artk
মঙ্গলবার, জুলাই ১৬, ২০১৯ ১২:০৭   |  ১,শ্রাবণ ১৪২৬
বুধবার, মে ২২, ২০১৯ ১২:০৩

কোরআনের অনুবাদ করতে গিয়ে মার্কিন যাজকের ইসলাম গ্রহণ

ধর্ম ডেস্ক
media

ছবি: সংগৃহিত

সাক্ষাৎকারে সাবেক মার্কিন যাজক স্যামুয়েল বলেন, সৌদি আরবে যাওয়ার পর বন্ধুত্বপূর্ণ আতিথেয়তায় মুগ্ধ হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

পবিত্র কোরআন শরীফের অনুবাদ করতে গিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন এক মার্কিন যাজক। মার্কিন ওই যাজকের নাম স্যামুয়েল আর্ল শ্রপশায়ার।

মঙ্গলবার সৌদি গণমাধ্যম সাবাককে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা জানান তিনি। খবর: দ্য নিউ আরবের।

সাক্ষাৎকারে সাবেক মার্কিন যাজক স্যামুয়েল বলেন, সৌদি আরবে যাওয়ার পর বন্ধুত্বপূর্ণ আতিথেয়তায় মুগ্ধ হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

ঘটনার বিস্তারিত সম্পর্কে তিনি জানান, ২০১১ সালে প্রথমবার যখন তিনি সৌদির জেদ্দায় কোরআনের অনুবাদ করতে যান তখন মার্কিন গণমাধ্যমগুলোতে মুসলমানদের নেতিবাচকভাবে উপস্থাপন করা হয়।

তিনি বলেন, “শিগগিরই আমি বুঝতে পারি মার্কিন মিডিয়ায় আমি যা দেখেছি, শুনেছি তার সঙ্গে এখানকার (সৌদি) বাস্তবতা পুরোপুরি ভিন্ন। আমি এখানে অনেক ভালো মানুষ দেখতে পাই, যারা মুসলিম কিংবা অমুসলিম সেটা বিবেচনা না করে কেবল মানুষ হিসেবে সবার সঙ্গে ভালো আচরণ করে। আর এটা ইসলামের প্রতি ভালোলাগা তৈরি করে দিয়েছে।”

আর এরপর আরো ইসলাম ও কোরআন সম্পর্কে গবেষণা করতে গিয়ে একপর্যায়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন স্যামুয়েল।

বর্তমানে সৌদি আরবেই আছেন সাবেক ওই যাজক। শান্তি ও সংহতির জন্য মুসলমানদের কণ্ঠস্বর নামে অলাভজনক সংগঠন প্রতিষ্ঠা করেছেন তিনি এবং সেখানে কাজ করছেন।

এইচএসসি ও সমমানের ফলাফল বুধবার রূপপুর বালিশ কাণ্ড : গরমিল ৩৬ কোটি টাকার এরশাদের মরদেহ রংপুরে বাসা থেকে পুলিশ মিন্নিকে নিয়ে গেছে সিরাজগঞ্জে মাইক্রোবাসে ট্রেনের ধাক্কা: নিহত বেড়ে ১১ ‘ও সাকি সাকি’র রিমেকে নোরা ফাতেহির উত্তাপ অর্থ আত্মসাতের মামলায় ফারইস্ট কো-অপারেটিভের চেয়ারম্যান গ্রেপ্তার রংপুরে নেওয়া হচ্ছে এরশাদের মরদেহ শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের কোচ সুজন মেহেরপুরে টানা ষষ্ঠ দিনের মতো বাস চলাচল বন্ধ যে তেল মুখে মাখলে বয়স বাড়বে না অনবরত হাঁচি হলে যা করবেন ফাইভ-জি নেটওয়ার্ক কি ক্যান্সারের ঝুঁকি বাড়াবে? রাজশাহীতে বন্দুকযুদ্ধের সময় ‘পানিতে ডুবে’ মাদক ব্যবসায়ীর মৃত্যু রাজধানীতে ১৯ লাখ জাল রুপিসহ গ্রেপ্তার ৩ ৩৭তম বিসিএসের সবাই চাকরি পাচ্ছেন শেরপুরে বন্যার কারণে ৪২ বিদ্যালয় বন্ধ ঘোষণা নারায়ণগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত ডেঙ্গু নিয়ন্ত্রণে কার্যকর নতুন টিকা ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট ২৯ জুলাই বিএনপি ডিজিটাল বাংলাদেশ বোঝে না, ডিজিটাল চুরি বোঝে: তথ্যমন্ত্রী বিদিশাও বললেন, তাই যেন হয় কুড়িগ্রামে পানিতে ডুবে ৫ শিশুর মৃত্যু টমেটো ছাড়াই তৈরি হচ্ছে টমেটো সস, জরিমানা ২০ লাখ মাদ্রাসার ভেতরেই মন্দির! সেই ছয় রান নিয়ে বিতর্ক চলছেই হজ ব্যবস্থাপনার কাজে সৌদি যাচ্ছেন সিইসি চড়া দামের ইলেকট্রিক বাইক আনছে হার্লে ডেভিডসন পাটকলের সাড়ে ৭ কোটি টাকা আত্মসাত: ৩ জনের বিরুদ্ধে চার্জশিট সামনে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি