artk
মঙ্গলবার, অক্টোবার ২২, ২০১৯ ৫:৩১   |  ৬,কার্তিক ১৪২৬
মঙ্গলবার, জুন ৪, ২০১৯ ২:১২

সিডনিতে ঈদুল ফিতর বুধবার

নাইম আবদুল্লাহ সিডনি সংবাদদাতা
media
ঈদ উপলক্ষে কোন কোন মসজিদে বা কমিউনিটি হলগুলোতে খাবারের আয়োজন করা হবে। পুরুষ ও মহিলাদের জন্য পৃথকভাবে নামাজের ব্যবস্থা রাখা হয়েছে মসজিদগুলোতে।

অস্ট্রেলিয়ান ন্যাশনাল ইমাম কাউন্সিল’ ও মুনসাইট অস্ট্রেলিয়া স্থানীয় সময় আগামীকাল ৫ জুন (বুধবার) ঈদ উল ফিতর উদযাপনের ঘোষণা দিয়েছে।

‘মুন সাইটিং অস্ট্রেলিয়া’র পক্ষ থেকে ব্রিসবেনে চাঁদ দেখা যাওয়ায় আগামীকাল ঈদ উল ফিতর উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে।

সিডনিতে ঈদের নামাজের জন্য স্থানীয় মসজিদ, ইসলামিক সেন্টার, কনভেনশন হল কিংবা পার্কে প্রবাসী বাংলাদেশি মুসলমানরা সমবেত হবেন। আবার কোথাও অংশগ্রহণকারীর সংখ্যা বেশি হওয়ায় একাধিক সময়ে নামাজের আয়োজন করা হবে।

ঈদ উপলক্ষে কোন কোন মসজিদে বা কমিউনিটি হলগুলোতে খাবারের আয়োজন করা হবে। পুরুষ ও মহিলাদের জন্য পৃথকভাবে নামাজের ব্যবস্থা রাখা হয়েছে মসজিদগুলোতে।

অস্ট্রেলিয়ায় মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব ঈদ উপলক্ষে সরকারি বা বেসরকারিভাবে কোনো প্রাতিষ্ঠানিক ছুটি নেই। তবে অনেক প্রবাসীরাই ঈদের দিনটিতে আলাদা করে ছুটি নিয়েছেন। আবার অনেকেই ঈদের নামাজ আদায় করেই কর্মস্থলে যোগ দিবেন।

ওমর ফারুকসহ ৭ নেতা ও তাদের পরিবারের ব্যাংক হিসাব জব্দ ইউজিসির সঙ্গে বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির বৈঠক ক্রিকেটারদের ধর্মঘট: কোনো পক্ষেই নেই মাশরাফি ভোলার ঘটনায় খুলনা প্রেস ক্লাবের সাবেক সেক্রেটারি গ্রেপ্তার ওমর ফারুক ও তার স্ত্রী-সন্তানের ব্যাংক হিসাব জব্দ পরীবাগে বন্যপ্রাণীর ২৮৮টি ট্রফিসহ চামড়া উদ্ধার সাতটি নতুন থানা হচ্ছে সরকারি কর্মচারীদের গ্রেপ্তারের আগে অনুমতি কেন অবৈধ নয়: হাইকোর্ট এমপিওভুক্তির দাবিতে আমরণ অনশনে শিক্ষকরা ৩৭ কোম্পানির বোর্ড সভার তারিখ নির্ধারণ এরশাদ ছাত্রসমাজকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করেননি: জি এম কাদের দেশে বিনিয়োগে আগ্রহী ব্রিটিশ বাংলাদেশিরা ঐক্যফ্রন্টের গণসমাবেশ স্থগিত খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতি মিলেছে ঐক্যফ্রন্ট নেতাদের রান্না করা মাংসের মধ্যে ১৩ লাখ টাকার ইয়াবা স্টেম সেলে ৫৮ শতাংশ কিডনি রোগী সুস্থ সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহতের অভিযোগ সবাই ধৈর্য ধরুন, ভোলার ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী জম্মু-কাশ্মীর নেতা ফারুক আবদুল্লার পাশে থাকার আশ্বাস মমতার মামুন আজাদের কবিতা ট্রেন লেট: যাত্রীদের ক্ষতিপূরণ দিচ্ছে ভারতীয় রেল অন্তিমযাত্রায় শিল্পী কালিদাস কর্মকার নতুন ফিচার নিয়ে শাওমির গ্লোবাল আপডেট ক্রিকেটারদের ১১ দাবি বিবেচনার আশ্বাস বিসিবির সাকিবদের ১১ দফা দাবিতে যা আছে ভোলার ঘটনায় বুধবার প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি ৬৭ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে বিএনপির সাংসদ হারুনের ৫ বছরের কারাদণ্ড দাবি পূরণে ৭২ ঘণ্টার আল্টিমেটাম ঐক্য পরিষদের সারাদেশে বিক্ষোভ মিছিল করবে হেফাজতে ইসলাম