artk
মঙ্গলবার, জুন ২৫, ২০১৯ ৮:০৩   |  ১১,আষাঢ় ১৪২৬
মঙ্গলবার, মে ২১, ২০১৯ ১০:৪৪

শাহজালালে ৬৫ স্বর্ণের বারসহ যাত্রী আটক

স্টাফ রিপোর্টার
media
৬টি প্যাকেট থেকে ৬৫টি স্বর্ণবার পাওয়া যায়। যার প্রতিটির ওজন ১০০ গ্রাম। মোট সাড়ে ৬ কেজি। বাজার মূল্য ৩ কোটি ২৫ লাখ টাকা।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সোয়া তিন কোটি টাকার সাড়ে ৬ কেজি স্বর্ণসহ রাজিব দেওয়ান নামে এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টম হাউস।

সোমবার গভীর রাতে সিঙ্গাপুর থেকে আসা ওই যাত্রীর কাছ থেকে স্বর্ণ জব্দ করা হয়।

ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার এথেলা চৌধুরী এসব তথ্য জানিয়েছেন।

ঢাকা কাস্টম হাউস সূত্রে জানা যায়, সিঙ্গাপুর থেকে আসা সিঙ্গাপুর এয়ারলাইন্সের ফ্লাইট নং এসকিউ ৪৪৬ রাত ১১টার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। উক্ত বিমানে আসা যাত্রী মো. রাজিব দেওয়ানকে সন্দেহ হলে বোর্ডিং ব্রিজ থেকে অনুসরণ করা হয়। পরবর্তীতে যাত্রী গ্রিন চ্যানেল অতিক্রমের পরে তাকে জিজ্ঞাসা করা হলে তিনি অস্বীকার করার পাশাপাশি খারাপ আচরণ করেন।

এরপর আর্চওয়ে মেশিনের মাধ্যমে চেকিং করা হলে তার পরিহিত প্যান্টের মধ্যে ধাতব পদার্থের সংকেত পাওয়া যায়। এরপরে তার পরিহিত প্যান্ট এর বিভিন্ন অংশ থেকে লুকায়িত অবস্থায় সাদা রঙয়ের স্কচটেপে মোড়ানো ৬টি প্যাকেট জব্দ করা হয়।

৬টি প্যাকেট থেকে ৬৫টি স্বর্ণবার পাওয়া যায়। যার প্রতিটির ওজন ১০০ গ্রাম। মোট সাড়ে ৬ কেজি। বাজার মূল্য ৩ কোটি ২৫ লাখ টাকা।

ওই যাত্রীকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।

ভারতকে হারানোর সামর্থ্য আমাদের আছে: সাকিব রানীর প্রাসাদে ইঁদুরের হানা আফগারদের বিপক্ষে জয়ের নায়ক সাকিব সেমির স্বপ্ন চওড়া হলো টাইগারদের ২৫ রানে ৫ উইকেট সাকিবের কব্জায় চমেক থেকে ভুয়া এনএসআই সদস্য আটক দেশে আসছে কলকাতার দুই ছবি মেহজাবিনের এত্ত সাহস! (ভিডিও) হৃদরোগে আক্রান্ত রব হাসপাতালে ঘুষের টাকা ফেরত দিলেন সাবরেজিস্ট্রার ও দলিল লেখক ভয়ানক ব্যাপার: রাস্তার পাশ থেকে গরু তুলে নিল বাসে... সাকিবের ঘূর্ণি যাদুতে আফগান শিবিরে কাঁপন ছলচাতুরি করে খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে: সংসদে সাত্তার কলকাতার ছবিতে এবার গান গাইলেন জয়া মুসলিম যুবকদের গলা কেটে ফেলা হবে: বিজেপির এমপি বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত সাকিবের প্রথম ওভারেই সাফল্য পেলো বাংলাদেশ কালোটাকা ব্যবহার সংবিধানের চেতনাবিরোধী: ইনু দেশে হতদরিদ্র বলে কিছু থাকবে না: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনায় বসার ইঙ্গিত দিয়েছে ইরান বগুড়া-৬ আসনে বিএনপির জয় আফগানিস্তানকে ২৬৩ রানের লক্ষ্য দিল বাংলাদেশ ভৌগোলিক কারণে বাংলাদেশে মাদক সমস্যা: স্বরাষ্ট্রমন্ত্রী তাপপ্রবাহ আরও ২ দিন অব্যাহত থাকতে পারে মিলার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা পুঁজিবাজারের সূচকে পতন মুশফিক-রিয়াদের ব্যাটে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ পরোয়ানার একদিন পর প্রাণ গ্রুপের চেয়ারম্যানের জামিন ওসি মোয়াজ্জেমকে ডিভিশন দেয়ার নির্দেশ ২ জুলাইয়ের মধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংস না করলে ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী