artk
সোমবার, জুন ২৪, ২০১৯ ৯:২৩

অস্ট্রেলিয়ায় আ. লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নাইম আবদুল্লাহ সিডনি সংবাদদাতা
media
অস্ট্রেলিয়া আওয়ামী লীগ ছাড়াও সিডনি আওয়ামী লীগ, অস্ট্রেলিয়া ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এতে অংশগ্রহণ করে।

২৩ জুন (রোববার) ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অস্ট্রেলিয়ার সিডনিতে বিভিন্ন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ আওয়ামী লীগ, অস্ট্রেলিয়া। সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে শুরু দিনটি পালনের আনুষ্ঠানিকতা।

এরপর আওয়ামী লীগ ও আ'লীগের সকল সহোযোগী সংগঠনের উদ্যোগে ওয়েস্টার্ন সিডনি বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

বিকেলে সিডনির বাংলাটাউনের গ্রামীন রেস্টুরেন্টে  আওয়ামী লীগের ৭০ তম প্রতিষ্ঠা বাষির্কী উপলক্ষে ‘আওয়ামী লীগের গৌরবময় সাত দশকের অর্জন’ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।   

উক্ত আলোচনা সভায় অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি আইনজীবী সিরাজুল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী হাসান কচি, মোহাম্মাদ আলী সিকদার, সাংগঠনিক সম্পাদক দিদার হোসেন, কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম লাবু, সিডনি আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নির্মল কস্টা, সাধারণ সম্পাদক ফয়সাল আজাদ, সাংগঠনিক সম্পাদক আইজিদ আরাফাত অরূপ, কোষাধ্যক্ষ আব্দুস সালাম, অস্ট্রেলিয়া সেচ্ছাসেবক লীগ সভাপতি আল জাকারিয়া স্বপন, অস্ট্রেলিয়া ছাত্রীলীগের সভাপতি আমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক মিকু চৌধুরী। আলোচনা সভা পরিচালনা করেন যুগ্ম-সাধারণ গিয়াসউদ্দিন মোল্লা।

আইনজীবী সিরাজুল হক বলেন, ‘‘আওয়ামী লীগ মানে সংগ্রামের নাম, আওয়ামী লীগ মানে গণতন্ত্র ফিরিয়ে আনার নাম, আওয়ামী লীগ মানে নতুন দিগন্ত উন্মোচনের নাম । আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।’’

এছাড়াও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা গামা আব্দুল কাদির, উপদেষ্টা মন্ডলীর সদস্য ড. মাসুদুল হক প্রমুখ।

অস্ট্রেলিয়া আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা গামা আব্দুল কাদির বলেন, “আওয়ামী লীগের যখন জন্ম হয়েছিল তখন রাজনীতি ছিল ড্রয়িং রুম ভিত্তিক। সেই রাজনীতিকে গণমানুষের কাতারে নিয়ে এসেছিল আওয়ামী লীগ। ৭০ বছর আগে প্রতিষ্ঠিত আওয়ামী লীগ এখন গণমানুষের একটি প্রিয় দলে পরিণত হয়েছে।”

তিনি আরো বলেন, “বঙ্গবন্ধু বেঁচে থাকলে এ দেশ অনেক আগেই সিঙ্গাপুরের মতো উন্নত দেশে পরিণত হতো। কিন্তু স্বাধীনতা বিরোধীরা তা চায়নি। তাই তারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে। তারা মনে করেছিল বঙ্গবন্ধু না থাকলে দেশ থেমে যাবে। কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তা হতে দেননি। তিনি বাংলাদেশকে অনুন্নত থেকে স্বল্পোন্নত দেশে নিয়ে গেছেন।”

অস্ট্রেলিয়া আওয়ামী লীগ ছাড়াও সিডনি আওয়ামী লীগ, অস্ট্রেলিয়া ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এতে অংশগ্রহণ করে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা