artk
মঙ্গলবার, জুন ২৫, ২০১৯ ৩:১৯   |  ১০,আষাঢ় ১৪২৬

লাইফস্টাইল ডেস্ক

বৃহস্পতিবার, জুন ১৩, ২০১৯ ১১:১৫

কয়েক মিনিটেই ক্লান্ত মুখের ফ্রেশ লুক ফিরে পাবেন কীভাবে

media

সারা দিন অফিসে খাটুনির পরে কোনো পার্টি বা বিয়ে বাড়ি যাওয়ার কথা রয়েছে। কিন্তু আয়নার সামনে দাঁড়াতেই দেখলেন মুখে শুধুই ক্লান্তির ছাপ। কাজল থেকে হাইলাইটার, ব্লাশ সমস্ত ব্যবহার করেও কোনো লাভ হলো না।

অনেকেই এই সমস্যা কাটাতে পার্লারে ছোটেন। কিন্তু মুখে ক্লান্তির ছাপ আবার ঘুরে ফিরে আসে। আর মুখ দেখেই যদি বোঝা যায় আপনি স্ট্রেসড, তা হলে যতই সাজুন মনের মতো দেখতে লাগবে না। বিশেষ করে গ্রীষ্মে এই সমস্যা বেশি হয়।

তবে একটু ভাবলে সব সমস্যারই সমাধান খুঁজে পাওয়া যায়। ক্লান্তির জন্য কোনো অনুষ্ঠানে যাবেন না, তা তো হতে পারে না। তাই জেনে নিন মাত্র কয়েক মিনিটেই নিজের ফ্রেশ লুক ফিরে পাবেন কীভাবে।

রইল কিছু টিপস-

১. মেক আপ শুরু করার ঘণ্টা খানেক আগে অলিভ অয়েল মাসাজ করে নিন মুখে। এতে ত্বকের জেল্লা সহজেই বাড়বে। এতে অ্যান্টি অক্সিড্যান্ট থাকে যা ত্বকে পুষ্টি জোগায়।

২. মেক আপ শুরু করার আগে মুখে ক্লান্তি থাকুক বা না থাকুক, অবশ্যই একটু গোলাপ জল স্প্রে করে নিন। এতে অল্প সময়েই ভেতর থেকে তরতাজা অনুভব করা যায়। এ ছাড়া ত্বকও ফ্রেশ লাগে।

৩. মেক আপ করেও অনেক সময়ে মুখ ড্রাই লাগে। তাই ত্বকে হাইলাইটার ব্যবহার করা হয়। কিন্তু মেক আপ শুরুর আগেই যদি চিকবোনে ও চোখের পাতায় অল্প পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নেন, তা হলে মুখে ঔজ্জ্বল্য আসবে।

৪. মেক আপ শুরুর আধ ঘণ্টা আগে আলু, শশা ও টমেটোর রস দিয়ে মুখ ধুয়ে নিন। অথবা এই তিনটির রস একটু আটার সঙ্গে মিশিয়ে মুখে প্যাক বানিয়ে মুখে লাগাতে পারেন। ত্বক তরতাজা লাগবে।

৫. যাদের অতিরিক্ত ড্রাই স্কিন তারা মেক আপ শুরু করার এক ঘণ্টা আগে একটু টক দইয়ের মধ্যে মধু মিশিয়ে তা মুখে ফেসপ্যাকের মতো করে লাগান।

আফগারদের বিপক্ষে জয়ের নায়ক সাকিব সেমির স্বপ্ন চওড়া হলো টাইগারদের ২৫ রানে ৫ উইকেট সাকিবের কব্জায় চমেক থেকে ভুয়া এনএসআই সদস্য আটক দেশে আসছে কলকাতার দুই ছবি মেহজাবিনের এত্ত সাহস! (ভিডিও) হৃদরোগে আক্রান্ত রব হাসপাতালে ঘুষের টাকা ফেরত দিলেন সাবরেজিস্ট্রার ও দলিল লেখক ভয়ানক ব্যাপার: রাস্তার পাশ থেকে গরু তুলে নিল বাসে... সাকিবের ঘূর্ণি যাদুতে আফগান শিবিরে কাঁপন ছলচাতুরি করে খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে: সংসদে সাত্তার কলকাতার ছবিতে এবার গান গাইলেন জয়া মুসলিম যুবকদের গলা কেটে ফেলা হবে: বিজেপির এমপি বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত সাকিবের প্রথম ওভারেই সাফল্য পেলো বাংলাদেশ কালোটাকা ব্যবহার সংবিধানের চেতনাবিরোধী: ইনু দেশে হতদরিদ্র বলে কিছু থাকবে না: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনায় বসার ইঙ্গিত দিয়েছে ইরান বগুড়া-৬ আসনে বিএনপির জয় আফগানিস্তানকে ২৬৩ রানের লক্ষ্য দিল বাংলাদেশ ভৌগোলিক কারণে বাংলাদেশে মাদক সমস্যা: স্বরাষ্ট্রমন্ত্রী তাপপ্রবাহ আরও ২ দিন অব্যাহত থাকতে পারে মিলার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা পুঁজিবাজারের সূচকে পতন মুশফিক-রিয়াদের ব্যাটে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ পরোয়ানার একদিন পর প্রাণ গ্রুপের চেয়ারম্যানের জামিন ওসি মোয়াজ্জেমকে ডিভিশন দেয়ার নির্দেশ ২ জুলাইয়ের মধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংস না করলে ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী শীর্ষে উঠে ফিরলেন সাকিবও ‘বঙ্গবন্ধু’ চরিত্রটি খোঁজে পেয়েছেন শ্যাম বেনেগাল!