artk
সোমবার, জুন ২৪, ২০১৯ ৭:৩৮

আফগানিস্তানকে ২৬৩ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার
media

বিশ্বকাপের ৩১তম ম্যাচে আফগানদের মুখোমুখি হয়েছে টাইগাররা। বিশ্বকাপের শেষ চারে টিকে থাকার গুরুত্বপূর্ণ এই ম্যাচে আফগানদের ২৬৩ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। সোমবার টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৬২ রান করে মাশরাফিবাহিনী।

বিশ্বকাপের ৩১তম ম্যাচে আফগানদের মুখোমুখি হয়েছে টাইগাররা। বিশ্বকাপের শেষ চারে টিকে থাকার গুরুত্বপূর্ণ এই ম্যাচে আফগানদের ২৬৩ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। সোমবার টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৬২ রান করে মাশরাফিবাহিনী।

একদিন আগেই এই আফগানিস্তানের বিপক্ষে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৮ উইকেটে ২২৪ রান তুলেও ১১ রানে জয় তুলে নেয় ভারত। সুতরাং আজ জিততে এখন বোলারদের জ্বলে উঠতে হবে।

এর আগে দলীয় ২৩ ও ব্যক্তিগত ১৩ রানে মুজিব উর রহমানের বলে হাশমতুল্লাহ শহীদির হাতে ক্যাচ দিয়ে ফেরেন লিটন। অবশ্য মাঠের আম্পায়ার আউট ঘোষনা করলেও পরবর্তীতে তা চলে যায় থার্ড আম্পায়ারের কাছে। টিভি রিপ্লেতে দেখা যায় বলটি কিছুটা ঘাসে ছুঁয়ে ফিল্ডারের হাতে উঠেছে। কিন্তু তবু অনেকক্ষণ দেখার পর থার্ড আম্পায়ার হিসেবে থাকা আলিম দার লিটনকে আউট ঘোষণা করেন।

১ উইকেটে ৭৪ রানে পৌঁছে যাওয়া টাইগাররা ১৫তম ওভারের শেষ বলে এসে তামিমকেও হারিয়ে বসে। মোহাম্মদ নবীর বলটি ব্যাকফুটে খেলতে গিয়ে বোল্ড হন টাইগার ওপেনার, ৫৩ বলে ৪ বাউন্ডারিতে তামিম করেন ৩৬ রান। এজুটিতে তারা ৬১ রান তোলেন।

এরপর মুশফিকের সাথে দারুণ জুটি গড়েন সাকিব আল হাসান। ইংল্যান্ড বিশ্বকাপে ক্যারিয়ার সেরা ফর্মে থাকা সাকিব আফগানদের বিপক্ষেও হাফসেঞ্চুরি পূর্ণ করেন। অবশ্য ২৯.২ ওভারে দলীয় ১৪৩ রানের মাথায় ব্যক্তিগত ৫১ রানে মুজিবরের বলে এলিবিডাব্লিউর শিকার হয়ে ফেরেন সাকিব।

সাজঘরে ফেরার আগেই ব্যক্তিগত ২৩ রান করে প্রথমে তিনি দখল করেন এবারের বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহকের শীর্ষস্থান (১ হাজার)। ৬ ম্যাচে ৪৪৭ রান করা অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নারকে পেছনে ফেলে নিজের শীর্ষস্থান ফিরে পান সাকিব। সেখানে সাকিবের রান ৬ ম্যাচে ৪৭৬ রান।

মুজিবের পরের ওভারে আবারও ঝলক। এবার তিনি ফিরিয়ে দেন ওপেনিং থেকে মিডল অর্ডারে আসা সৌম্য সরকারকে। এলবিডব্লিউ হওয়ার আগে সৌম্য করতে পারেন মাত্র ৩ রান। ৩২ ওভারে দলীয় ১৫১ রানে চার উইকেট হারায় টাইগাররা।

পঞ্চম উইকেট জুটিতে আবারও ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। মুশফিক ও মাহমুউল্লাহ তোলেন ৫৬ রান। কিন্তু ৪৩তম ওভারের শেষ বলে দলীয় ২০৭ রানের মাথায় নিজের ভুরে গুলবাদিন নাইবের বলে ক্যাচ দিয়ে ফেরন রিয়াদ। ৩৮ বলে দুই বাউন্ডারিতে ২৭ রান করেন তিনি।

৬ষ্ঠ উইকেট জুটিতে মোসাদ্দেক হোসনকে সাথে নিয়ে দলীয় স্কোর আড়াই শ পার করেন মুশফিক। কিন্তু ৪৮.৩ ওভারে দলীয় ২৫১ রানের মাথায় দলের পক্ষে সর্বোচ্চ ৮৩ রান করে দৌলত জাদরানের বলে নবির তালুবন্দি হন মুশফিক। তার ৮৭ বলের ইনিংসে চারটি বাউন্ডারি ও একটি ছক্কা রয়েছে।

শেষ মহুর্তে মোসাদ্দেক হোসেন ২৪ বলে ৩৫ রান করে বোল্ড হয়ে ফেরেন। সাইফউদ্দিন নেন দুটি উইকেট। বল হাতে আফগানদের পক্ষে মবিজুর রহমান ১০ ওভারে ৩৯ রানে নেন তিনটি উইকেট। এছাড়া গুলবাদিন নেন দুটি উইকেট।



খেজুরের যত উপকারিতা ঢাকাবাসীর জীবনমান উন্নয়নে বিএনপির কোনো পরিকল্পনা নেই: তাপস জনতাই আমাদের আগামী সিদ্ধান্ত গ্রহণকারী: তাবিথ করোনা ভাইরাস: বেনাপোল ইমিগ্রেশনে কঠোর নজরদারী ফরিদপুরে ৩৫ কেজি গাঁজাসহ নারী আটক ২০২২ সালে বিদেশে স্মার্টফোন রপ্তানি করবে সিম্ফনি বঙ্গবন্ধু গোল্ডকাপে আবারও চ্যাম্পিয়ন ফিলিস্তিন ঢাকা-জামালপুর রুটে চালু হচ্ছে জামালপুর এক্সপ্রেস ৯ উইকেটে লজ্জার হার টাইগারদের তিস্তা চুক্তির প্রস্তাব তৈরি করা হচ্ছে: পানিসম্পদ প্রতিমন্ত্রী নম্বর গণনায় ভুল করায় যশোর শিক্ষাবোর্ডের ২৯০ পরীক্ষককে শাস্তি নব্য জেএমবি সন্দেহে দুই খুবি শিক্ষার্থী আটক ২০ টাকার জন্য চানাচুর বিক্রেতা খুন বিশ্বজুড়ে প্রায় ২৬ কোটি শিশু শিক্ষাবঞ্চিত: জাতিসংঘ চাঁদপুরে ১২শ কেজি জাটকা জব্দ ব্যাটিং ব্যর্থতায় ১৩৬ রানেই থেমে গেল বাংলাদেশ মিয়ানমার সেনাবাহিনীর ছোড়া গোলায় ২ রোহিঙ্গা নারী নিহত গরু আনতে গিয়ে গুলিতে নিহত হলে দায় নেবে না সরকার: খাদ্যমন্ত্রী জুলাই মাসে মঙ্গলে অনুসন্ধান শুরু করার ঘোষণা দিয়েছে চীন ট্যাক্সেশন অ্যাসোসিয়েশনের সভাপতি রেজাউল মহাসচিব কায়ছার কন্যা সন্তানের বাবা হলেন আন্দ্রে রাসেল পাকিস্তানের বিপক্ষে ২য় ম্যাচে ব্যাটিংয়ে নেমেই উইকেট হারালো বাংলাদেশ নৌকার কোনো ব্যাক গিয়ার নেই: আতিক বৃদ্ধার কোলে নবজাতক রেখে পালালেন নারী ৯ তলা ভবন থেকে নিচে পড়েই হাঁটা দিলেন নারী বরগুনায় বাসচাপায় মা-ছেলেসহ নিহত ৩ ডিএসইর পিই রেশিও বেড়েছে মূলধন বেড়েছে ২৫ হাজার ৬৯৯ কোটি টাকা ইঁদুর শূকরের মাংসেই বিপদ মধুসূদন দত্তের ১৯৬তম জন্মবার্ষিকী শনিবার