artk
বৃহস্পতিবার, মে ২৩, ২০১৯ ৬:৩২

২০১৭ সালে মারা যাওয়া ব্যক্তি উচ্চমাধ্যমিকের পরীক্ষক!

গাজীপুর সংবাদদাতা
media

২০১৭ সালে গাজীপুরে মারা যাওয়া এক ব্যক্তিকে এ বছর উচ্চমাধ্যমিক পরীক্ষায় পরীক্ষক নিয়োগ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড।

২০১৭ সালে গাজীপুরে মারা যাওয়া এক ব্যক্তিকে এ বছর উচ্চমাধ্যমিক পরীক্ষায় পরীক্ষক নিয়োগ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড।

গাজীপুরের কাপাসিয়া উপজেলার শহীদ তাজউদ্দীন আহমদ ডিগ্রি কলেজের জীববিজ্ঞান বিভাগের সাবেক সহকারী অধ্যাপক মো. সানাউল্লাহ হায়দার ২০১৭ সালে মারা গেছেন। কিন্তু তাকে এ বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষায় বহিঃপরীক্ষক নিয়োগ দেয় বোর্ড।

বোর্ডের সচিব তপন কুমার সরকার জানান, শিক্ষকদের তথ্য অনলাইনে আপডেট করা হয়নি বলে এই ভুল হয়েছে।

তিনি বলেন, প্রতিবছর কলেজের শিক্ষকদের তথ্য অনলাইনে আপডেট করতে বলা হয়। কিন্তু ওই কলেজের শিক্ষকদের তথ্য আপডেট করা হয়নি। ফলে আগের তথ্যের ভিত্তিতেই তাকে বহিঃপরীক্ষক নিয়োগ দেয়া হয়।

আপডেট না করা প্রসঙ্গে শহীদ তাজউদ্দীন আহমদ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. মিজানুর রহমান চৌধুরী বলেন, “কলেজের আইসিটি শিক্ষককে ওই তালিকা আপডেট করার দায়িত্ব দেওয়া হয়েছিল। তবে তিনি আপডেট করেছিলেন কিনা এ মুহূর্তে তা জানা নেই। পরে জেনে বলতে হবে।”

বিষয়টি খতিয়ে দেখা হবে বলে জানান তপন কুমার।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা