artk
মঙ্গলবার, জুলাই ১৬, ২০১৯ ১২:২৮   |  ১,শ্রাবণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

সোমবার, জুন ২৪, ২০১৯ ৬:০০

‘বঙ্গবন্ধু’ চরিত্রটি খোঁজে পেয়েছেন শ্যাম বেনেগাল!

media

তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহম্মদ আজহারুল হক জানালেন, এই চরিত্রটিতে রুবেল অভিনয় করতে পাবেন বলে তিনিও শুনেছেন। তবে বিষয়টি এখনো চূড়ান্ত নয়।’ সিনেমার পরিচালক বিষয়টি চূড়ান্ত করবেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর চলচ্চিত্রে (বায়োপিক) অভিনয়ের জন্য বাংলাদেশের অভিনেতা খুঁজছিলেন পরিচালক শ্যাম বেনেগাল। বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধুকে নিয়ে সিনেমাটিতে কোন বাংলাদেশি অভিনেতাকে বঙ্গবন্ধুর চরিত্রে দেখা যেতে পারে তা জানার প্রতীক্ষায় আছেন সিনেমাপ্রেমীরা।

শোনা যাচ্ছে, এই ছবিতে বঙ্গবন্ধু চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন দেশের খ্যাতিমান অভিনেতা আহমেদ রুবেল। বঙ্গবন্ধুর বায়োপিকে প্রধান চরিত্র হিসেবে সিনেমা অঙ্গণের নানা মানুষের মুখেই আহমেদ রুবেলের নাম শোনা যাচ্ছে।

তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহম্মদ আজহারুল হক জানালেন, এই চরিত্রটিতে রুবেল অভিনয় করতে পাবেন বলে তিনিও শুনেছেন। তবে বিষয়টি এখনো চূড়ান্ত নয়।’ সিনেমার পরিচালক বিষয়টি চূড়ান্ত করবেন।

জানা গেলো, বঙ্গবন্ধুর বায়োপিকের চিত্রনাট্যকার অতুল তিউয়ারি গত মে মাসে ঢাকায় এসে ঘুরে গেছেন। শিগগিরই আবারও আসবেন তিনি ও নির্মাতা। এরপরই জানা যাবে আসল খবর।

এদিকে এই বিষয়ে আহমেদ রুবেলের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘আমার এই ছবিতে অভিনয়ের ব্যপারে প্রাথমিক কথা হয়েছে। কোনো চুক্তি হয়নি। চূড়ান্ত না হওয়ার আগে তো কিছুই বলা যাচ্ছে না।’

উল্লেখ্য, আহমেদ রুবেল এর আগেও মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র গেরিলা’য় শহীদ মুক্তিযোদ্ধা গীতিকার আলতাফ মাহমুদের চরিত্রে অভিনয় করেছেন। ২০২০ সালে জাতির জনক ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত হবে এই বায়োপিক।

ছবিটির নির্মাতা শ্যাম বেনেগাল আগেই জানিয়েছে, ছবিটির দৈর্ঘ্য হবে ১৮০ মিনিট। ছবিটি ২০২০ সালেই মুক্তির জন্য বাংলা ভাষাতে নির্মাণ হবে। পরে বিভিন্ন ভাষার সাব-টাইটেল দিয়ে প্রদর্শন করা হবে বিশ্বের বিভিন্ন দেশে।

এইচএসসি ও সমমানের ফলাফল বুধবার রূপপুর বালিশ কাণ্ড : গরমিল ৩৬ কোটি টাকার এরশাদের মরদেহ রংপুরে বাসা থেকে পুলিশ মিন্নিকে নিয়ে গেছে সিরাজগঞ্জে মাইক্রোবাসে ট্রেনের ধাক্কা: নিহত বেড়ে ১১ ‘ও সাকি সাকি’র রিমেকে নোরা ফাতেহির উত্তাপ অর্থ আত্মসাতের মামলায় ফারইস্ট কো-অপারেটিভের চেয়ারম্যান গ্রেপ্তার রংপুরে নেওয়া হচ্ছে এরশাদের মরদেহ শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের কোচ সুজন মেহেরপুরে টানা ষষ্ঠ দিনের মতো বাস চলাচল বন্ধ যে তেল মুখে মাখলে বয়স বাড়বে না অনবরত হাঁচি হলে যা করবেন ফাইভ-জি নেটওয়ার্ক কি ক্যান্সারের ঝুঁকি বাড়াবে? রাজশাহীতে বন্দুকযুদ্ধের সময় ‘পানিতে ডুবে’ মাদক ব্যবসায়ীর মৃত্যু রাজধানীতে ১৯ লাখ জাল রুপিসহ গ্রেপ্তার ৩ ৩৭তম বিসিএসের সবাই চাকরি পাচ্ছেন শেরপুরে বন্যার কারণে ৪২ বিদ্যালয় বন্ধ ঘোষণা নারায়ণগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত ডেঙ্গু নিয়ন্ত্রণে কার্যকর নতুন টিকা ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট ২৯ জুলাই বিএনপি ডিজিটাল বাংলাদেশ বোঝে না, ডিজিটাল চুরি বোঝে: তথ্যমন্ত্রী বিদিশাও বললেন, তাই যেন হয় কুড়িগ্রামে পানিতে ডুবে ৫ শিশুর মৃত্যু টমেটো ছাড়াই তৈরি হচ্ছে টমেটো সস, জরিমানা ২০ লাখ মাদ্রাসার ভেতরেই মন্দির! সেই ছয় রান নিয়ে বিতর্ক চলছেই হজ ব্যবস্থাপনার কাজে সৌদি যাচ্ছেন সিইসি চড়া দামের ইলেকট্রিক বাইক আনছে হার্লে ডেভিডসন পাটকলের সাড়ে ৭ কোটি টাকা আত্মসাত: ৩ জনের বিরুদ্ধে চার্জশিট সামনে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি