artk
বৃহস্পতিবার, মে ২৩, ২০১৯ ৬:৩২

২০১৭ সালে মারা যাওয়া ব্যক্তি উচ্চমাধ্যমিকের পরীক্ষক!

গাজীপুর সংবাদদাতা
media

২০১৭ সালে গাজীপুরে মারা যাওয়া এক ব্যক্তিকে এ বছর উচ্চমাধ্যমিক পরীক্ষায় পরীক্ষক নিয়োগ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড।

২০১৭ সালে গাজীপুরে মারা যাওয়া এক ব্যক্তিকে এ বছর উচ্চমাধ্যমিক পরীক্ষায় পরীক্ষক নিয়োগ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড।

গাজীপুরের কাপাসিয়া উপজেলার শহীদ তাজউদ্দীন আহমদ ডিগ্রি কলেজের জীববিজ্ঞান বিভাগের সাবেক সহকারী অধ্যাপক মো. সানাউল্লাহ হায়দার ২০১৭ সালে মারা গেছেন। কিন্তু তাকে এ বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষায় বহিঃপরীক্ষক নিয়োগ দেয় বোর্ড।

বোর্ডের সচিব তপন কুমার সরকার জানান, শিক্ষকদের তথ্য অনলাইনে আপডেট করা হয়নি বলে এই ভুল হয়েছে।

তিনি বলেন, প্রতিবছর কলেজের শিক্ষকদের তথ্য অনলাইনে আপডেট করতে বলা হয়। কিন্তু ওই কলেজের শিক্ষকদের তথ্য আপডেট করা হয়নি। ফলে আগের তথ্যের ভিত্তিতেই তাকে বহিঃপরীক্ষক নিয়োগ দেয়া হয়।

আপডেট না করা প্রসঙ্গে শহীদ তাজউদ্দীন আহমদ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. মিজানুর রহমান চৌধুরী বলেন, “কলেজের আইসিটি শিক্ষককে ওই তালিকা আপডেট করার দায়িত্ব দেওয়া হয়েছিল। তবে তিনি আপডেট করেছিলেন কিনা এ মুহূর্তে তা জানা নেই। পরে জেনে বলতে হবে।”

বিষয়টি খতিয়ে দেখা হবে বলে জানান তপন কুমার।

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ