artk
মঙ্গলবার, জুন ২৫, ২০১৯ ৭:২০   |  ১১,আষাঢ় ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

মঙ্গলবার, জুন ১১, ২০১৯ ৬:৪৮

জাকির নায়েককে নিয়ে যা বললেন মাহাথির

media

বিতর্কিত ধর্মীয় বক্তা ড. জাকির নায়েক যদি মনে করেন তাকে ফেরত পাঠানো হলে ন্যায়বিচার পাবেন না তাহলে তাকে ফেরত না পাঠানোর অধিকার আছে মালয়েশিয়ার। এমন মন্তব্য করেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। সোমবার তিনি জাসিনে লিপাত কাজাং এলাকায় সামর্থ্যরে মধ্যে আবাসন বিষয়ক একটি স্কিম উদ্বোধন করার সময় বক্তব্য রাখছিলেন। এ সময় মাহাথির বলেন, গড়পড়তায় ড. জাকির মনে করেন, ভারতে তিনি ন্যায্য বিচার পাবেন না। এ খবর দিয়েছে মালয়েশিয়ার অনলাইন দ্য স্টার।

জাকির নায়েককে ফেরত পাঠানোর সঙ্গে তিনি মালয়েশিয়ায় মঙ্গোলিয় মডেল আলতানতুয়া শাইরিবুকে হত্যার দায়ে অভিযুক্ত সিরুল আজহার উমরের প্রসঙ্গ টেনে আনেন। ওই মডেলকে হত্যার জন্য ২০১৫ সালে সিরুল আজহারকে মৃত্যুদণ্ড দেয়া হয়। তিনি ছিলেন ওই মডেলের সাবেক দেহরক্ষী। সিরুল আজহার আশ্রয় নিয়েছেন অস্ট্রেলিয়ায়।

তাকে ফেরত দিতে অস্ট্রেলিয়ার কাছে আহ্বান জানিয়েছে মালয়েশিয়া। কিন্তু ফেরত পাঠানো হলে তাকে ফাঁসিতে ঝোলানো হবে বলে অস্ট্রেলিয়ার আশঙ্কা। এ জন্য তারা সিরুল আজহারকে ফেরত পাঠাচ্ছে না। একই রকম অনুভূতি ড. জাকির নায়েকের ক্ষেত্রেও। 

ইতিমধ্যে রিপোর্টে বলা হয়েছে, ভারতের আইন প্রয়োগকারীরা জাকির নায়েককে আটক করতে ইন্টারপোলের সহায়তা চাইবে। তার বিরুদ্ধে অর্থ পাচারের অভিযোগে মালয়েশিয়া থেকে তারা ভারতে ফিরিয়ে নিতে চায়। এক্ষেত্রে মুম্বইয়ের একটি আদালত থেকে জাকির নায়েকের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা পাওয়ার জন্য কাজ করে যাচ্ছে আইন প্রয়োগকারীরা। আগামী ১৯শে জুন এমন রায় পেতে পারে তারা। 

আফগারদের বিপক্ষে জয়ের নায়ক সাকিব সেমির স্বপ্ন চওড়া হলো টাইগারদের ২৫ রানে ৫ উইকেট সাকিবের কব্জায় চমেক থেকে ভুয়া এনএসআই সদস্য আটক দেশে আসছে কলকাতার দুই ছবি মেহজাবিনের এত্ত সাহস! (ভিডিও) হৃদরোগে আক্রান্ত রব হাসপাতালে ঘুষের টাকা ফেরত দিলেন সাবরেজিস্ট্রার ও দলিল লেখক ভয়ানক ব্যাপার: রাস্তার পাশ থেকে গরু তুলে নিল বাসে... সাকিবের ঘূর্ণি যাদুতে আফগান শিবিরে কাঁপন ছলচাতুরি করে খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে: সংসদে সাত্তার কলকাতার ছবিতে এবার গান গাইলেন জয়া মুসলিম যুবকদের গলা কেটে ফেলা হবে: বিজেপির এমপি বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত সাকিবের প্রথম ওভারেই সাফল্য পেলো বাংলাদেশ কালোটাকা ব্যবহার সংবিধানের চেতনাবিরোধী: ইনু দেশে হতদরিদ্র বলে কিছু থাকবে না: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনায় বসার ইঙ্গিত দিয়েছে ইরান বগুড়া-৬ আসনে বিএনপির জয় আফগানিস্তানকে ২৬৩ রানের লক্ষ্য দিল বাংলাদেশ ভৌগোলিক কারণে বাংলাদেশে মাদক সমস্যা: স্বরাষ্ট্রমন্ত্রী তাপপ্রবাহ আরও ২ দিন অব্যাহত থাকতে পারে মিলার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা পুঁজিবাজারের সূচকে পতন মুশফিক-রিয়াদের ব্যাটে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ পরোয়ানার একদিন পর প্রাণ গ্রুপের চেয়ারম্যানের জামিন ওসি মোয়াজ্জেমকে ডিভিশন দেয়ার নির্দেশ ২ জুলাইয়ের মধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংস না করলে ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী শীর্ষে উঠে ফিরলেন সাকিবও ‘বঙ্গবন্ধু’ চরিত্রটি খোঁজে পেয়েছেন শ্যাম বেনেগাল!