artk
মঙ্গলবার, জুলাই ১৬, ২০১৯ ১১:৫৬   |  ১,শ্রাবণ ১৪২৬

নেত্রকোনা সংবাদদাতা

সোমবার, জুন ২৪, ২০১৯ ১০:১১

ঘুষের টাকা ফেরত দিলেন সাবরেজিস্ট্রার ও দলিল লেখক

media

নেত্রকোনার দুর্গাপুরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) গণশুনানিতে একজন সাবরেজিস্ট্রার ও দলিল লেখক ঘুষের টাকা ফেরত দিয়েছেন। পাশাপাশি তারা আর কখনো এমন অপরাধ করবেন না বলে প্রতিশ্রুতি দেন। এই শুনানিতে অন্তত ৬০টি অভিযোগ উপস্থাপিত হয়।

নেত্রকোনার দুর্গাপুরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) গণশুনানিতে একজন সাবরেজিস্ট্রার ও দলিল লেখক ঘুষের টাকা ফেরত দিয়েছেন। পাশাপাশি তারা আর কখনো এমন অপরাধ করবেন না বলে প্রতিশ্রুতি দেন। এই শুনানিতে অন্তত ৬০টি অভিযোগ উপস্থাপিত হয়।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে দুর্গাপুর উপজেলার জেলা পরিষদ অডিটোরিয়ামে এই গণশুনানি হয়। উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহযোগিতায় দুদক ময়মনসিংহ সমন্বিত জেলা কার্যালয় দিনব্যাপী এই শুনানির আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন দুদক কমিশনার (তদন্ত) এ এফ এম আমিনুল ইসলাম।

গণশুনানিতে ভূমি, সাবরেজিস্ট্রার, পল্লিবিদ্যুৎ, বন বিভাগ, প্রাথমিক শিক্ষা কর্মকর্তার বিভিন্ন অনিয়মসহ সোমেশ্বরী নদীতে ড্রেজার দিয়ে বালু উত্তোলনসহ অন্তত ৬০টি অভিযোগ উপস্থাপন করা হয়। এর মধ্যে ২৩টি অভিযোগ নিষ্পত্তি হয়। বাকি অভিযোগগুলোর মধ্যে বিদ্যুৎ সংযোগে অনিয়ম, জ্যেষ্ঠতা লঙ্ঘন করে প্রধান শিক্ষকে পদোন্নতি, বদলি বাণিজ্যসহ প্রাথমিক শিক্ষায় বিভিন্ন অনিয়মের বিষয়গুলো উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়কে প্রধান করে ১৫ দিনের মধ্যে সমাধানের কথা বলা হয়।

অভিযোগকারীদের মধ্যে ছিলেন- উপজেলার শান্তিপুরের মোতালেব, থাউশাল পাড়ার জামাল উদ্দিন, ইন্দ্রপুরের আবুল উদ্দিন, বড়ই কান্দির হাবিবুর রহমান, শাতাশি গ্রামের আবুল কালাম, মিঠাপুকুর পাড়ের দুলাল চক্রবর্তী, তেরীবাজারের মুকুল ভান্ডারি, চণ্ডীগড়ের চাঁন মিয়া ফকির ও আবদুর রশীদ, পৌরসভার রোকেয়া খাতুন, কবিতা রায় প্রমুখ।

গণশুনানিতে অভিযোগ প্রমাণিত হওয়ায় উপজেলা সাবরেজিস্ট্রার গোপাল সরকার ঘুষের ৮ হাজার ১১০ টাকা ও দলিল লেখক দেলোয়ার হোসেন ২৫ হাজার টাকা ফেরত দেন। এ সময় তারা সকলের কাছে ক্ষমা প্রার্থনার পাশাপাশি আর এমন কাজ করবেন না বলে প্রতিশ্রুতি দেন।

প্রধান অতিথির বক্তব্যে এএফএম আমিনুল ইসলাম বলেন, ‘দুদক আপনাদের শোধরানোর সুযোগ দেবে। প্রথম পর্যায়ে ক্ষমা। পরে দুর্নীতির অভিযোগ পেলে তাদের আর ক্ষমা করার সুযোগ নেই। দুর্নীতিবাজ যেই হোক না কেন তাদের বিরুদ্ধে আইনানুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

গণশুনানিতে জেলা প্রশাসক মঈনউল ইসলাম, পুলিশ সুপার জয়দেব চৌধুরী, দুদক ময়মনসিংহ বিভাগীয় পরিচালক মো. কামরুল হাসান, দুদক পরিচালক মো. নাসিম আনোয়ার, উপপরিচালক মো. ফারুক আহমেদ, সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক রাম প্রসাদ মণ্ডল, উপজেলা পরিষদের চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা খানম প্রমুখ উপস্থিত ছিলেন।

রূপপুর বালিশ কাণ্ড : গরমিল ৩৬ কোটি টাকার এরশাদের মরদেহ রংপুরে বাসা থেকে পুলিশ মিন্নিকে নিয়ে গেছে সিরাজগঞ্জে মাইক্রোবাসে ট্রেনের ধাক্কা: নিহত বেড়ে ১১ ‘ও সাকি সাকি’র রিমেকে নোরা ফাতেহির উত্তাপ অর্থ আত্মসাতের মামলায় ফারইস্ট কো-অপারেটিভের চেয়ারম্যান গ্রেপ্তার রংপুরে নেওয়া হচ্ছে এরশাদের মরদেহ শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের কোচ সুজন মেহেরপুরে টানা ষষ্ঠ দিনের মতো বাস চলাচল বন্ধ যে তেল মুখে মাখলে বয়স বাড়বে না অনবরত হাঁচি হলে যা করবেন ফাইভ-জি নেটওয়ার্ক কি ক্যান্সারের ঝুঁকি বাড়াবে? রাজশাহীতে বন্দুকযুদ্ধের সময় ‘পানিতে ডুবে’ মাদক ব্যবসায়ীর মৃত্যু রাজধানীতে ১৯ লাখ জাল রুপিসহ গ্রেপ্তার ৩ ৩৭তম বিসিএসের সবাই চাকরি পাচ্ছেন শেরপুরে বন্যার কারণে ৪২ বিদ্যালয় বন্ধ ঘোষণা নারায়ণগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত ডেঙ্গু নিয়ন্ত্রণে কার্যকর নতুন টিকা ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট ২৯ জুলাই বিএনপি ডিজিটাল বাংলাদেশ বোঝে না, ডিজিটাল চুরি বোঝে: তথ্যমন্ত্রী বিদিশাও বললেন, তাই যেন হয় কুড়িগ্রামে পানিতে ডুবে ৫ শিশুর মৃত্যু টমেটো ছাড়াই তৈরি হচ্ছে টমেটো সস, জরিমানা ২০ লাখ মাদ্রাসার ভেতরেই মন্দির! সেই ছয় রান নিয়ে বিতর্ক চলছেই হজ ব্যবস্থাপনার কাজে সৌদি যাচ্ছেন সিইসি চড়া দামের ইলেকট্রিক বাইক আনছে হার্লে ডেভিডসন পাটকলের সাড়ে ৭ কোটি টাকা আত্মসাত: ৩ জনের বিরুদ্ধে চার্জশিট সামনে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি সিরাজগঞ্জে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ নিহত ৯