artk
শুক্রবার, সেপ্টেম্বার ২০, ২০১৯ ১১:৩৬   |  ৫,আশ্বিন ১৪২৬
বুধবার, জুন ১২, ২০১৯ ৮:৩৫

ভারতে সিআরপিএফের গাড়িবহরে হামলা, ৫ জওয়ান নিহত

বিদেশ ডেস্ক
media

চার মাস আগে আক্রান্ত হওয়ার পর ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে ফের দেশটির কেন্দ্রীয় আধা সামরিক পুলিশ বাহিনীর (সিআরপিএফ) গাড়ি বহরে সন্ত্রাসী হামলা হয়েছে। হামলায় সিআরপিএফের পাঁচ জওয়ান নিহত হয়েছেন। সংবাদ: এনডিটিভি।

চার মাস আগে আক্রান্ত হওয়ার পর ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে ফের দেশটির কেন্দ্রীয় আধা সামরিক পুলিশ বাহিনীর (সিআরপিএফ) গাড়ি বহরে সন্ত্রাসী হামলা হয়েছে। হামলায় সিআরপিএফের পাঁচ জওয়ান নিহত হয়েছেন। সংবাদ: এনডিটিভি।

বুধবার কাশ্মীরের অনন্তনাগ জেলায় টহলের সময় সিআরপিএফের গাড়িবহর আক্রান্ত হয়। আহতদের মধ্যে দেশটির পুলিশের এক পরিদর্শক ও এক বেসামরিক নাগরিক রয়েছেন।

এনডিটিভি সংবাদে বলা হয়েছে, সিআরপিএফের গাড়ি বহরে হামলা চালানো দুই সন্ত্রাসীর মধ্যে একজন নিরাপত্তাবাহিনীর গুলিতে নিহত হয়েছে।

কাশ্মীরের অনন্তনাগ জেলার কেপি রোডের কাছে ওই হামলা হয়। স্বয়ংক্রিয় রাইফেল থেকে সন্ত্রাসীরা সিআরপিএফের গাড়িবহর লক্ষ্য করে গুলি ছোঁড়ার পাশাপাশি গ্রেনেড নিক্ষেপ করে।

হামলায় আহতদের মধ্যে অনন্তনাগ পুলিশ স্টেশনের কর্মকর্তা আরশাদ আহমেদ রয়েছেন। তাকে চিকিৎসার জন্য শ্রীনগরের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গত ফেব্রুয়ারিতে কাশ্মীরের পুলওয়ামায় দেশটির কেন্দ্রীয় এই আদা সামরিক পুলিশ বাহিনীর গাড়িবহরে জঙ্গি হামলা হয়। এতে অন্তত ৪০ জওয়ানের প্রাণহানি ঘটে। ভারতের জাতীয় নির্বাচনের আগে হওয়া এই হামলার জন্য পাকিস্তানকে দায়ী করেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

পরে কয়েকদিন পর পাকিস্তানের বালাকোটে ঢুকে জঙ্গিগোষ্ঠী জয়েশ-ই-মোহাম্মদের আস্তানায় অভিযান পরিচালনা করে ভারতীয় বিমানবাহিনী। 

ঠাকুরগাঁওয়ের ডাবরী সীমান্তে বাংলাদেশিকে পিটিয়ে মারলো বিএসএফ রাজশাহীর বড়াল নদী থেকে নারীসহ ৪ লাশ উদ্ধার বাংলা ভালো থাকলে গোটা ভারত ভালো থাকবে, এনআরসি প্রসঙ্গে মমতা বাবা হয়েছেন ভিপি নুর নিজ অঞ্চল থেকে ৭শ কিলোমিটার দূরের কারাগারে রাখা হয়েছে কাশ্মীরি বন্দিদের ওয়াশিংটনে বন্দুক হামলায় নিহত ১ ‘গরিবের ছেলের এমন অসুখ হলে বাঁচবে কীভাবে’ ডিজিটাল বাংলাদেশের দ্বিতীয় পর্যায় কক্সবাজারে সিএনজি-লেগুনা সংঘর্ষে মা-ছেলে নিহত কক্সবাজারে ব্র্যাক কর্মী খুন খুলনায় ডেঙ্গু জ্বরে গৃহবধূর মৃত্যু গোপন কুঠুরিতে ৩৩ লাখ টাকা রেখে মারা গেছেন বিআরটিএর কর্মকর্তা বিপর্যয়ের মুখে জাতিসংঘ সফর বাতিল করেছেন নেতানিয়াহু ছাত্রলীগের পর যুবলীগকে ধরেছি: প্রধানমন্ত্রী ক্ষমা চাইলেন কানাডার প্রধানমন্ত্রী ব্রিটিশ প্রতিনিধিদলের কাছে দেশের পরিস্থিতি তুলে ধরলো বিএনপি শিশুটির প্রতি মাদকাসক্ত বাবার নৃশংসতা প্রধানমন্ত্রীকে বিএনপির অভিনন্দন জানানো উচিত: তথ্যমন্ত্রী ক্যাসিনো: এবার সুর নরম করলেন যুবলীগের চেয়ারম্যান চাঁদা না পেয়ে মডেল মসজিদের নির্মাণ কাজ বন্ধ করে দিলো ছাত্রলীগ! যুবলীগ নেতা খালেদ অস্ত্র ও মাদক মামলায় ৭ দিনের রিমান্ডে রোহিঙ্গারা বাংলাদেশের জন্য বড় ধরনের বোঝা: প্রধানমন্ত্রী বিমানবন্দরে মোদির স্ত্রীর দেখা, শাড়ি উপহার দিলেন মমতা মিথ্যা কথা বলে চীন থেকে ক্যাসিনো মেশিন আমদানি ধৃষ্টতা দেখালে পিঠের চামড়া থাকবে না: ছাত্রলীগ সভাপতি অপরাধী ধরতে প্রযুক্তির অভাব দুদকে যুবকের দুই হাতের কবজি কেটে নিল চেয়ারম্যানের ক্যাডাররা দুদক কর্মকর্তাদের প্রশিক্ষণে যুক্তরাষ্ট্র ‘বাংলাদেশে সাপ্লাই চেইন ফাইন্যান্স জনপ্রিয় হচ্ছে’ হংকংয়ের ইদান পুরস্কার পাচ্ছেন ফজলে হাসান আবেদ