artk
বৃহস্পতিবার, জুন ২৭, ২০১৯ ৬:৩২   |  ১৩,আষাঢ় ১৪২৬

স্টাফ রিপোর্টার

মঙ্গলবার, মে ২৮, ২০১৯ ৫:৫৫

ভিকারুননিসার জন্য অ্যাডহক কমিটি গঠন

media

দুই মাস অভিভাবকহীন থাকার পর রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে অবশেষে অ্যাডহক কমিটি গঠন করা হয়েছে। চার সদস্যের এ কমিটি পরবর্তী ছয় মাস দায়িত্ব পালন করবে। কমিটি নির্বাচনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠন ও রুটিন কার্যক্রম পরিচালনা করবে।

দুই মাস অভিভাবকহীন থাকার পর রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে অবশেষে অ্যাডহক কমিটি গঠন করা হয়েছে। চার সদস্যের এ কমিটি পরবর্তী ছয় মাস দায়িত্ব পালন করবে। কমিটি নির্বাচনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠন ও রুটিন কার্যক্রম পরিচালনা করবে।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অধ্যাপক ফেরদৌসী বেগম বিষয়টি নিশ্চিত করে বলেন, বেশ কিছুদিন ধরে অভিভাবকহীন থাকার পর মঙ্গলবার (২৮ মে) ঢাকা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক হারুন অর রশিদের স্বাক্ষরিত অ্যাডহক কমিটি গঠন করে চিঠি পাঠানো হয়েছে। আগামী ১৫ জুলাই থেকে কমিটির কার্যক্রম শুরু হবে।

নতুন কমিটির তালিকায় দেয়া যায়, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নাজমুল হক খানকে অ্যাডহক কমিটির সভাপতি করে চার সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- কামরুন নাহার সিদ্দিকী, অভিভাবক সদস্য মো. শাহিদুজ্জমান ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ (সদস্য সচিব)।

অ্যাডহক কমিটির মেয়াদ ছয় মাস নির্ধারণ করা হয়েছে। এ সময়ের মধ্যে নিয়মিত গভর্নিং বডি গঠন প্রক্রিয়া সম্পন্ন করে শিক্ষা বোর্ডের অনুমোদন নেওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ফেরদৌসী বেগম আরও বলেন, কমিটি ছাড়া প্রতিষ্ঠান চালানো কষ্টকর হয়ে পড়েছিল। ক’দিন পর হাফ ইয়ার পরীক্ষা হওয়ার কথা থাকলেও কমিটি না থাকায় এখনো পরীক্ষার জন্য খাতা কেনা সম্ভব হয়নি। শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতা ও ঈদ বোনাস তোলা অসম্ভব হয়ে পড়েছিল। অনেক কষ্টে বেতন-বোনাস ছাড় করা হয়েছে। এছাড়া স্কুল-কলেজের প্রশাসনিক কার্যক্রম প্রায় স্থবির হয়ে পড়েছিল।

আইএসপিএবি নির্বাচন: অভিজ্ঞ আর নতুন প্যানেলের লড়াই কোহলির চেয়ে এগিয়ে মুশফিক ‘রিমান্ডে দিয়ে ম্যাজিস্ট্রেটেরা সংবিধান লঙ্ঘন করছেন’ বরগুনায় স্ত্রীর সামনে স্বামীকে কুপিয়ে হত্যা যে মর্মান্তিক ছবিটি কাঁপিয়ে দিল বিশ্ব প্রাণ আরএফএলের বর্জ্যে দূষিত খোয়াই নদী, দুদকের অভিযান পাকিস্তানকে ২৩৮ রানের লক্ষ্য দিল কিউইরা বাংলাদেশ-ভারত ম্যাচেও আম্পায়ার আলিম দার! ঘুষ কেলেঙ্কারি: বাছিরের দেশত্যাগে নিষেধাজ্ঞা ভারতের মিনারভা ক্লাবকে হারিয়ে আবাহনীর ইতিহাস ‘কোনো মাদক ব্যবসায়ীকে ছাড় দেয়া হবে না’ ভারতকে হারানো অবম্ভব কিছু নয়: স্পিন কোচ সুনীল প্রশ্নফাঁস: ৭৭ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ‘রোহিঙ্গাদের ফেরত পাঠাতে না পারলে নিরাপত্তা শঙ্কা আছে’ নাসিমের বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ গণফোরামের সশস্ত্র বাধার মুখেও সাংবাদিক হতে চান যে মেয়েটি হাসপাতাল ছাড়লেন ব্রায়ান লারা আসামে নাগরিক তালিকা থেকে বাদ পড়ছেন আরও ১ লাখ এরশাদের শারীরিক অবস্থার অবনতি: জিএম কাদের পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নিউজিল্যান্ড শিঙাড়া বেচে বছরে আয় ১ কোটি রুপি! সুইমিং পুলে বুরকিনি পরে নিষেধাজ্ঞা ভাঙলেন নারীরা ‘পরোয়ানা থাকলে আদালতে আত্মসমর্পণ করতে পারবেন মিজান’ ‘ট্রেন দুর্ঘটনায় গাফিলতির প্রমাণ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা’ বিএনপি রেল সেক্টর ধ্বংস করে দিয়েছে: রেলমন্ত্রী ‘উন্নয়ন এখন বিয়ে বাড়ির এক দিনের আলোকসজ্জার মতো’ খালে ভাসমান অবস্থায় মিললো ছাত্রলীগ নেতার ক্ষতবিক্ষত লাশ ২৮ বছর পর সচল সগিরা মোর্শেদ হত্যা মামলা সী পার্লের আইপিও শেয়ার বিওতে জমা দুদকের অমার্জনীয় ভাষায় তলব চিঠি প্রত্যাহারসহ ৪ দফা দাবি