তাফিজুর রহমান কিংবা মোহাম্মদ সাইফউদ্দিনরা খারাপ বোলিং করেননি। কিন্তু উইকেট তুলে নেওয়ার মতো সুযোগও সৃষ্টি করেননি। মাশরাফির পঞ্চম ওভারে একটি বল রহমতকে পরাস্ত করেছিল। কিন্তু ওই ওভারেই ১২ রান দিয়েছেন মাশরাফি।

দুশ্চিন্তা যখন বাড়ছিল, তখনই বল হাতে নিয়েই অধিনায়কের চিন্তা কিছুটা লাগব করেন সাকিব। তবে আসল জাদু তাঁর পঞ্চম ওভারে। প্রথম বলে ফেরান দুশ্চিন্তা বাড়াতে থাকা গুলবদন নাইবকে। তৃতীয় বলে ফেরান ‘আফগান সাকিব’ মোহাম্মদ নবীকে, দারুণ এক আর্মবলে বোল্ড করে।

৫ ওভারে ৬ রানে ৩ উইকেট—বোলার সাকিবের জাদু এবার দেখছে বিশ্বকাপ। এক ওভার বিরতিতে আবার ষষ্ঠ ওভারে চমক। এবার ক্যাচ বানালেন আসগর আফগানকে। ওই ওভারে তার বোলিং বিশ্লেষণ হয়ে গেল এমন: ৮ রানে ৪ উইকেট! আর একটি উইকেট পেলে বিশ্বকাপে প্রথম কোনো বাংলাদেশি বোলারের পাশে ম্যাচে ৫ উইকেট নেওয়ার কীর্তি লেখা হবে।

সাকিবকে পঞ্চম উইকেটের অপেক্ষায় রেখে আফগানদের এই জুটিটা কিন্তু ভয় বাড়িয়ে চলেছে। এই জুটি দ্রুত না ভাঙতে পারলে বিপদ!

প্রিয়া সাহার বক্তব্যকে সম্পূর্ণ অসত্য বললেন ওবায়দুল কাদের ‘টিআইবি বিবৃতির আগে সত্যতা যাচাই করা সমীচীন’ অভিযোগ প্রমাণ করতে না পারলে আইনি ব্যবস্থা নেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী নগ্নতার জন্য অমলার বিরুদ্ধে থানায় অভিযোগ পুঁজিবাজারে বিনিয়োগের ঝুঁকির মাত্রা নিরাপদে ভারতে গো রক্ষকদের পিটুনিতে ৩ জন নিহত ডিএসইতে লেনদেন ২২ শতাংশ কমেছে রামপালে শিক্ষক ভূপতির অনৈতিক কাজের তদন্ত শুরু ‘আ.লীগের সমর্থক পরিচয়ে বহু সুযোগ-সুবিধা নিয়েছেন প্রিয়া সাহা’ ‘মিন্নির কিছু হলে আত্মহত্যা করমু’ প্রিয়া সাহার অভিযোগ সঠিক নয়: মার্কিন রাষ্ট্রদূত প্রিয়া সাহা ইজ নট ইকুয়াল টু বাংলাদেশ রাজধানীতে শিশুচোর সন্দেহে গণপিটুনিতে নারীর মৃত্যু ব্রিটিশ তেল ট্যাংকার আটক করেছে ইরান প্রিয়া সাহা ইস্যু ও কিছু যৌক্তিক প্রশ্ন যমুনা সার কারখানার বর্জ্যে বিলের মাছ মরে ভেসে উঠেছে পায়ের নানা রকম ব্যথা থেকে মুক্তির উপায় ঘরেই করুন মেনিকিউর-পেডিকিউর চট্টগ্রামে ২৭ শর্তে বিএনপিকে সমাবেশের অনুমতি ঈদের আগেই ভারত থেকে আসছে ডাবল ডেকার ৮৩ বাস ঢাকায় ‘স্টাডি ইন ইন্ডিয়া’ মেলা শনিবার লন্ডনে দূত সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ পরিবহন শ্রমিক নিহত নিজের কিডনি বিক্রি করে মেয়েকে বাঁচাতে চান বাবা শ্রীলঙ্কা সফরে অধিনায়ক তামিম ইকবাল জামালপুরে বন্যার পানিতে ডুবে ৩ জনের প্রাণহানি কাঁঠালবাগানে এফ হক টাওয়ারের আগুন নিয়ন্ত্রণে ফেনীতে বিএনপি ও অঙ্গ সংগঠনের ৮ নেতাকর্মী গ্রেপ্তার কে এই প্রিয়া সাহা? ট্রাম্পের কাছে নালিশ উদ্দেশ্যপ্রণোদিত: স্বরাষ্ট্রমন্ত্রী