artk
সোমবার, আগষ্ট ২৬, ২০১৯ ৮:২৯   |  ১১,ভাদ্র ১৪২৬
সোমবার, জুন ২৪, ২০১৯ ১২:৩৮

সিডনিতে রংধনু অজ-বাংলা কালচারাল সোসাইটির বার্ষিক কালচারাল নাইট অনুষ্ঠিত

নাইম আবদুল্লাহ সিডনি সংবাদদাতা
media
হলভর্তি জমজমাট এই অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিল স্থানীয় শিল্পীদের পরিবেশনায় নাচ, গান, কবিতা এবং নাটিকা।



গত ২২ জুন (শনিবার) সন্ধ্যায় সিডনির লাকেমবা সিনিয়র সিটিজেন সেন্টারে অনুষ্ঠিত হয় রংধনু অজ-বাংলা কালচারাল সোসাইটি আয়োজিত বার্ষিক কালচারাল নাইট ২০১৯।

হলভর্তি জমজমাট এই অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিল স্থানীয় শিল্পীদের পরিবেশনায় নাচ, গান, কবিতা এবং নাটিকা।

রংধনুর প্রেসিডেন্ট এমএ ওহাব মিয়ার উদ্বোধনী বক্তব্যের মাধ্যমে মূল অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এমপি জিহাদ দীব, এমপি সোফী কটসিস, এমপি মার্ক কুরি, স্থানীয় মেয়র খাল আসফোর, কাউন্সিলর নাজমুল হুদা, কাউন্সিলর রাচেল হারিকা, কাউন্সিলর বিলাল আল-হায়েক এবং কাউন্সিলর শাহ জামান । সিডনির স্থানীয় বাংলাদেশী এবং অন্যান্য কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিদের, সমাজ-কর্মীদের এবং সাংবাদিকদের সরব উপস্থিতি অনুষ্ঠানটি সাফল্যমন্ডিত করে তোলে।

শুরুতেই অস্ট্রেলিয়া এবং বাংলাদেশের জাতীয় সংগীত দিয়ে অনুষ্ঠানের পর্দা উন্মোচিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করে ছোট্ট সোনামণি তারা, ঈশিকা ও অপ্সরা। অর্পিতা সোম চৌধুরীর নৃত্য ছিল চোখ ধাঁধানো। অনুষ্ঠানে মন মাতানো গান পরিবেশন করেন আনিসুর রহমান, রুকসানা রহমান, আদ্রিতা রহমান ও আনান রহমান। অনুষ্ঠানে কবিতা পরিবেশন করেন নুসরত স্মৃতি এবং  তাম্মি পারভেজ ও মাসুদ পারভেজ। পল্লীগীতি পরিবেশন করেন ফারিয়া আহমেদ এবং আধুনিক গান এ ছিলেন আশিক সুজন। মনোমুগ্ধকর একটি নাটিকা পরিবেশন করেন সাইদুল হক মিতুল।

অনুষ্ঠানের ফটোগ্রাফিতে ছিলেন রাফিউর রনি, ভিডিওতে ফারহান শফিক ও নাফিস আহমেদ এবং সাউন্ডে ছিলেন সুজন ও রবিন। অনুষ্ঠানটি চমৎকার ভাবে পরিচালনা করেন রংধনু পরিবারের সদস্য রানা শরীফ এবং ফারিয়া আহমেদ। অনুষ্ঠানে বিরতির আগে রাতের খাবার পরিবেশন করা হয়, অলিউর রহমান ছিলেন এই সুস্বাদু খাবারের সরবরাহকারী। এই অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক ছিল স্টার কিডস।

দ্বিতীয় পর্বে ছিল রেফেল  ড্র, রোমান্টিক গান এবং এ পর্বে বক্তব্য রাখেন স্টার কিডস এর কর্ণধার জনাব খায়রুল ইসলাম, রংধনুর সাবেক প্রেসিডেন্ট আব্দুল মোতালেব  এবং সাবেক প্রেসিডেন্ট শামসুজ্জামান শামীম।

অনুষ্ঠানটির সমাপনী বক্তব্য রাখেন রংধনুর সাধারণ সম্পাদক লিংকন শফিকউল্লাহ, তিনি রংধনু সংগঠনের পক্ষ থেকে সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। সার্বিক ব্যবস্থাপনার জন্য তিনি বিশেষ ধন্যবাদ জানান রংধনুর ভাইস প্রেসিডেন্ট নাফিস খন্দকার, সাংগঠনিক সম্পাদক খন্দকার আহসান, শাহরিয়ার রেজা, জাকি খন্দকার এবং সাইদুল হক মিতুল ও মশিউর বাবুকে। অবশেষে সকলকে ধন্যবাদ জানিয়ে সংগঠনের প্রেসিডেন্ট এমএ ওহাব মিয়া অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

সত্যকে এড়ানোর উপায় নেই: কাদের শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধে কমিটি হচ্ছে বিদ্যালয়ে বিশ্বের সবচেয়ে দামি অভিনেত্রী স্কারলেট বিএনপি নেতা-কর্মীদের খুন করেছে আ.লীগ: ফখরুল যেভাবে চিনবেন ভালো সিমেন্ট ডেঙ্গুর যাতনা ভুলতেই পারছি না: অর্থমন্ত্রী প্রধানমন্ত্রীকে কটূক্তি করার অভিযোগে সোনাইমুড়ির মেয়র বরখাস্ত কানে এয়ারফোন, ট্রেনের ধাক্কায় প্রাণ গেলো তরুণের সোনার বাংলা বিনির্মাণে এক সঙ্গে কাজ করতে হবে: অর্থমন্ত্রী কাবিননামায় ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ খেলাপি ঋণ কমার সুযোগ নেই স্টোকসের হেলমেট ভাঙলেন হ্যাজলউড শতকোটি টাকা আত্মসাতে ৭ জনের বিরুদ্ধে মামলা সিঙ্গাপুরের ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী রশিদ খানের হুঙ্কার! দক্ষ জনশক্তির প্রয়োজনে ২ প্রতিষ্ঠান রাতের আঁধারে জামালপুর ছাড়লেন সেই ডিসি শ্রীলঙ্কাকে ৭-১ গোলে গুড়িয়ে দিলো বাংলাদেশের কিশোররা রোগীর ওপর খসে পড়ল হাসপাতালের ছাদের পলেস্তারা রাজাকারদের তালিকা সংগ্রহ করছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আফগানিস্তানের বিপক্ষে নিজেদেরই এগিয়ে রাখছেন মিরাজ দুদকের কাছে ৩ মাসের সময় চেয়েছেন নূর আলী পৃথিবী ধ্বংসে মেতেছেন ট্রাম্প আর বোলসোনারো আন্তর্জাতিক স্বাস্থ্য সেবা কার্ড নিয়ে এলো ‘মেডিএইডার’ পদ্মায় ১৬০ টন সিমেন্টসহ কার্গো ডুবি পূর্বাচলে ১০ কাঠার প্লট চান বিএনপির রুমিন খেলোয়াড়দের দাঁত অন্যদের দাঁতের চেয়েও খারাপ কেড়ে নেয়া হবে সেই ডিসির শুদ্ধাচার সনদ কাবিননামা থেকে ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ উদাহরণ সৃষ্টির মতো শাস্তি হবে ডিসির: জনপ্রশাসন প্রতিমন্ত্রী