artk
মঙ্গলবার, জুলাই ১৬, ২০১৯ ১১:৫৫   |  ১,শ্রাবণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

সোমবার, জুন ২৪, ২০১৯ ৯:৫৬

ছলচাতুরি করে খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে: সংসদে সাত্তার

media

সোমবার রাতে সংসদে বাজেট আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। উকিল আব্দুস সাত্তার বলেন, তিনবারের সফল প্রধানমন্ত্রী দুইবারের বিরোধীদলীয় নেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে এক বছরের বেশি সময় কারাগারে আটক রাখা হয়েছে। বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার স্বার্থে তাকে মুক্তি দেয়ার আহ্বান জানাই।

সংসদে বিএনপি দলীয় সংসদ সদস্য উকিল আব্দুস সাত্তার বলেছেন, দীর্ঘ ৫০ বছরের আইনপেশার অভিজ্ঞতায় বলতে পারি, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে যে মামলায় সাজা দেয়া হয়েছে তা জামিনযোগ্য। শুধুমাত্র প্রতিহিংসার বশবর্তী হয়ে তাকে জামিন না দিয়ে নানা উসিলায় ছলচাতুরি করে কারাগারে আটকে রাখা হচ্ছে, যা নিতান্তই অমানবিক। বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার স্বার্থে তার নিঃশর্ত মুক্তি চাই।

সোমবার রাতে সংসদে বাজেট আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। উকিল আব্দুস সাত্তার বলেন, তিনবারের সফল প্রধানমন্ত্রী দুইবারের বিরোধীদলীয় নেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে এক বছরের বেশি সময় কারাগারে আটক রাখা হয়েছে। বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার স্বার্থে তাকে মুক্তি দেয়ার আহ্বান জানাই।

তিনি বলেন, নির্বাচনের আগে প্রধানমন্ত্রীও কথা দিয়েছিলেন বিরোধীদলীয় নেতাকর্মীদের গায়েবি মামলা প্রত্যাহার করবেন। সেই প্রতিশ্রুতি অনুযায়ী প্রধানমন্ত্রীকে অনুরোধ করছি। সারাদেশে বিএনপিসহ বিরোধী দলের হাজার হাজার নেতাকর্মীর নামে দায়েরকৃত সমস্ত গায়েবি মামলা অবিলম্বে প্রত্যাহার করে নেয়া হোক। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে হলে গণতান্ত্রিক অধিকার চর্চার জন্য ন্যূনতম স্পেস দিতে হবে।

বাজেটের সমালোচনা করে তিনি বলেন, বিশাল যে বাজেট দেয়া হয়েছে তা জনকল্যাণমুখী কি না আমার সন্দেহ আছে। বাজেটে প্রতিবছরই ঘাটতি বাড়ছে। বৈদেশিক ঋণ বাড়ছে। বিনিয়োগ কমে যাচ্ছে। কিন্তু এসব প্রতিকারের কোনো ব্যবস্থা নেই। কৃষিখাতে কম বরাদ্দ রাখা হয়েছে। শিক্ষাখাতে সঠিক নজর দেয়া হয়নি।

তিনি রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের দুর্নীতির কথা উল্লেখ করে বলেন, শেয়ারবাজারকে ধ্বংস করা হয়েছে। ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা পাচার হয়েছে- এর কোনো প্রতিকার নেই। ঋণখেলাপিদের ব্যাপারে কোনো নির্দেশনা নেই। ৩০০ ঋণখেলাপির ব্যাপারে কী ব্যবস্থা নেয়া হয়েছে আমরা জানতে চাই।

তিনি বলেন, এই বাজেটের ফলে ধনী-গরিবের বৈষম্য বাড়ছে। ধনীরা আরও ধনী হচ্ছে, গরির আরও গরিব হচ্ছে।

রূপপুর বালিশ কাণ্ড : গরমিল ৩৬ কোটি টাকার এরশাদের মরদেহ রংপুরে বাসা থেকে পুলিশ মিন্নিকে নিয়ে গেছে সিরাজগঞ্জে মাইক্রোবাসে ট্রেনের ধাক্কা: নিহত বেড়ে ১১ ‘ও সাকি সাকি’র রিমেকে নোরা ফাতেহির উত্তাপ অর্থ আত্মসাতের মামলায় ফারইস্ট কো-অপারেটিভের চেয়ারম্যান গ্রেপ্তার রংপুরে নেওয়া হচ্ছে এরশাদের মরদেহ শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের কোচ সুজন মেহেরপুরে টানা ষষ্ঠ দিনের মতো বাস চলাচল বন্ধ যে তেল মুখে মাখলে বয়স বাড়বে না অনবরত হাঁচি হলে যা করবেন ফাইভ-জি নেটওয়ার্ক কি ক্যান্সারের ঝুঁকি বাড়াবে? রাজশাহীতে বন্দুকযুদ্ধের সময় ‘পানিতে ডুবে’ মাদক ব্যবসায়ীর মৃত্যু রাজধানীতে ১৯ লাখ জাল রুপিসহ গ্রেপ্তার ৩ ৩৭তম বিসিএসের সবাই চাকরি পাচ্ছেন শেরপুরে বন্যার কারণে ৪২ বিদ্যালয় বন্ধ ঘোষণা নারায়ণগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত ডেঙ্গু নিয়ন্ত্রণে কার্যকর নতুন টিকা ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট ২৯ জুলাই বিএনপি ডিজিটাল বাংলাদেশ বোঝে না, ডিজিটাল চুরি বোঝে: তথ্যমন্ত্রী বিদিশাও বললেন, তাই যেন হয় কুড়িগ্রামে পানিতে ডুবে ৫ শিশুর মৃত্যু টমেটো ছাড়াই তৈরি হচ্ছে টমেটো সস, জরিমানা ২০ লাখ মাদ্রাসার ভেতরেই মন্দির! সেই ছয় রান নিয়ে বিতর্ক চলছেই হজ ব্যবস্থাপনার কাজে সৌদি যাচ্ছেন সিইসি চড়া দামের ইলেকট্রিক বাইক আনছে হার্লে ডেভিডসন পাটকলের সাড়ে ৭ কোটি টাকা আত্মসাত: ৩ জনের বিরুদ্ধে চার্জশিট সামনে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি সিরাজগঞ্জে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ নিহত ৯