artk
শনিবার, জুন ১৫, ২০১৯ ১০:৪৪

সিডনি প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিল'র সদস্য তালিকা প্রকাশ

নাইম আবদুল্লাহ সিডনি সংবাদদাতা
media
নতুন কার্যকরী কমিটির জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ আগামী ২০ জুন।

অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশি সাংবাদিক ও সংবাদকর্মীদের সংগঠন ‘সিডনি প্রেস অ্যান্ড মিডিয়া কাউন্সিল’ তাদের নতুন সদস্যদের তালিকা প্রকাশ করেছে। কাউন্সিলের কার্য নির্বাহী কমিটির এক সভায় আবেদনপত্র বাছাই শেষে সভাপতি ড. এনামুল হক ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল মতিন স্বাক্ষরিত ৫৪ সদস্য বিশিষ্ট (ফিন্যান্সিয়াল/নন ফিন্যান্সিয়াল) এই তালিকা প্রকাশ করা হয়। সদস্য পদে আবেদনের শেষ তারিখ ছিল গত ১২ জুন।

কাউন্সিলের সন্মানিত সদস্যরা হলেন- ড. কাইউম পারভেজ (লেখক ও কলামিস্ট), মোহাম্মেদ আসলাম মোল্লা (বাংলা বার্তা), মোহাম্মাদ আবদুল্লাহ ইউসুফ শামীম (সুপ্রভাত সিডনি), আকিদুল ইসলাম (বাসভূমি টেলিভিশন), নাইম আবদুল্লাহ (বিদেশবাংলা টোয়ন্টিফের ডট কম), মোহাম্মাদ আবদুল মতিন (বিদেশবাংলা টোয়েন্টিফোর ডট কম), ড. ফজলে রাব্বি (অজ বুলেটিন), আউয়াল খান (বাংলাকথা ডটকম), মোহাম্মদ রেজাউল হক (আপডেট বিডি নিউজ), শিবলী আবদুল্লাহ (লেখক ও গবেষক) ড. এনামুল হক (ডেইলি অবজার্ভার), মোহাম্মাদ কাজী আব্দুল কাদের আরমান (স্বাধীন কণ্ঠ), মোহাম্মেদ আলতাফ হোসেন (ইসলামি বেতার), মোহাম্মাদ বেলাল হোসেন ঢালী (বিদেশবাংলা টোয়েন্টিফোর ডটকম), মিজানুর রহমান সুমন (স্বাধীন কন্ঠ), ফারুক আমিন (সুপ্রভাত সিডনি), ফয়সাল আজাদ (স্বদেশবার্তা), এস এম দিদার হোসেন ( দিনলিপি ডটকম), সুলায়মান আশরাফি দেওয়ান (প্রভাত ফেরি), শ্রাবন্তী কাজী আশরাফি (প্রভাত ফেরি), আসিফ ইকবাল (বিটিভি/ ইসলামী বেতার), নামিদ ফারহান ( প্রবাস কথা), ড. মোহাম্মাদ ইউসুফ (ইসলামী বার্তা), আরিফ রহমান (সুপ্রভাত সিডনি), এমডি আবুল বাশার (সুপ্রভাত সিডনি), সৈয়দ আনোয়ারুল কবির (সুপ্রভাত সিডনি), মোহাম্মাদ কামরুল ইসলাম (সুপ্রভাত সিডনি), মুনা মুস্তফা ( স্বাদেশ বার্তা), মাকসুদা সুলতানা (লেখক ও গবেষক), মোহাম্মাদ এরতাজুল হক চৌধুরী (রিয়েল নিউজ নেটওয়ার্ক), মোহাম্মাদ জাকির হোসেন (ইসলামী বার্তা), এইচ এম মহসিন (বিএফএ ভয়েস), ড. সৈয়দ ফাওযুল আজীম (জন্মভূমি টেলিভিশন, এনটিভি অস্ট্রেলিয়া ), আবুল ফজল মোহাম্মদ ইকবাল (লেখক), ড. সৈয়দ আবু সোয়েব (লেখক), ড. মো. আরিফুর রহমান (অস্ট্রেলিয়া ২৪ নিউজ), ফয়সাল কবির শুভ (ফ্রি ল্যান্সার), ড. মো. নুরুল করিম (অস্ট্রেলিয়া ২৪ নিউজ), ড. এসএম যোবাইদুল কবির (অজ বুলেটিন), এস এম ফয়সাল হালিম (অজ বুলেটিন), নওসিন রহমান (অজ বুলেটিন), শাহেদ রহমান (অজ বুলেটিন), ড. সিএমএফ সুসান রেজা (একাডেমিক, লেখক ও গবেষক), মো. শরিফুল ইসলাম (লেখক ও গবেষক), মো. শফিকুল আলম (বাংলাকথা ডটকম), ড. শফিকুর রহমান (ইসলামী বার্তা) , মোহাম্মদ দেলওয়ার হোসেন সরকার (লেখক স্বদেশবার্তা), ড. মোহাম্মদ শাহরিয়ার কবির (লেখক ও গবেষক), মো. তরিকুল হাসান (লেখক ও গবেষক), ড. ফারজানা মাহবুবা ( লেখক ও গবেষক), ড. শেখ নাইম ফয়সাল ( লেখক ও  গবেষক), দিলারা জামান (ব্লগার), তাসমিয়া জামান (লেখক ও গবেষক) এবং মোহাম্মাদ গোলাম মোস্তফা (সুপ্রভাত সিডনি)।

কাউন্সিলের একজন মুখপাত্র জানান, নতুন কার্যকরী কমিটির জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ আগামী ২০ জুন। আগামী ২৩ জুন (রোববার) দুপুর ১২টায় ইঙ্গেলবার্নের দাওয়াত রেস্টুরেন্টে সিডনি প্রেস ও মিডিয়া কাউন্সিলের বার্ষিক সাধারণ সভা ও নতুন কার্যকরী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হবে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা