artk
সোমবার, অক্টোবার ২১, ২০১৯ ১০:৪৩   |  ৬,কার্তিক ১৪২৬
সোমবার, জুন ২৪, ২০১৯ ১২:৩৮

সিডনিতে রংধনু অজ-বাংলা কালচারাল সোসাইটির বার্ষিক কালচারাল নাইট অনুষ্ঠিত

নাইম আবদুল্লাহ সিডনি সংবাদদাতা
media
হলভর্তি জমজমাট এই অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিল স্থানীয় শিল্পীদের পরিবেশনায় নাচ, গান, কবিতা এবং নাটিকা।



গত ২২ জুন (শনিবার) সন্ধ্যায় সিডনির লাকেমবা সিনিয়র সিটিজেন সেন্টারে অনুষ্ঠিত হয় রংধনু অজ-বাংলা কালচারাল সোসাইটি আয়োজিত বার্ষিক কালচারাল নাইট ২০১৯।

হলভর্তি জমজমাট এই অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিল স্থানীয় শিল্পীদের পরিবেশনায় নাচ, গান, কবিতা এবং নাটিকা।

রংধনুর প্রেসিডেন্ট এমএ ওহাব মিয়ার উদ্বোধনী বক্তব্যের মাধ্যমে মূল অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এমপি জিহাদ দীব, এমপি সোফী কটসিস, এমপি মার্ক কুরি, স্থানীয় মেয়র খাল আসফোর, কাউন্সিলর নাজমুল হুদা, কাউন্সিলর রাচেল হারিকা, কাউন্সিলর বিলাল আল-হায়েক এবং কাউন্সিলর শাহ জামান । সিডনির স্থানীয় বাংলাদেশী এবং অন্যান্য কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিদের, সমাজ-কর্মীদের এবং সাংবাদিকদের সরব উপস্থিতি অনুষ্ঠানটি সাফল্যমন্ডিত করে তোলে।

শুরুতেই অস্ট্রেলিয়া এবং বাংলাদেশের জাতীয় সংগীত দিয়ে অনুষ্ঠানের পর্দা উন্মোচিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করে ছোট্ট সোনামণি তারা, ঈশিকা ও অপ্সরা। অর্পিতা সোম চৌধুরীর নৃত্য ছিল চোখ ধাঁধানো। অনুষ্ঠানে মন মাতানো গান পরিবেশন করেন আনিসুর রহমান, রুকসানা রহমান, আদ্রিতা রহমান ও আনান রহমান। অনুষ্ঠানে কবিতা পরিবেশন করেন নুসরত স্মৃতি এবং  তাম্মি পারভেজ ও মাসুদ পারভেজ। পল্লীগীতি পরিবেশন করেন ফারিয়া আহমেদ এবং আধুনিক গান এ ছিলেন আশিক সুজন। মনোমুগ্ধকর একটি নাটিকা পরিবেশন করেন সাইদুল হক মিতুল।

অনুষ্ঠানের ফটোগ্রাফিতে ছিলেন রাফিউর রনি, ভিডিওতে ফারহান শফিক ও নাফিস আহমেদ এবং সাউন্ডে ছিলেন সুজন ও রবিন। অনুষ্ঠানটি চমৎকার ভাবে পরিচালনা করেন রংধনু পরিবারের সদস্য রানা শরীফ এবং ফারিয়া আহমেদ। অনুষ্ঠানে বিরতির আগে রাতের খাবার পরিবেশন করা হয়, অলিউর রহমান ছিলেন এই সুস্বাদু খাবারের সরবরাহকারী। এই অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক ছিল স্টার কিডস।

দ্বিতীয় পর্বে ছিল রেফেল  ড্র, রোমান্টিক গান এবং এ পর্বে বক্তব্য রাখেন স্টার কিডস এর কর্ণধার জনাব খায়রুল ইসলাম, রংধনুর সাবেক প্রেসিডেন্ট আব্দুল মোতালেব  এবং সাবেক প্রেসিডেন্ট শামসুজ্জামান শামীম।

অনুষ্ঠানটির সমাপনী বক্তব্য রাখেন রংধনুর সাধারণ সম্পাদক লিংকন শফিকউল্লাহ, তিনি রংধনু সংগঠনের পক্ষ থেকে সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। সার্বিক ব্যবস্থাপনার জন্য তিনি বিশেষ ধন্যবাদ জানান রংধনুর ভাইস প্রেসিডেন্ট নাফিস খন্দকার, সাংগঠনিক সম্পাদক খন্দকার আহসান, শাহরিয়ার রেজা, জাকি খন্দকার এবং সাইদুল হক মিতুল ও মশিউর বাবুকে। অবশেষে সকলকে ধন্যবাদ জানিয়ে সংগঠনের প্রেসিডেন্ট এমএ ওহাব মিয়া অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

রাজধানীতে সক্রিয় ৪ জঙ্গি সদস্য আটক সিরিয়ার বড় ঘাঁটি ছাড়লো যুক্তরাষ্ট্র সারাদিন কম্পিউটারে কাজ করেন? চোখের যত্ন নেবেন কী ভাবে? জুয়ার বোর্ডে একদিনেই সম্রাট খুইয়েছেন ৪৫ কোটি টাকা! বিকেলে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করবেন ঐক্যফ্রন্ট নেতারা খুলনাগামী ট্রেন চলে গেল রাজশাহীর পথে ভোলায় মুসলিম ঐক্য পরিষদের সমাবেশ স্থগিত মালদ্বীপকে ৬-০ গোলে উড়িয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ কাশ্মীর নিয়ে পাকিস্তানের পক্ষে কথা বলায় মোদির তুরস্ক সফর বাতিল স্কুল ছাত্রীকে শ্লীলতাহানি, শিক্ষক গ্রেপ্তার বেয়াইয়ের মুখে প্রস্রাবের হুমকি বেয়াইনের! লক্ষ্মীপুরে ছাত্রলীগে নেতার ওপর হামলা কাউন্সিলর রাজীব ১৪ দিনের রিমান্ডে মেনন প্রমাণ করেছেন বর্তমান সরকার ‘অবৈধ’: রিজভী ভোলায় ফেসবুক আইডি হ্যাক করে গুজব ছড়ানো হয়েছে: শেখ হাসিনা যুবলীগের নেতৃত্বে ৫৫ বছরের বেশি নয় ভোলায় সহিংসতার জের: চট্টগ্রাম হাটহাজারী থানায় মাদরাসাছাত্রদের হামলা যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বহিষ্কার চেয়ারম্যান ফারুকসহ শীর্ষ পাঁচ নেতা ছাড়াই বৈঠকে যুবলীগ কাশ্মীর সীমান্তে ভারত-পাকিস্তান গোলাগুলি: নিহত ৯ সাগর-রুনি হত্যা মামলার তদন্ত কর্মকর্তাকে হাই কোর্টে তলব ২৩৮ কোটি টাকা সংগ্রহে ওমেরা পেট্রোলিয়ামের রোড শো প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছে গাল্লিবয় রানা-তবীব পরীক্ষায় জালিয়াতি: সাংসদ বুবলির রেজিস্ট্রেশন বাতিল ভোলায় পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি ব্যাচেলরদের জন্য ‘সুপার হোস্টেল বিডি’ ‘ভোলার ঘটনায় ফেসবুক আইডি হ্যাকের সঙ্গে জড়িতদের আটক করা হয়েছে’ দুদকে সাজার হার ৭০ শতাংশে উন্নীত বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যে বাণিজ্য বাড়াতে চান প্রধানমন্ত্রী এনটিভির নিবন্ধন বাতিলের দাবি ওলামালীগের