artk
মঙ্গলবার, অক্টোবার ২২, ২০১৯ ১০:০০   |  ৭,কার্তিক ১৪২৬

নেত্রকোনা সংবাদদাতা

সোমবার, জুন ২৪, ২০১৯ ১০:১১

ঘুষের টাকা ফেরত দিলেন সাবরেজিস্ট্রার ও দলিল লেখক

media

নেত্রকোনার দুর্গাপুরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) গণশুনানিতে একজন সাবরেজিস্ট্রার ও দলিল লেখক ঘুষের টাকা ফেরত দিয়েছেন। পাশাপাশি তারা আর কখনো এমন অপরাধ করবেন না বলে প্রতিশ্রুতি দেন। এই শুনানিতে অন্তত ৬০টি অভিযোগ উপস্থাপিত হয়।

নেত্রকোনার দুর্গাপুরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) গণশুনানিতে একজন সাবরেজিস্ট্রার ও দলিল লেখক ঘুষের টাকা ফেরত দিয়েছেন। পাশাপাশি তারা আর কখনো এমন অপরাধ করবেন না বলে প্রতিশ্রুতি দেন। এই শুনানিতে অন্তত ৬০টি অভিযোগ উপস্থাপিত হয়।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে দুর্গাপুর উপজেলার জেলা পরিষদ অডিটোরিয়ামে এই গণশুনানি হয়। উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহযোগিতায় দুদক ময়মনসিংহ সমন্বিত জেলা কার্যালয় দিনব্যাপী এই শুনানির আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন দুদক কমিশনার (তদন্ত) এ এফ এম আমিনুল ইসলাম।

গণশুনানিতে ভূমি, সাবরেজিস্ট্রার, পল্লিবিদ্যুৎ, বন বিভাগ, প্রাথমিক শিক্ষা কর্মকর্তার বিভিন্ন অনিয়মসহ সোমেশ্বরী নদীতে ড্রেজার দিয়ে বালু উত্তোলনসহ অন্তত ৬০টি অভিযোগ উপস্থাপন করা হয়। এর মধ্যে ২৩টি অভিযোগ নিষ্পত্তি হয়। বাকি অভিযোগগুলোর মধ্যে বিদ্যুৎ সংযোগে অনিয়ম, জ্যেষ্ঠতা লঙ্ঘন করে প্রধান শিক্ষকে পদোন্নতি, বদলি বাণিজ্যসহ প্রাথমিক শিক্ষায় বিভিন্ন অনিয়মের বিষয়গুলো উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়কে প্রধান করে ১৫ দিনের মধ্যে সমাধানের কথা বলা হয়।

অভিযোগকারীদের মধ্যে ছিলেন- উপজেলার শান্তিপুরের মোতালেব, থাউশাল পাড়ার জামাল উদ্দিন, ইন্দ্রপুরের আবুল উদ্দিন, বড়ই কান্দির হাবিবুর রহমান, শাতাশি গ্রামের আবুল কালাম, মিঠাপুকুর পাড়ের দুলাল চক্রবর্তী, তেরীবাজারের মুকুল ভান্ডারি, চণ্ডীগড়ের চাঁন মিয়া ফকির ও আবদুর রশীদ, পৌরসভার রোকেয়া খাতুন, কবিতা রায় প্রমুখ।

গণশুনানিতে অভিযোগ প্রমাণিত হওয়ায় উপজেলা সাবরেজিস্ট্রার গোপাল সরকার ঘুষের ৮ হাজার ১১০ টাকা ও দলিল লেখক দেলোয়ার হোসেন ২৫ হাজার টাকা ফেরত দেন। এ সময় তারা সকলের কাছে ক্ষমা প্রার্থনার পাশাপাশি আর এমন কাজ করবেন না বলে প্রতিশ্রুতি দেন।

প্রধান অতিথির বক্তব্যে এএফএম আমিনুল ইসলাম বলেন, ‘দুদক আপনাদের শোধরানোর সুযোগ দেবে। প্রথম পর্যায়ে ক্ষমা। পরে দুর্নীতির অভিযোগ পেলে তাদের আর ক্ষমা করার সুযোগ নেই। দুর্নীতিবাজ যেই হোক না কেন তাদের বিরুদ্ধে আইনানুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

গণশুনানিতে জেলা প্রশাসক মঈনউল ইসলাম, পুলিশ সুপার জয়দেব চৌধুরী, দুদক ময়মনসিংহ বিভাগীয় পরিচালক মো. কামরুল হাসান, দুদক পরিচালক মো. নাসিম আনোয়ার, উপপরিচালক মো. ফারুক আহমেদ, সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক রাম প্রসাদ মণ্ডল, উপজেলা পরিষদের চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা খানম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশে ঢুকে মাছ ধরায় ১৪ ভারতীয় জেলে আটক ভোলার সেই বিপ্লবের ভগ্নিপতিকে তুলে নেয়ার অভিযোগ পদত্যাগ করবেন না দুর্জয়-সুজন জাপান সম্রাটের অভিষেকে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি বাংলাদেশকেও নিষিদ্ধ করতে চেয়েছিল আইসিসি: পাপন আন্তর্জাতিক সংগঠন ফিকার সমর্থন পাচ্ছেন বাংলাদেশের ক্রিকেটাররা সীতাকুণ্ডে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে এসআই আটক ১৪ দলের বৈঠকে যাননি মেনন ঘুষ নেয়ার সময় রাজস্ব কর্মকর্তা গ্রেফতার ‘ভারত সফরে যাবে বাংলাদেশ’ ‘ষড়যন্ত্রকারী’দের খুঁজে বের করার সময় চান পাপন ক্রিকেটারদের ১১ দাবি নিয়ে মাশরাফি যা বললেন আবারও ১৪ ভারতীয় জেলে আটক কানাডায় আবারো প্রধানমন্ত্রীর চেয়ারে জাস্টিন ট্রুডো ৮১ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে ঢাকায় নদীর তীরে ফ্ল্যাট কিনতে সাবধান ক্রিকেটাররা খেললে খেলবে, না খেললে নাই: পাপন দুদকের কেউ কাউকে হয়রানি করলে ব্যবস্থা: ইকবাল মাহমুদ নতুন এমপিওভুক্ত হচ্ছে ২৬২৭ শিক্ষাপ্রতিষ্ঠান: শিক্ষামন্ত্রী শিক্ষক বাবাকে রড দিয়ে পিটিয়ে হত্যা করে ৯৯৯–এ ফোন! ইসরাইলে সরকার গঠনে ব্যর্থ নেতানিয়াহু ভোলার ঘটনায় উস্কানিমূলক পোস্ট, কুমিল্লায় আটক ২ সবাই জেনেশুনে অংশ নিয়েছে বলে মনে হয় না: পাপন ২০২০ সাল পর্যন্ত ল্যান্ডফোন সংযোগ ফ্রি: মোস্তাফা জব্বার পদ্মা সেতুতে বসলো ১৫তম স্প্যান দ্বিতীয় দিনের মতো অনশনে শিক্ষকরা আবারো বাড়তে পারে পেঁয়াজের দাম ক্রিকেটারদের ধর্মঘট ষড়যন্ত্রের অংশ: বিসিবি সভাপতি নিরাপদ সড়ক দিবসে ট্রাক চাপায় নিভে গেলো স্কুলছাত্রের প্রাণ হাতিরঝিলের ‘ক্যানসার’ বিজিএমইএ ভবন ভাঙার প্রক্রিয়া শুরু