artk
মঙ্গলবার, জুন ২৫, ২০১৯ ৮:৩৩   |  ১১,আষাঢ় ১৪২৬
মঙ্গলবার, জুন ১১, ২০১৯ ৪:১৬

বৃষ্টি বাগড়ায় অনিশ্চিত বাংলাদেশ ও শ্রীলঙ্কা ম্যাচ

স্পোর্টস ডেস্ক
media

টানা বৃষ্টির কারণে স্থানীয় প্রবাসী বাঙালিদের উৎসাহে ভাটা পড়েছে। তাদের অনেকে ধরে নিয়েছেন মাঠেই গড়াবে না আজকের ম্যাচটি। হলেও দুপুরের পর ২০-২৫ ওভারের খেলা হতে পারে। কারণ আবহাওয়ার পূর্বাভাসে আগেই জানা গিয়েছিল সকাল ৯টা (বাংলাদেশ সময় দুপুর ২টা) থেকেই বৃষ্টির সমূহ সম্ভাবনা।

অতি নাটকীয় কিছু না ঘটলে যথাসময়ে শুরু করা যাবে না বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচটি। এমন ধারণা ছিল আগে থেকেই। ব্রিস্টলের আবহাওয়ার পূর্বাভাসেই মিলেছিল এমন তথ্য।

তবু ম্যাচ শুরুর আগ পর্যন্ত আশায় বসেছিলেন কোটি ক্রিকেটভক্ত। সবার প্রার্থনায় ছিল প্রকৃতির কাছ থেকে ভালো কোনো খবর পাওয়ার। তা হয়নি।

স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় (বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টা) ম্যাচ শুরু হওয়ার কথা থাকলেও, কোনোভাবেই তা সম্ভব নয়। কারণ এখনও কভারে ঢাকা পিচ ও আশপাশের আউটফিল্ড।

ঝিরঝিরে বৃষ্টি হচ্ছে থেমে থেমে। পিচ সাদা কভারে ঢাকা, একই সঙ্গে চলছে কভারের ওপর জমে থাকা বৃষ্টির পানি সরানোর কাজও।

এরই মধ্যে টসের নির্ধারিত সময় (স্থানীয় সময় সকাল ১০টা ও বাংলাদেশ সময় বিকেল ৩টা) পার হয়ে গেছে। খেলা শুরু হতে বিলম্ব হবে তাও নিশ্চিত হয়ে গেছে। এটি জানিয়ে দেয়া হয়েছে সকাল সাড়ে ৯টার কয়েক মিনিট পরই। বলা হয়েছে, সাড়ে ১০টায় পিচ ও মাঠ পরিদর্শনে যাবেন আম্পায়াররা।

ওদিকে বাংলাদেশ দল এখনো মাঠেই আসেনি। ম্যাচ অফিসিয়ালসরা সকাল ১০টা ৪০ মিনিটে (বাংলাদেশ সময় বিকেল ৩.৪০ মিনিট) বাংলাদেশ দলকে হোটেল থেকে বাসযাত্রা শুরু করে ১১টার মধ্যে মাঠে আসতে বলেছেন।

এদিকে টানা বৃষ্টির কারণে স্থানীয় প্রবাসী বাঙালিদের উৎসাহে ভাটা পড়েছে। তাদের অনেকে ধরে নিয়েছেন মাঠেই গড়াবে না আজকের ম্যাচটি। হলেও দুপুরের পর ২০-২৫ ওভারের খেলা হতে পারে। কারণ আবহাওয়ার পূর্বাভাসে আগেই জানা গিয়েছিল সকাল ৯টা (বাংলাদেশ সময় দুপুর ২টা) থেকেই বৃষ্টির সমূহ সম্ভাবনা।

আবহাওয়ার পূর্বাভাস শুরুতে ৮০ শতাংশ বৃষ্টির কথা বলা থাকলেও সেটা সকাল ১০টা থেকে বেড়ে যাবে ৯৯ শতাংশে। তবে দিন যত এগুবে বৃষ্টির সম্ভাবনা ততই কমবে বলে জানায় স্থানীয় আবহাওয়া অধিদপ্তর। তবে যে সময় খেলাটা শুরু হবে অর্থাৎ সকাল সাড়ে ১০টার সময়ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে প্রায় ৯০ শতাংশ। ফলে খেলা মাঠে গড়ানো নিয়ে রয়েছে শঙ্কা।

এদিকে মাঠ কর্মী এবং নিরাপত্তাকর্মীরাও তৎপর। কোন দর্শককে ঢুকতে দেয়া হচ্ছে না মাঠে। খেলা শুরুর সম্ভাবনা থাকলেই কেবল দর্শকদের মাঠে ঢোকার অনুমতি মিলবে।

আইসিসির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে সকাল সাড়ে ১০টায় অর্থাৎ ম্যাচ শুরুর সময় পিচ পরিদর্শনে যাবেন দুই আম্পায়ার রিচার্ড ইলিংওর্থ এবং রিচার্ড কেটেলব্রো। এরপর জানা যাবে কখন শুরু হবে ম্যাচ বা আদৌ মাঠে গড়াবে কি-না খেলা।

এদিকে ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডের বর্তমান আবহাওয়ার পরিস্থিতি হলো, বৃষ্টি নেই তবে বাতাস রয়েছে। আকাশে মেঘের উপস্থিতিও বেশ। যেকোনো সময় নেমে যেতে পারে ঝুম বৃষ্টি। তবু বাতাস থাকায় রয়েছে খানিক আশার আলো।

মেথি চায়ের ৪ স্বাস্থ্য উপকারিতা কিছুদিন বিশ্রামে থাকবেন জাহিদ হাসান ইরানের সর্বোচ্চ নেতা খামেনির অফিসও আসছে মার্কিন নিষেধাজ্ঞার আওতায় ভারতকে হারানোর সামর্থ্য আমাদের আছে: সাকিব রানীর প্রাসাদে ইঁদুরের হানা আফগারদের বিপক্ষে জয়ের নায়ক সাকিব সেমির স্বপ্ন চওড়া হলো টাইগারদের ২৫ রানে ৫ উইকেট সাকিবের কব্জায় চমেক থেকে ভুয়া এনএসআই সদস্য আটক দেশে আসছে কলকাতার দুই ছবি মেহজাবিনের এত্ত সাহস! (ভিডিও) হৃদরোগে আক্রান্ত রব হাসপাতালে ঘুষের টাকা ফেরত দিলেন সাবরেজিস্ট্রার ও দলিল লেখক ভয়ানক ব্যাপার: রাস্তার পাশ থেকে গরু তুলে নিল বাসে... সাকিবের ঘূর্ণি যাদুতে আফগান শিবিরে কাঁপন ছলচাতুরি করে খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে: সংসদে সাত্তার কলকাতার ছবিতে এবার গান গাইলেন জয়া মুসলিম যুবকদের গলা কেটে ফেলা হবে: বিজেপির এমপি বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত সাকিবের প্রথম ওভারেই সাফল্য পেলো বাংলাদেশ কালোটাকা ব্যবহার সংবিধানের চেতনাবিরোধী: ইনু দেশে হতদরিদ্র বলে কিছু থাকবে না: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনায় বসার ইঙ্গিত দিয়েছে ইরান বগুড়া-৬ আসনে বিএনপির জয় আফগানিস্তানকে ২৬৩ রানের লক্ষ্য দিল বাংলাদেশ ভৌগোলিক কারণে বাংলাদেশে মাদক সমস্যা: স্বরাষ্ট্রমন্ত্রী তাপপ্রবাহ আরও ২ দিন অব্যাহত থাকতে পারে মিলার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা পুঁজিবাজারের সূচকে পতন মুশফিক-রিয়াদের ব্যাটে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ