artk
বুধবার, জুন ১২, ২০১৯ ৪:৪৩

বিল না পাওয়ায় রাস্তায় গর্ত খুঁড়ে প্রতিবাদ!

স্টাফ রিপোর্টার
media

রাস্তার নির্মাণকাজের বিল না পাওয়ায় রাস্তায় বিরাট গর্ত করে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছেন নাটোরের বাগাতিপাড়া উপজেলার পাঁকা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য বাদশা মিয়া। গর্তের কারণে গত মঙ্গলবার সকাল থেকে ওই রাস্তায় যানবাহন চলাচল করতে পারছে না।

রাস্তার নির্মাণকাজের বিল না পাওয়ায় রাস্তায় বিরাট গর্ত করে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছেন নাটোরের বাগাতিপাড়া উপজেলার পাঁকা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য বাদশা মিয়া। গর্তের কারণে গত মঙ্গলবার সকাল থেকে ওই রাস্তায় যানবাহন চলাচল করতে পারছে না।

বিরাট গর্তের কারণে যানবাহন চলাচল করতে পারছে না ওই রাস্তায়। শুধু হেঁটে যাতায়াত করছেন স্থানীয় লোকজন। স্থানীয় একজন শিক্ষক পরিচয় প্রকাশ না করার শর্তে জানান, জনপ্রতিনিধি হয়ে জনদুর্ভোগ সৃষ্টি করা অন্যায়। এ জন্য ওই সদস্যের শাস্তি হওয়া দরকার।

পাঁকা ইউপি সূত্রে জানা যায়, ২০১৮-১৯ অর্থবছরের স্থানীয় সরকার বিভাগের (এলজিএসপি) একটি প্রকল্পের আওতায় উপজেলার চকগোয়াস কুলপাড়ায় ৬০ মিটার রাস্তা নির্মাণের কাজ শেষ করেন ৪ নম্বর ওয়ার্ডের সদস্য বাদশা মিয়া। রাস্তাটি চূড়ান্ত পরিদর্শনের অপেক্ষায় রয়েছে। হঠাৎ করে গতকাল সকালে এলাকাবাসী দেখতে পান, ওই রাস্তার মাঝে তিন ফুট গভীর গর্ত করা হয়েছে। 

এলাকাবাসী এর কারণ জানতে চাইলে ওই ইউপি সদস্য জানান, তিনি রাস্তা নির্মাণকাজের বিল চেয়ে পাচ্ছেন না। উপজেলা প্রকল্প অফিস থেকে বলা হচ্ছে, চূড়ান্ত পরিদর্শন না হওয়া পর্যন্ত বিল দেয়া যাবে না। যানবাহন চলাচলের কারণে নতুন রাস্তাটি ক্ষতিগ্রস্ত হচ্ছে। অনেক দিন পর পরিদর্শন করা হলে নির্মাণকাজ দেখে সন্তুষ্ট হতে পারবেন না পরিদর্শক দল। তাই বিল না পাওয়া পর্যন্ত তিনি ওই রাস্তায় যানবাহন চলাচল বন্ধ রাখার জন্য কর্মসৃজন প্রকল্পের শ্রমিকদের দিয়ে রাস্তার মাঝে গর্ত করেছেন।

রাস্তায় গর্ত করার কথা স্বীকার করে ইউপি সদস্য বাদশা মিয়া বলেন, ‘রাস্তা পরিদর্শনে বিলম্বের ফলে নতুন রাস্তাটি প্রতিনিয়ত ক্ষতিগ্রস্ত হচ্ছে। এতে রাস্তার কাজ নিয়ে প্রশ্ন উঠবে। এই পরিস্থিতি এড়ানোর জন্য আমি সাময়িকভাবে গর্ত করিয়েছি। পরিদর্শন শেষে কাজের বিল পেলে গর্ত ভরাট করে আবার রাস্তাটি চালু করা হবে।’

এ ব্যাপারে ১ নম্বর পাঁকা ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন বলেন, ঘটনার তদন্ত করে দ্রুত জনদুর্ভোগ লাঘবের ব্যবস্থা নেবেন।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা