artk
সোমবার, অক্টোবার ২১, ২০১৯ ৯:১৯   |  ৬,কার্তিক ১৪২৬

স্টাফ রিপোর্টার

সোমবার, জুন ২৪, ২০১৯ ৬:৩৬

পরোয়ানার একদিন পর প্রাণ গ্রুপের চেয়ারম্যানের জামিন

media

নিরাপদ খাদ্য অধিদফতরের করা মামলায় প্রাণ গ্রুপের চেয়ারম্যান ও সিইও আহসান খান চৌধুরী জামিন মঞ্জুর করেছেন আদালত। সোমবার (২৪ জুন) ঢাকা সিটি কর্পোরেশনের স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী পাভেল সুইট এ জামিন মঞ্জুর করেন।

নিরাপদ খাদ্য অধিদফতরের করা মামলায় প্রাণ গ্রুপের চেয়ারম্যান ও সিইও আহসান খান চৌধুরী জামিন মঞ্জুর করেছেন আদালত। সোমবার (২৪ জুন) ঢাকা সিটি কর্পোরেশনের স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী পাভেল সুইট এ জামিন মঞ্জুর করেন।

এদিন প্রাণ-এর চেয়ারম্যান আহসান খান চৌধুরী প্রাণ-এর গুঁড়ো হলুদের বিরুদ্ধে নিরাপদ খাদ্য অধিদফতরের মামলায় আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত তার জামিন আবেদন মঞ্জুর করেন।

তার আইনজীবী তানজীম আল ইসলাম ও কাজী আব্দুর রহমান বলেন, গতকাল (রোববার) প্রাণ-এর চেয়ারম্যানের বিরুদ্ধে গুঁড়ো হলুদের একটি মামলার সমনের জবাব দেওয়ার জন্য দিন ধার্য ছিল। অসুস্থতাজনিত কারণে তিনি আদালতে উপস্থিত হতে পারেননি। আমরা তার পক্ষে সময়ের আবেদন করি। আদালত সময়ের আবেদন নামঞ্জুর করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। আজ তিনি আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

অপরদিকে নিরাপদ খাদ্য অধিদফতরের মামলায় সিটি গ্রুপের চেয়ারম্যান ও তীর সরিষার তেলের এমডির বিরুদ্ধে জারি করা সমনের জবাব দাখিলের জন্য দিন ধার্য ছিল। সিটি গ্রুপের চেয়ারম্যান আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত বয়স বিবেচনায় তার জামিন মঞ্জুর করেন।

এ বিষয়ে দুই মামলার বাদী নিরাপাদ খাদ্য পরিদর্শক কামরুল ইসলাম গণমাধ্যমকে বলেন, প্রাণ গ্রুপের চেয়ারম্যান ও সিটি গ্রুপের চেয়ারম্যান আজ আত্মসমর্পণ করে আদালতে জামিনের আবেদন করেন। আদালত শুনানি শেষে তাদের জামিন আবেদন মঞ্জুর করেন।

এর আগে হাইকোর্ট থেকে ৫২টি নিম্নমানের পণ্যের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশনা পাওয়ার পর তাদের বিরুদ্ধে মামলা করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ফুড সেফটি অফিসার স্বাস্থ্য পরিদর্শক (এসআই) কামরুল ইসলাম।

ভোলায় মুসলিম ঐক্য পরিষদের সমাবেশ স্থগিত মালদ্বীপকে ৬-০ গোলে উড়িয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ কাশ্মীর নিয়ে পাকিস্তানের পক্ষে কথা বলায় মোদির তুরস্ক সফর বাতিল স্কুল ছাত্রীকে শ্লীলতাহানি, শিক্ষক গ্রেপ্তার বেয়াইয়ের মুখে প্রস্রাবের হুমকি বেয়াইনের! লক্ষ্মীপুরে ছাত্রলীগে নেতার ওপর হামলা কাউন্সিলর রাজীব ১৪ দিনের রিমান্ডে মেনন প্রমাণ করেছেন বর্তমান সরকার ‘অবৈধ’: রিজভী ভোলায় ফেসবুক আইডি হ্যাক করে গুজব ছড়ানো হয়েছে: শেখ হাসিনা যুবলীগের নেতৃত্বে ৫৫ বছরের বেশি নয় ভোলায় সহিংসতার জের: চট্টগ্রাম হাটহাজারী থানায় মাদরাসাছাত্রদের হামলা যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বহিষ্কার চেয়ারম্যান ফারুকসহ শীর্ষ পাঁচ নেতা ছাড়াই বৈঠকে যুবলীগ কাশ্মীর সীমান্তে ভারত-পাকিস্তান গোলাগুলি: নিহত ৯ সাগর-রুনি হত্যা মামলার তদন্ত কর্মকর্তাকে হাই কোর্টে তলব ২৩৮ কোটি টাকা সংগ্রহে ওমেরা পেট্রোলিয়ামের রোড শো প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছে গাল্লিবয় রানা-তবীব পরীক্ষায় জালিয়াতি: সাংসদ বুবলির রেজিস্ট্রেশন বাতিল ভোলায় পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি ব্যাচেলরদের জন্য ‘সুপার হোস্টেল বিডি’ ‘ভোলার ঘটনায় ফেসবুক আইডি হ্যাকের সঙ্গে জড়িতদের আটক করা হয়েছে’ দুদকে সাজার হার ৭০ শতাংশে উন্নীত বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যে বাণিজ্য বাড়াতে চান প্রধানমন্ত্রী এনটিভির নিবন্ধন বাতিলের দাবি ওলামালীগের মসজিদুল আকসায় আবারও ইহুদিদের হামলা মুশফিকের চ্যাম্পিয়ন রাজশাহীকে উড়িয়ে দিল খুলনা আমার বক্তব্য আংশিক উপস্থাপন করায় বিভ্রান্তি: মেনন খালেদা জিয়াকে দেখতে যাবেন ঐক্যফ্রন্ট নেতারা ডিআইজি বজলুর রশীদ গ্রেপ্তার রোহিতের ডাবল সেঞ্চুরিতে ভারতের রানের পাহাড়