artk

বিনোদন ডেস্ক

সোমবার, জুন ২৪, ২০১৯ ১০:২৯

দেশে আসছে কলকাতার দুই ছবি

media

এবারের ঈদে দেশীয় ছবি ‘পাসওয়ার্ড’, ‘নোলক’ ও ‘আবার বসন্ত’ ছবিগুলোর পর দেশের প্রেক্ষাগৃহে আবারো চলবে কলকাতার দুই ছবি। পরপর দুই সপ্তাহে চলবে কলকাতার দুই ছবি। ছবিগুলোর নামে ‘ভোকাট্টা’ ও অন্যটি ‘কিডন্যাপ’। 

কলকাতার সঙ্গে একযোগে এদেশে আগামী শুক্রবার মুক্তি পেতে যাচ্ছে ‘ভোকাট্টা’। ঠিক পরের সপ্তাহে (৫ই জুলাই) থেকে চলবে ‘কিডন্যাপ’। দুটি ছবিই সাফটা চুক্তির মাধ্যমে সীমান্তের এপার-ওপারে বিনিময় হচ্ছে। 

কলকাতার ওই দুই ছবির বিনিময়ে বাংলাদেশ থেকে পরিচালক উত্তম আকাশের ‘বয়ফ্রেন্ড’ এবং ‘প্রেম চোর’ মুক্তি পেতে যাচ্ছে। এ দুই ছবির দেশীয় প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া খবরটি নিশ্চিত করেন। প্রতিষ্ঠানটির কর্তারা বলছেন, ৩ জুন তথ্য মন্ত্রণালয় ‘ভোকাট্টা ও ‘কিডন্যাপ’ ছবির মুক্তির অনুমতি দিয়েছে।

আর ২১ জুন ‘ভোকাট্টা’ মুক্তির কথা থাকলেও সেন্সর বোর্ড থেকে অনুমতি মেলেনি। তবে সম্প্রতি ‘ভোকাট্টা’ ছবিটি মুক্তির জন্য সেন্সরবোর্ড থেকেও অনুমতি পাওয়া গেছে। তাই আগামী শুক্রবার এ ছবি মুক্তিতে আর বাধা নেই। 

আরও জানায়, এ সপ্তাহেই ‘কিডন্যাপ’ ছবিটিও সেন্সরে জমা পড়বে। অনুমতি পেলে ‘ভোকাট্টা’ মুক্তির পরের সপ্তাহে ‘কিডন্যাপ’ মুক্তি দেয়া হবে। 

‘ভোকাট্টা’ ছবির গল্প ও চিত্রনাট্য করেছেন পেলে ভট্টাচার্য্য। এসকে মুভিজের প্রযোজনায় এটি পরিচালনা উড়িষ্যার পরিচালক রমেশ রাট। প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন ওম এবং এলিনা। অন্যদিকে সুরিন্দর ফিল্মসের ব্যানারে আরেক ছবি ‘কিডন্যাপ’ নির্মাণ করেছেন রাজা চন্দ। অভিনয় করেছেন দেব ও রুক্সিণী। সংগীত পরিচালনা করেছেন জিৎ গাঙ্গুলি। জানা যায়, গত ঈদে পশ্চিমবঙ্গে ‘কিডন্যাপ’ মুক্তি পায়। 

মূলধন কমেছে ৪ হাজার কোটি টাকা রোববার আখেরি মোনাজাত, যেসব সড়ক বন্ধ থাকবে ইউনুস নবীর মসজিদে হামলার উসকানিদাতা আইএস নেতা আটক এমপি আব্দুল মান্নানের মৃত্যু প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে এক পরিবারের ৩ নারী নিহত পিরিয়ডের ব্যথা কমাতে কী খাবেন কী করবেন? মতিউর রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানায় উদ্বেগ ছেলে না হওয়ায় ৪০ দিনের শিশুকন্যাকে হত্যার অভিযোগ বঙ্গবন্ধু বিপিএলের শিরোপা রাজশাহীর পাকিস্তান সফরে যাচ্ছেন না মুশফিক গান নয় এবার চলচ্চিত্র নিয়ে ঢাকায় অঞ্জন দত্ত শিরোপার লড়াই: খুলনাকে ১৭১ রানের লক্ষ্য দিলো রাজশাহী ডিজিটাল মেলায় মোবাইল ডায়ালারে সাড়া ফেলেছে আম্বার আইটি স্তন ক্যান্সারের ঝুঁকি কমায় ব্রকলি বিএনপি একটি উদারপন্থী দল: ফখরুল দ্রুত সিদ্ধান্ত নিতে ইসির প্রতি ভিসির আহ্বান বরগুনা-২ আসনের এমপিসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা ফাইনালে টস জিতে ফিল্ডিংয়ে খুলনা নিষিদ্ধ হলেন কাগিসো রাবাদা সন্ধ্যায় ফাইনাল বিপিএলের নতুন চ্যাম্পিয়নের কে আমিই একমাত্র ঢাকার উন্নয়নে সুনির্দিষ্ট রূপরেখা দিয়েছি: তাপস বিএনপি নির্বাচনকে বিতর্কিত করতে নির্বাচনে অংশ নেয়: শিক্ষামন্ত্রী ইউক্রেনের প্রধানমন্ত্রীর পদত্যাগ নির্বাচন পেছানোর দাবির অনশনে ঢাবির দশ শিক্ষার্থী অসুস্থ পুলিশ কন্ট্রোল রুম ভবন থেকে লাফিয়ে কনস্টেবলের আত্মহত্যা উত্তরায় বেপরোয়া গতির বাস কেড়ে নিলো ২ জনের প্রাণ পুরান ঢাকার ঐতিহ্য পুনরুজ্জীবিত করার অঙ্গীকার তাপসের ধর্মীয় উৎসবের সম্মানে ইসি আলোচনা করে সমাধান করতে পারে: কাদের সৌদি থেকে ১৬ দিনে দেড় হাজার বাংলাদেশি ফেরত ইরানে ৮ বছর পর দোয়ায় নেতৃত্ব দেবেন খামেনি