artk
মঙ্গলবার, জুন ২৫, ২০১৯ ৩:১৮   |  ১০,আষাঢ় ১৪২৬
মঙ্গলবার, জুন ১১, ২০১৯ ৮:৪১

চট্টগ্রামে ২৮ লাখ টাকার পণ্যচালান জব্দ

স্টাফ রিপোর্টার
media

চট্টগ্রামে কাস্টমস গোয়েন্দার সক্রিয় কার্যক্রমে শুল্ককরসহ আনুমানিক ২৮ লাখ ৭০ হাজার ৮৩৯ টাকার পণ্য চালান জব্দ করা হয়েছে। 

চট্টগ্রামে কাস্টমস গোয়েন্দার সক্রিয় কার্যক্রমে শুল্ককরসহ আনুমানিক ২৮ লাখ ৭০ হাজার ৮৩৯ টাকার পণ্য চালান জব্দ করা হয়েছে। 

মঙ্গলবার সন্ধ্যায় শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) শহিদুল ইসলাম নিউজবাংলাদেশকে এ তথ্য জানিয়েছেন।

শহিদুল ইসলাম বলেন, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে আমদানিকারক বাংলাদেশ স্যানিটারি মার্টের আমদানি করা এক চালান গত ২৮ মে  খালাস সাময়িক স্থগিত করা হয়েছে । চালানটির খালাসের দায়িত্বে নিয়োজিত সিঅ্যান্ডএফ এজেন্ট মোহাম্মদ সনস লিমিটেড। শুল্ক গোয়েন্দার কাছে নিশ্চিত তথ্য থাকায় পণ্য চালানটির শতভাগ পরীক্ষা করা হয়। 

কাসটমস গোয়েন্দার পরীক্ষায় ঘোষণাতিরিক্ত ৪ হাজার ৯০৩ কেজি ডাইপার এবং ঘোষণাবহির্ভূত ৫২৫ কেজি প্যাকিং সামগ্রীর পণ্য পাওয়া যায়।  এছাড়া মাস্ক পণ্যর সঠিক এইচ এস কোড এবং সঠিক মূল্যে শুল্কায়ন না করে ভিন্ন এইচ এস কোডের মাধ্যমে কম শুল্কায়ন করা হয়। 

সঠিক এইচ এস কোড ও ঘোষণাতিরিক্ত এবং ঘোষণবর্হিভূত পণ্যগুলোর শুল্কায়নযোগ্য আনুমানিক মূল্য ১৩ লাখ ৭ হাজার ১০৮ টাকা। এবং শুল্ককরের পরিমান আনুমানিক ১৫ লাখ ৬৩ হাজার ৭৩১ টাকা (জরিমানা ব্যতীত)। প্রতিষ্ঠানটির পরিশোধিত শুল্ক করের পরিমাণ ৩ লাখ ৯০ হাজার ৩২৩ টাকা। প্রতিষ্ঠানটির রাজস্ব ফাঁকি এবং কম পরিশোধিত শুল্ক করের পরিমান ১১ লাখ ৭৩ হাজার ৪০৮ টাকা। অর্থাৎ শুল্ককরসহ ফাঁকি দেয়া পণ্য চালানটির আনুমানিক মূল্যে ২৮ লাখ ৭০ হাজার ৮৩৯ টাকা।

 

আফগারদের বিপক্ষে জয়ের নায়ক সাকিব সেমির স্বপ্ন চওড়া হলো টাইগারদের ২৫ রানে ৫ উইকেট সাকিবের কব্জায় চমেক থেকে ভুয়া এনএসআই সদস্য আটক দেশে আসছে কলকাতার দুই ছবি মেহজাবিনের এত্ত সাহস! (ভিডিও) হৃদরোগে আক্রান্ত রব হাসপাতালে ঘুষের টাকা ফেরত দিলেন সাবরেজিস্ট্রার ও দলিল লেখক ভয়ানক ব্যাপার: রাস্তার পাশ থেকে গরু তুলে নিল বাসে... সাকিবের ঘূর্ণি যাদুতে আফগান শিবিরে কাঁপন ছলচাতুরি করে খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে: সংসদে সাত্তার কলকাতার ছবিতে এবার গান গাইলেন জয়া মুসলিম যুবকদের গলা কেটে ফেলা হবে: বিজেপির এমপি বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত সাকিবের প্রথম ওভারেই সাফল্য পেলো বাংলাদেশ কালোটাকা ব্যবহার সংবিধানের চেতনাবিরোধী: ইনু দেশে হতদরিদ্র বলে কিছু থাকবে না: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনায় বসার ইঙ্গিত দিয়েছে ইরান বগুড়া-৬ আসনে বিএনপির জয় আফগানিস্তানকে ২৬৩ রানের লক্ষ্য দিল বাংলাদেশ ভৌগোলিক কারণে বাংলাদেশে মাদক সমস্যা: স্বরাষ্ট্রমন্ত্রী তাপপ্রবাহ আরও ২ দিন অব্যাহত থাকতে পারে মিলার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা পুঁজিবাজারের সূচকে পতন মুশফিক-রিয়াদের ব্যাটে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ পরোয়ানার একদিন পর প্রাণ গ্রুপের চেয়ারম্যানের জামিন ওসি মোয়াজ্জেমকে ডিভিশন দেয়ার নির্দেশ ২ জুলাইয়ের মধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংস না করলে ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী শীর্ষে উঠে ফিরলেন সাকিবও ‘বঙ্গবন্ধু’ চরিত্রটি খোঁজে পেয়েছেন শ্যাম বেনেগাল!