artk
সোমবার, আগষ্ট ২৬, ২০১৯ ৯:৩৮   |  ১১,ভাদ্র ১৪২৬
বুধবার, জুন ১২, ২০১৯ ৪:৪৩

বিল না পাওয়ায় রাস্তায় গর্ত খুঁড়ে প্রতিবাদ!

স্টাফ রিপোর্টার
media

রাস্তার নির্মাণকাজের বিল না পাওয়ায় রাস্তায় বিরাট গর্ত করে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছেন নাটোরের বাগাতিপাড়া উপজেলার পাঁকা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য বাদশা মিয়া। গর্তের কারণে গত মঙ্গলবার সকাল থেকে ওই রাস্তায় যানবাহন চলাচল করতে পারছে না।

রাস্তার নির্মাণকাজের বিল না পাওয়ায় রাস্তায় বিরাট গর্ত করে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছেন নাটোরের বাগাতিপাড়া উপজেলার পাঁকা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য বাদশা মিয়া। গর্তের কারণে গত মঙ্গলবার সকাল থেকে ওই রাস্তায় যানবাহন চলাচল করতে পারছে না।

বিরাট গর্তের কারণে যানবাহন চলাচল করতে পারছে না ওই রাস্তায়। শুধু হেঁটে যাতায়াত করছেন স্থানীয় লোকজন। স্থানীয় একজন শিক্ষক পরিচয় প্রকাশ না করার শর্তে জানান, জনপ্রতিনিধি হয়ে জনদুর্ভোগ সৃষ্টি করা অন্যায়। এ জন্য ওই সদস্যের শাস্তি হওয়া দরকার।

পাঁকা ইউপি সূত্রে জানা যায়, ২০১৮-১৯ অর্থবছরের স্থানীয় সরকার বিভাগের (এলজিএসপি) একটি প্রকল্পের আওতায় উপজেলার চকগোয়াস কুলপাড়ায় ৬০ মিটার রাস্তা নির্মাণের কাজ শেষ করেন ৪ নম্বর ওয়ার্ডের সদস্য বাদশা মিয়া। রাস্তাটি চূড়ান্ত পরিদর্শনের অপেক্ষায় রয়েছে। হঠাৎ করে গতকাল সকালে এলাকাবাসী দেখতে পান, ওই রাস্তার মাঝে তিন ফুট গভীর গর্ত করা হয়েছে। 

এলাকাবাসী এর কারণ জানতে চাইলে ওই ইউপি সদস্য জানান, তিনি রাস্তা নির্মাণকাজের বিল চেয়ে পাচ্ছেন না। উপজেলা প্রকল্প অফিস থেকে বলা হচ্ছে, চূড়ান্ত পরিদর্শন না হওয়া পর্যন্ত বিল দেয়া যাবে না। যানবাহন চলাচলের কারণে নতুন রাস্তাটি ক্ষতিগ্রস্ত হচ্ছে। অনেক দিন পর পরিদর্শন করা হলে নির্মাণকাজ দেখে সন্তুষ্ট হতে পারবেন না পরিদর্শক দল। তাই বিল না পাওয়া পর্যন্ত তিনি ওই রাস্তায় যানবাহন চলাচল বন্ধ রাখার জন্য কর্মসৃজন প্রকল্পের শ্রমিকদের দিয়ে রাস্তার মাঝে গর্ত করেছেন।

রাস্তায় গর্ত করার কথা স্বীকার করে ইউপি সদস্য বাদশা মিয়া বলেন, ‘রাস্তা পরিদর্শনে বিলম্বের ফলে নতুন রাস্তাটি প্রতিনিয়ত ক্ষতিগ্রস্ত হচ্ছে। এতে রাস্তার কাজ নিয়ে প্রশ্ন উঠবে। এই পরিস্থিতি এড়ানোর জন্য আমি সাময়িকভাবে গর্ত করিয়েছি। পরিদর্শন শেষে কাজের বিল পেলে গর্ত ভরাট করে আবার রাস্তাটি চালু করা হবে।’

এ ব্যাপারে ১ নম্বর পাঁকা ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন বলেন, ঘটনার তদন্ত করে দ্রুত জনদুর্ভোগ লাঘবের ব্যবস্থা নেবেন।

‘আবুল মালের অনৈতিক সুবিধা চাপা দেয়ার জন্য আমার চিঠি ভাইরাল’ বাসচাপায় পোশাক শ্রমিক নিহত, বাসে আগুন সত্যকে এড়ানোর উপায় নেই: কাদের শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধে কমিটি হচ্ছে বিদ্যালয়ে বিশ্বের সবচেয়ে দামি অভিনেত্রী স্কারলেট বিএনপি নেতা-কর্মীদের খুন করেছে আ.লীগ: ফখরুল যেভাবে চিনবেন ভালো সিমেন্ট ডেঙ্গুর যাতনা ভুলতেই পারছি না: অর্থমন্ত্রী প্রধানমন্ত্রীকে কটূক্তি করার অভিযোগে সোনাইমুড়ির মেয়র বরখাস্ত কানে এয়ারফোন, ট্রেনের ধাক্কায় প্রাণ গেলো তরুণের সোনার বাংলা বিনির্মাণে এক সঙ্গে কাজ করতে হবে: অর্থমন্ত্রী কাবিননামায় ‘কুমারী’ শব্দ বাদ দেয়ার নির্দেশ খেলাপি ঋণ কমার সুযোগ নেই স্টোকসের হেলমেট ভাঙলেন হ্যাজলউড শতকোটি টাকা আত্মসাতে ৭ জনের বিরুদ্ধে মামলা সিঙ্গাপুরের ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী রশিদ খানের হুঙ্কার! দক্ষ জনশক্তির প্রয়োজনে ২ প্রতিষ্ঠান রাতের আঁধারে জামালপুর ছাড়লেন সেই ডিসি শ্রীলঙ্কাকে ৭-১ গোলে গুড়িয়ে দিলো বাংলাদেশের কিশোররা রোগীর ওপর খসে পড়ল হাসপাতালের ছাদের পলেস্তারা রাজাকারদের তালিকা সংগ্রহ করছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আফগানিস্তানের বিপক্ষে নিজেদেরই এগিয়ে রাখছেন মিরাজ দুদকের কাছে ৩ মাসের সময় চেয়েছেন নূর আলী পৃথিবী ধ্বংসে মেতেছেন ট্রাম্প আর বোলসোনারো আন্তর্জাতিক স্বাস্থ্য সেবা কার্ড নিয়ে এলো ‘মেডিএইডার’ পদ্মায় ১৬০ টন সিমেন্টসহ কার্গো ডুবি পূর্বাচলে ১০ কাঠার প্লট চান বিএনপির রুমিন খেলোয়াড়দের দাঁত অন্যদের দাঁতের চেয়েও খারাপ কেড়ে নেয়া হবে সেই ডিসির শুদ্ধাচার সনদ