artk
রোববার, সেপ্টেম্বার ২২, ২০১৯ ১০:০০   |  ৭,আশ্বিন ১৪২৬

স্টাফ রিপোর্টার

সোমবার, জুন ২৪, ২০১৯ ৬:৩৬

পরোয়ানার একদিন পর প্রাণ গ্রুপের চেয়ারম্যানের জামিন

media

নিরাপদ খাদ্য অধিদফতরের করা মামলায় প্রাণ গ্রুপের চেয়ারম্যান ও সিইও আহসান খান চৌধুরী জামিন মঞ্জুর করেছেন আদালত। সোমবার (২৪ জুন) ঢাকা সিটি কর্পোরেশনের স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী পাভেল সুইট এ জামিন মঞ্জুর করেন।

নিরাপদ খাদ্য অধিদফতরের করা মামলায় প্রাণ গ্রুপের চেয়ারম্যান ও সিইও আহসান খান চৌধুরী জামিন মঞ্জুর করেছেন আদালত। সোমবার (২৪ জুন) ঢাকা সিটি কর্পোরেশনের স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী পাভেল সুইট এ জামিন মঞ্জুর করেন।

এদিন প্রাণ-এর চেয়ারম্যান আহসান খান চৌধুরী প্রাণ-এর গুঁড়ো হলুদের বিরুদ্ধে নিরাপদ খাদ্য অধিদফতরের মামলায় আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত তার জামিন আবেদন মঞ্জুর করেন।

তার আইনজীবী তানজীম আল ইসলাম ও কাজী আব্দুর রহমান বলেন, গতকাল (রোববার) প্রাণ-এর চেয়ারম্যানের বিরুদ্ধে গুঁড়ো হলুদের একটি মামলার সমনের জবাব দেওয়ার জন্য দিন ধার্য ছিল। অসুস্থতাজনিত কারণে তিনি আদালতে উপস্থিত হতে পারেননি। আমরা তার পক্ষে সময়ের আবেদন করি। আদালত সময়ের আবেদন নামঞ্জুর করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। আজ তিনি আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

অপরদিকে নিরাপদ খাদ্য অধিদফতরের মামলায় সিটি গ্রুপের চেয়ারম্যান ও তীর সরিষার তেলের এমডির বিরুদ্ধে জারি করা সমনের জবাব দাখিলের জন্য দিন ধার্য ছিল। সিটি গ্রুপের চেয়ারম্যান আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত বয়স বিবেচনায় তার জামিন মঞ্জুর করেন।

এ বিষয়ে দুই মামলার বাদী নিরাপাদ খাদ্য পরিদর্শক কামরুল ইসলাম গণমাধ্যমকে বলেন, প্রাণ গ্রুপের চেয়ারম্যান ও সিটি গ্রুপের চেয়ারম্যান আজ আত্মসমর্পণ করে আদালতে জামিনের আবেদন করেন। আদালত শুনানি শেষে তাদের জামিন আবেদন মঞ্জুর করেন।

এর আগে হাইকোর্ট থেকে ৫২টি নিম্নমানের পণ্যের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশনা পাওয়ার পর তাদের বিরুদ্ধে মামলা করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ফুড সেফটি অফিসার স্বাস্থ্য পরিদর্শক (এসআই) কামরুল ইসলাম।

তেল শোধনাগারে হামলার প্রতিশোধ নেবে সৌদি আরব ‘মিসেস বাংলাদেশ’ হলেন মুনজারিন অবনী টেকনাফে আটকের পর ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা দম্পতি নিহত বাগেরহাটে ধর্ষণ মামলায় আ.লীগ নেতা গ্রেপ্তার পানির নিচে বিয়ের প্রস্তাব দিতে গিয়ে যুবকের মৃত্যু লাইবেরিয়ায় অগ্নিকাণ্ডে কুরআন তেলাওয়াতরত ২৭ শিক্ষার্থীর মৃত্যু ভারত থেকে অস্কারে যাচ্ছে ‘গাল্লি বয়’ সাকিব তাণ্ডবে আফগানদের বিরুদ্ধে জয় পেল টাইগাররা শিবপুরে মদপানে দুই শ্রমিকের মৃত্যু পাটগ্রামে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে কলেজছাত্রীর অবস্থান চট্টগ্রামের মুক্তিযোদ্ধা ক্রীড়া সংসদেও জুয়ার আসর ১৩০টি দেশ ভ্রমণ করেছেন এই অন্ধ পর্যটক ৪০ কোটি টাকা নিয়ে পালানো সেই টার্কি বাবলু স্ত্রীসহ গ্রেপ্তার দুর্নীতির দায়ে সরকারের পদত্যাগ করা উচিত: ফখরুল চলমান অভিযান জনমনে প্রত্যাশার সৃষ্টি করবে: টিআইবি স্কুল মাস্টারের ছেলে জি কে শামীমের ডন হয়ে ওঠা রাজধানীর ভূতের আড্ডায় অভিযান! পরিবহন ব্যবস্থায় শৃঙ্খলার উন্নতি ঘটেছে: প্রধানমন্ত্রী আফগানদের হারাতে ১৩৯ রানের লক্ষ্য পেল টাইগাররা রোহিঙ্গা নিয়ে ক্যামেরনের সঙ্গে মিথ্যাচার সু চির গাজীপুর সদর উপজেলা আ.লীগের সভাপতির বিরুদ্ধে মামলা শিক্ষার্থীদের উপর হামলা, পদত্যাগ করলেন সহকারী প্রক্টর দলের ভাবমূর্তি উদ্ধারে আগাছা-পরগাছা দূর করা হবে: কাদের কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতি শফিকুল ১০ দিনের রিমান্ডে বহুদলীয় গণতন্ত্র হুমকির মুখে: জিএম কাদের ইংল্যান্ডের সব ফরম্যাটের কেন্দ্রীয় চুক্তিতে আর্চার নিয়ম রক্ষার ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ ফাহিমের জোড়া গোলে বাংলাদেশের উড়ন্ত শুরু ১০ দিনের রিমান্ডে কৃষকলীগ নেতা ফিরোজ মসজিদের নির্মাণ কাজ বন্ধ করা সেই ছাত্রলীগ নেতাকে শোকজ