artk
বুধবার, জুন ১২, ২০১৯ ৪:৪৩

বিল না পাওয়ায় রাস্তায় গর্ত খুঁড়ে প্রতিবাদ!

স্টাফ রিপোর্টার
media

রাস্তার নির্মাণকাজের বিল না পাওয়ায় রাস্তায় বিরাট গর্ত করে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছেন নাটোরের বাগাতিপাড়া উপজেলার পাঁকা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য বাদশা মিয়া। গর্তের কারণে গত মঙ্গলবার সকাল থেকে ওই রাস্তায় যানবাহন চলাচল করতে পারছে না।

রাস্তার নির্মাণকাজের বিল না পাওয়ায় রাস্তায় বিরাট গর্ত করে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছেন নাটোরের বাগাতিপাড়া উপজেলার পাঁকা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য বাদশা মিয়া। গর্তের কারণে গত মঙ্গলবার সকাল থেকে ওই রাস্তায় যানবাহন চলাচল করতে পারছে না।

বিরাট গর্তের কারণে যানবাহন চলাচল করতে পারছে না ওই রাস্তায়। শুধু হেঁটে যাতায়াত করছেন স্থানীয় লোকজন। স্থানীয় একজন শিক্ষক পরিচয় প্রকাশ না করার শর্তে জানান, জনপ্রতিনিধি হয়ে জনদুর্ভোগ সৃষ্টি করা অন্যায়। এ জন্য ওই সদস্যের শাস্তি হওয়া দরকার।

পাঁকা ইউপি সূত্রে জানা যায়, ২০১৮-১৯ অর্থবছরের স্থানীয় সরকার বিভাগের (এলজিএসপি) একটি প্রকল্পের আওতায় উপজেলার চকগোয়াস কুলপাড়ায় ৬০ মিটার রাস্তা নির্মাণের কাজ শেষ করেন ৪ নম্বর ওয়ার্ডের সদস্য বাদশা মিয়া। রাস্তাটি চূড়ান্ত পরিদর্শনের অপেক্ষায় রয়েছে। হঠাৎ করে গতকাল সকালে এলাকাবাসী দেখতে পান, ওই রাস্তার মাঝে তিন ফুট গভীর গর্ত করা হয়েছে। 

এলাকাবাসী এর কারণ জানতে চাইলে ওই ইউপি সদস্য জানান, তিনি রাস্তা নির্মাণকাজের বিল চেয়ে পাচ্ছেন না। উপজেলা প্রকল্প অফিস থেকে বলা হচ্ছে, চূড়ান্ত পরিদর্শন না হওয়া পর্যন্ত বিল দেয়া যাবে না। যানবাহন চলাচলের কারণে নতুন রাস্তাটি ক্ষতিগ্রস্ত হচ্ছে। অনেক দিন পর পরিদর্শন করা হলে নির্মাণকাজ দেখে সন্তুষ্ট হতে পারবেন না পরিদর্শক দল। তাই বিল না পাওয়া পর্যন্ত তিনি ওই রাস্তায় যানবাহন চলাচল বন্ধ রাখার জন্য কর্মসৃজন প্রকল্পের শ্রমিকদের দিয়ে রাস্তার মাঝে গর্ত করেছেন।

রাস্তায় গর্ত করার কথা স্বীকার করে ইউপি সদস্য বাদশা মিয়া বলেন, ‘রাস্তা পরিদর্শনে বিলম্বের ফলে নতুন রাস্তাটি প্রতিনিয়ত ক্ষতিগ্রস্ত হচ্ছে। এতে রাস্তার কাজ নিয়ে প্রশ্ন উঠবে। এই পরিস্থিতি এড়ানোর জন্য আমি সাময়িকভাবে গর্ত করিয়েছি। পরিদর্শন শেষে কাজের বিল পেলে গর্ত ভরাট করে আবার রাস্তাটি চালু করা হবে।’

এ ব্যাপারে ১ নম্বর পাঁকা ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন বলেন, ঘটনার তদন্ত করে দ্রুত জনদুর্ভোগ লাঘবের ব্যবস্থা নেবেন।

গান নয় এবার চলচ্চিত্র নিয়ে ঢাকায় অঞ্জন দত্ত শিরোপার লড়াই: খুলনাকে ১৭১ রানের লক্ষ্য দিলো রাজশাহী ডিজিটাল মেলায় মোবাইল ডায়ালারে সাড়া ফেলেছে আম্বার আইটি স্তন ক্যান্সারের ঝুঁকি কমায় ব্রকলি বিএনপি একটি উদারপন্থী দল: ফখরুল দ্রুত সিদ্ধান্ত নিতে ইসির প্রতি ভিসির আহ্বান বরগুনা-২ আসনের এমপিসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা ফাইনালে টস জিতে ফিল্ডিংয়ে খুলনা নিষিদ্ধ হলেন কাগিসো রাবাদা সন্ধ্যায় ফাইনাল বিপিএলের নতুন চ্যাম্পিয়নের কে আমিই একমাত্র ঢাকার উন্নয়নে সুনির্দিষ্ট রূপরেখা দিয়েছি: তাপস বিএনপি নির্বাচনকে বিতর্কিত করতে নির্বাচনে অংশ নেয়: শিক্ষামন্ত্রী ইউক্রেনের প্রধানমন্ত্রীর পদত্যাগ নির্বাচন পেছানোর দাবির অনশনে ঢাবির দশ শিক্ষার্থী অসুস্থ পুলিশ কন্ট্রোল রুম ভবন থেকে লাফিয়ে কনস্টেবলের আত্মহত্যা উত্তরায় বেপরোয়া গতির বাস কেড়ে নিলো ২ জনের প্রাণ পুরান ঢাকার ঐতিহ্য পুনরুজ্জীবিত করার অঙ্গীকার তাপসের ধর্মীয় উৎসবের সম্মানে ইসি আলোচনা করে সমাধান করতে পারে: কাদের সৌদি থেকে ১৬ দিনে দেড় হাজার বাংলাদেশি ফেরত ইরানে ৮ বছর পর দোয়ায় নেতৃত্ব দেবেন খামেনি চট্টগ্রামে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ দ্বিতীয় বিয়ে করতে ইচ্ছুকদের জন্য অভিনব অফার খালেদা জিয়ার মুক্তি দাবিতে রাজধানীতে বিএনপির বিক্ষোভ মুক্তি পেল অভিনেত্রী স্পর্শিয়ার ‘কাঠবিড়ালী’ ট্রাম্পের অভিশংসন বিচারের আনুষ্ঠানিকতা শুরু ইজতেমায় ৩ মুস‌ল্লির মৃত্যু লাখ টাকায় বিক্রি হলো ১টি মাছ! মানুষ কেন ভয় পায়? শীতে নাক বন্ধ হলে যা করণীয় মেঘনায় দুই লঞ্চের সংঘর্ষ, আহত ৫