artk
সোমবার, মে ২৭, ২০১৯ ১১:৪৯

মাধ্যমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা জুনে

শিক্ষাঙ্গন ডেস্ক
media
তিনি জানান, বিভিন্ন বিসিএস ও সিনিয়র স্কেল পরীক্ষা এবং নন–ক্যাডার নিয়োগ নিয়ে ব্যস্ত সময় পার করছে পিএসসি। এ কারণে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা নিতে দেরি হয়েছে।

মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা আসছে জুন মাসে হতে পারে। দ্বিতীয় শ্রেণির পদমর্যাদার এ পরীক্ষা প্রথমবারের মতো আয়োজন করছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি)। 

পিএসসিসূত্র জুনে পরীক্ষার নেয়ার বিষয়টি জানিয়েছে।

সহকারী শিক্ষক নিয়োগের আবেদন গত বছরের ১০ সেপ্টেম্বর থেকে শুরু হয়। শেষ হয় ৮ অক্টোবর।পরীক্ষা কবে হবে—এ নিয়ে উৎকণ্ঠায় আছেন প্রার্থীরা। তারা জানান, সাত মাস আগে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের আবেদন নেয়া হয়েছে। এখনও পরীক্ষার তারিখ ঘোষণা করেনি পিএসসি।

মাধ্যমিকের সহকারী শিক্ষক পদে ১ হাজার ৩৭৮ জনকে নিয়োগ দেয়া হবে। বিপরীতে আবেদন করেছেন প্রায় ২ লাখ ৩৫ হাজার প্রার্থী।

পরীক্ষা কবে বলে এ বিষয়ে পিএসসির চেয়ারম্যান ড. মোহম্মদ সাদিক জানান, মাধ্যমিকের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা জুনের শেষ দিকে নেয়ার চেষ্টা করা করছে পিএসসি। সবকিছু ঠিক থাকলে এই সময়েই পরীক্ষা হবে।

তিনি জানান, বিভিন্ন বিসিএস ও সিনিয়র স্কেল পরীক্ষা এবং নন–ক্যাডার নিয়োগ নিয়ে ব্যস্ত সময় পার করছে পিএসসি। এ কারণে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা নিতে দেরি হয়েছে।

নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে নিয়োগ হতে যাওয়া ১৩৭৮ শিক্ষকের মধ্যে গণিতে ২০৫ জন, জীববিজ্ঞানে ১১৮, বাংলায় ৩৬৫, ইংরেজিতে ১০৬, ধর্মে ১৭২, সামাজিক বিজ্ঞানে ৮৩, ব্যবসায় শিক্ষায় ৮, ভূগোলে ৫৪, ভৌতবিজ্ঞানে ১০, শারীরিক শিক্ষায় ৯৩, চারুকলায় ৯২ জন এবং কৃষি শিক্ষায় ৭২ জন সহকারী শিক্ষক নিয়োগ দেয়া হবে।

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ