artk
শুক্রবার, সেপ্টেম্বার ২০, ২০১৯ ১১:১২   |  ৫,আশ্বিন ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

মঙ্গলবার, জুন ১১, ২০১৯ ৫:২৭

১০ দিনের রিমান্ডে আসিফ আলি জারদারি

media

জারদারি বলেন, আমি ব্লাড সুগারের রোগী। রাতের নিম্ন রক্তচাপের কারণে আমার অসুবিধা হতে পারে। ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর আইনজীবী বিষয়টিতে আপত্তি না করায় আদালত সহায়তাকারী রাখার অনুমোদন দেয়।

বিদেশে অবৈধভাবে অর্থ পাচারের মামলায় গ্রেফতার পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারির ১০ দিনের শারীরিক রিমান্ড মঞ্জুর করেছে ইসলামাবাদের বিশেষ আদালত। খবর ডন ও জিয়ো নিউজের।

মঙ্গলবার বিচারপতি আরশাদ মালিকের চেম্বারে জারদারিকে হাজির করা হলে ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর পক্ষ থেকে ১৪ দিনের রিমান্ড আবেদন করা হয়।

শুনানি শেষে বিচারক ১০ দিনের রিমান্ড ঘোষণা করেন। আগামী ২১ জুন পরবর্তী শুনানির দিন ধার্য করে ওই দিন জারদারিকে ফের আদালতে হাজির করার নির্দেশ দিয়েছেন আদালত।

শুনানি চলাকালীন নিজের অসুস্থতার কথা জানিয়ে আদালতের কাছে একজন সহায়তাকারী প্রার্থনা করেন জারদারি।

জারদারি বলেন, আমি ব্লাড সুগারের রোগী। রাতের নিম্ন রক্তচাপের কারণে আমার অসুবিধা হতে পারে। ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর আইনজীবী বিষয়টিতে আপত্তি না করায় আদালত সহায়তাকারী রাখার অনুমোদন দেয়।

এদিকে জারদারিকে আদালতে আনা উপলক্ষে রাওয়ালপিণ্ডিতে ব্যাপক নিরাপত্তা জোরদার করা হয়।

ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর অফিসের সামনে ৩০০ এবং আদালত প্রাঙ্গণে ৫০০ স্পেশাল পুলিশ মোতায়েন করা হয়। তাছাড়া স্পেশাল সিকিউরিটি ফোর্সের সদস্যদের বিভিন্ন সড়কে টহল দিতে দেখা গেছে।

প্রসঙ্গত, অর্থপাচার ও ভুয়া ব্যাংক অ্যাকাউন্ট ব্যবহারের মামলায় পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারিকে সোমবার গ্রেফতার করা হয়।

প্রায় সাড়ে ৩ হাজার কোটি রুপি অবৈধ লেনদেনের মামলায় সাবেক প্রেসিডেন্ট জারদারির বিদেশ সফরেও নিষেধাজ্ঞা জারি করেছিল হাইকোর্ট।

বাংলা ভালো থাকলে গোটা দেশ ভালো থাকবে, এনআরসি প্রসঙ্গে মমতা বাবা হয়েছেন ভিপি নুর নিজ অঞ্চল থেকে ৭শ কিলোমিটার দূরের কারাগারে রাখা হয়েছে কাশ্মীরি বন্দিদের ওয়াশিংটনে বন্দুক হামলায় নিহত ১ ‘গরিবের ছেলের এমন অসুখ হলে বাঁচবে কীভাবে’ ডিজিটাল বাংলাদেশের দ্বিতীয় পর্যায় কক্সবাজারে সিএনজি-লেগুনা সংঘর্ষে মা-ছেলে নিহত কক্সবাজারে ব্র্যাক কর্মী খুন খুলনায় ডেঙ্গু জ্বরে গৃহবধূর মৃত্যু গোপন কুঠুরিতে ৩৩ লাখ টাকা রেখে মারা গেছেন বিআরটিএর কর্মকর্তা বিপর্যয়ের মুখে জাতিসংঘ সফর বাতিল করেছেন নেতানিয়াহু ছাত্রলীগের পর যুবলীগকে ধরেছি: প্রধানমন্ত্রী ক্ষমা চাইলেন কানাডার প্রধানমন্ত্রী ব্রিটিশ প্রতিনিধিদলের কাছে দেশের পরিস্থিতি তুলে ধরলো বিএনপি শিশুটির প্রতি মাদকাসক্ত বাবার নৃশংসতা প্রধানমন্ত্রীকে বিএনপির অভিনন্দন জানানো উচিত: তথ্যমন্ত্রী ক্যাসিনো: এবার সুর নরম করলেন যুবলীগের চেয়ারম্যান চাঁদা না পেয়ে মডেল মসজিদের নির্মাণ কাজ বন্ধ করে দিলো ছাত্রলীগ! যুবলীগ নেতা খালেদ অস্ত্র ও মাদক মামলায় ৭ দিনের রিমান্ডে রোহিঙ্গারা বাংলাদেশের জন্য বড় ধরনের বোঝা: প্রধানমন্ত্রী বিমানবন্দরে মোদির স্ত্রীর দেখা, শাড়ি উপহার দিলেন মমতা মিথ্যা কথা বলে চীন থেকে ক্যাসিনো মেশিন আমদানি ধৃষ্টতা দেখালে পিঠের চামড়া থাকবে না: ছাত্রলীগ সভাপতি অপরাধী ধরতে প্রযুক্তির অভাব দুদকে যুবকের দুই হাতের কবজি কেটে নিল চেয়ারম্যানের ক্যাডাররা দুদক কর্মকর্তাদের প্রশিক্ষণে যুক্তরাষ্ট্র ‘বাংলাদেশে সাপ্লাই চেইন ফাইন্যান্স জনপ্রিয় হচ্ছে’ হংকংয়ের ইদান পুরস্কার পাচ্ছেন ফজলে হাসান আবেদ গ্রেফতার হতে পারেন ঢাকা দ.যুবলীগ সভাপতি সম্রাট আইফায় সেরা রণবীর-আলিয়া