artk
বৃহস্পতিবার, জুন ২৭, ২০১৯ ৭:০৯   |  ১৩,আষাঢ় ১৪২৬
রোববার, জুন ৯, ২০১৯ ৭:২৪

অস্ট্রেলিয়াকে ৩৫৩ রানের লক্ষ্য দিলো ভারত

স্পোর্টস ডেস্ক
media

আসরের দুই ফেবারিট দলের জমজমাট এক লড়াই। লন্ডনের কেনিংটন ওভালের মাঠে ছড়িয়ে গেছে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের উত্তেজনা। অজিদের বিপক্ষে ৩৫২ রানের লক্ষ্য দিয়েছে ভারত।

আসরের দুই ফেবারিট দলের জমজমাট এক লড়াই। লন্ডনের কেনিংটন ওভালের মাঠে ছড়িয়ে গেছে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের উত্তেজনা। অজিদের বিপক্ষে ৩৫২ রানের লক্ষ্য দিয়েছে ভারত।

রোববার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ উইকেটে ৩৫২ রান তুলে নেয় টিম ইন্ডিয়া।  

টস জিতে প্রথমেই ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। অধিনায়কের এই সিদ্ধান্ত ভুল প্রমাণ করেননি ভারতের দুই ওপেনার শিখর ধাওয়ান ও রোহিত শর্মা। দলকে এক উড়ন্ত সূচনা এনে এই দুই ব্যাটসম্যান।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ব্যর্থ হন ধায়ান। এ দিন কোহলিকে নিশ্চিন্ত করলেন বাঁ হাতি ওপেনার। ৯৬ বলে শতরান করেন শিখর। ১১৭ রানে ধওয়ন ফেরেন স্টার্কের বলে। কোহালির সঙ্গেও জুটিতে ৯৩ রান জোড়েন ধায়ান। শিখর যখন ফেরেন তখন ভারতের রান ২ উইকেটে ২২০। 

দ্রুত হারে রান তোলার জন্য ধোনির আগে হার্দিক পাণ্ডিয়াকে ব্যাট করতে পাঠান কোহলি। তিনি অধিনায়কের মর্যাদার প্রতি সুবিচারই করেন। ২৭ বলে ৪৮ রান করেন পাণ্ডিয়া। কোহালির সঙ্গে তিনি জোড়েন ৮১ রান। 

ধোনিও দ্রুত গতিতে ১৪ বলে ২৭ রান করেন। কোহালিও এ দিন শতরান পেতে পারতেন। ৮২ রানে ফিরতে হল ভারত অধিনায়ককে। 

শুরু থেকে অসি বোলারদের বিরুদ্ধে ঝড়ো গতিতে রান তুলতে থাকেন ধাওয়ান। অপরদিকে একপাশ আগলে রেখে কিছুটা ধীরে সুস্থে খেলতে থাকেন রোহিত। মিচেল স্টার্ক, প্যাট কামিন্সদের দিশেহারা করে ১৯ ওভারেই একশ রানের জুটি গড়েন এই দুই ব্যাটসম্যান। এর মাঝে ধাওয়ান ৫৩ বলে তুলে নেন ক্যারিয়ারের ২৭তম অর্ধশতক।

পরিসংখ্যান বলছে, ১৯৯৯ বিশ্বকাপে লিডসে পাকিস্তানের বিরুদ্ধে রান তাড়া করতে নেমে হেরে গিয়েছিল অস্ট্রেলিয়া। তার পর থেকে বিশ্বকাপের মঞ্চে কখনওই রান তাড়া করতে নেমে ম্যাচ হারেনি অস্ট্রেলিয়া। 

আইএসপিএবি নির্বাচন: অভিজ্ঞ আর নতুন প্যানেলের লড়াই কোহলির চেয়ে এগিয়ে মুশফিক ‘রিমান্ডে দিয়ে ম্যাজিস্ট্রেটেরা সংবিধান লঙ্ঘন করছেন’ বরগুনায় স্ত্রীর সামনে স্বামীকে কুপিয়ে হত্যা যে মর্মান্তিক ছবিটি কাঁপিয়ে দিল বিশ্ব প্রাণ আরএফএলের বর্জ্যে দূষিত খোয়াই নদী, দুদকের অভিযান পাকিস্তানকে ২৩৮ রানের লক্ষ্য দিল কিউইরা বাংলাদেশ-ভারত ম্যাচেও আম্পায়ার আলিম দার! ঘুষ কেলেঙ্কারি: বাছিরের দেশত্যাগে নিষেধাজ্ঞা ভারতের মিনারভা ক্লাবকে হারিয়ে আবাহনীর ইতিহাস ‘কোনো মাদক ব্যবসায়ীকে ছাড় দেয়া হবে না’ ভারতকে হারানো অবম্ভব কিছু নয়: স্পিন কোচ সুনীল প্রশ্নফাঁস: ৭৭ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ‘রোহিঙ্গাদের ফেরত পাঠাতে না পারলে নিরাপত্তা শঙ্কা আছে’ নাসিমের বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ গণফোরামের সশস্ত্র বাধার মুখেও সাংবাদিক হতে চান যে মেয়েটি হাসপাতাল ছাড়লেন ব্রায়ান লারা আসামে নাগরিক তালিকা থেকে বাদ পড়ছেন আরও ১ লাখ এরশাদের শারীরিক অবস্থার অবনতি: জিএম কাদের পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নিউজিল্যান্ড শিঙাড়া বেচে বছরে আয় ১ কোটি রুপি! সুইমিং পুলে বুরকিনি পরে নিষেধাজ্ঞা ভাঙলেন নারীরা ‘পরোয়ানা থাকলে আদালতে আত্মসমর্পণ করতে পারবেন মিজান’ ‘ট্রেন দুর্ঘটনায় গাফিলতির প্রমাণ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা’ বিএনপি রেল সেক্টর ধ্বংস করে দিয়েছে: রেলমন্ত্রী ‘উন্নয়ন এখন বিয়ে বাড়ির এক দিনের আলোকসজ্জার মতো’ খালে ভাসমান অবস্থায় মিললো ছাত্রলীগ নেতার ক্ষতবিক্ষত লাশ ২৮ বছর পর সচল সগিরা মোর্শেদ হত্যা মামলা সী পার্লের আইপিও শেয়ার বিওতে জমা দুদকের অমার্জনীয় ভাষায় তলব চিঠি প্রত্যাহারসহ ৪ দফা দাবি