artk
বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১৯, ২০১৯ ৬:২৮   |  ৪,আশ্বিন ১৪২৬
মঙ্গলবার, মে ২১, ২০১৯ ৯:০৪

শিগগিরই বাড়ি ফিরতে পারবেন এটিএম শামসুজ্জামান

বিনোদন ডেস্ক
media
এর চিকিৎসায় অস্ত্রোপচার করা হলে নতুন জটিলতা দেখা দেয়। এখন তিনি ক্রমেই সুস্থ হচ্ছেন।

অভিনেতা এটিএম শামসুজ্জামানকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় চিকিৎসকরা সোমবার বিকেলে স্থানান্তরের সিদ্ধান্ত দেন।

রাজধানীর গেন্ডারিয়ার আজগর আলী হাসপাতালে গিয়ে দেখা যায়, বরেণ্য এই অভিনেতা শারীরিকভাবে অনেকটাই সুস্থ। তিনি এখন স্বাভাবিকভাবে বিছানা ছেড়ে উঠছেন, দাঁড়াতে পারছেন এবং স্বাভাবিক খাবারও খাচ্ছেন। শিগগিরই এটিএম শামসুজ্জামান বাড়ি ফিরতে পারবেন বলে আশা করছেন চিকিৎসকরা।

হাসপাতালের আইসিইউ বিভাগে কর্তব্যরত চিকিৎসক ক্রিটিক্যাল কেয়ার বিশেষজ্ঞ ডা. মো. মতিউল ইসলাম গণমাধ্যমকে জানান, রোগীর সুস্থতার খবর জানাতে পেরে ভালো লাগছে। সোমবার বিকেলে তাকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। সেখানে কয়েকদিন থাকার পর বাড়ি ফিরতে পারবেন।

এটিএম শামসুজ্জামানের স্ত্রী রুনি জামান জানান, দীর্ঘদিন আইসিইউতে থাকার পর তিনি কেবিনে যাচ্ছেন। সারাক্ষণ তাঁর কাছাকাছি থাকতে পারব জেনে খুব ভালো লাগছে। তিনি যেন সুস্থ হয়ে বাড়িতে ও কাজে ফিরতে পারেন, দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করছি।

এদিকে, এটিএম শামসুজ্জামানের শারীরিক অবস্থা সম্পর্কে জানতে সকালে গেন্ডারিয়ার আজগর আলী হাসপাতালে যান ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন। এসময় তিনি সার্বিক পরিস্থিতি সম্পর্কে খোঁজ নেন এবং পরিজন ও দায়িত্বরত চিকিৎসকদের সঙ্গে কথা বলেন।

প্রায় মাসখানেক আগে ২৬ এপ্রিল রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন একুশে পদকপ্রাপ্ত এই অভিনেতা। অতিরিক্ত শ্বাসকষ্ট হওয়ায় রাতেই তিনি হাসপাতালে ভর্তি হন। পরিস্থিতির অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। অবস্থার উন্নতি হলে লাইফ সাপোর্ট খুলে দেওয়া হয়। ফের তাকে তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়।

হাসপাতাল সূত্রে জানা গেছে, আন্ত্রিক জটিলতায় ভুগছিলেন এ টি এম শামসুজ্জামান। তার অন্ত্রে প্যাঁচ লাগায় খাবার, তরল, পাকস্থলীর অ্যাসিড বা গ্যাস বাধাপ্রাপ্ত হয়ে চাপ বেড়ে গিয়ে বিভিন্ন উপসর্গ দেখা দেয়। এর চিকিৎসায় অস্ত্রোপচার করা হলে নতুন জটিলতা দেখা দেয়। এখন তিনি ক্রমেই সুস্থ হচ্ছেন।

জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ ক্যাসিনো থেকে আটক: ৩১ জনকে ১ বছর ও বাকিদের ৬ মাসের কারাদণ্ড জাপানি মেয়েদের কাছে বাংলাদেশের অসহায় আত্মসমর্পন কাঁপছে জিম্বাবুয়ে মির্জা আব্বাসের বাসায় হচ্ছে ছাত্রদলের কাউন্সিল মৃত্যুর আগে রিকশাচালককে রিফাতের শেষ কথা মাহমুদউল্লাহ ঝড়ে জিম্বাবুয়েকে ১৭৬ রানের টার্গেট দিলো টাইগাররা মানসম্পন্ন রিপোর্ট পুঁজিবাজারকে উচ্চস্তরে নিয়ে যাবে: ডিএসই পরিচালক যুবলীগ নেতা খালেদ মাহমুদ অস্ত্রসহ গ্রেপ্তার ই-সিগারেট নিষিদ্ধ করলো ভারত সরকার শান্তর পর সাজঘরে লিটন আলোচনার মাধ্যমে জিপি-রবির সমস্যা সমাধান: অর্থমন্ত্রী গিয়াস কাদের চৌধুরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা যুবলীগ নেতার ক্যাসিনোতে র‌্যাবের অভিযান, ১৪২ নারী-পুরুষ আটক সাব্বির বাদ অভিষেক শান্ত ও আমিনুলের বিনিয়োগ সেবার মান বাড়াতে হবে: বিডা চেয়ারম্যান ঢাকা দক্ষিণে ডেঙ্গু কতটা নিয়ন্ত্রণে সাংবাদিকদের মূল্যায়ন চান খোকন বাবা হওয়ার খবর জানাতে লঙ্কা কাণ্ড ঘটালেন আন্দ্রে রাসেল কোনো চালক ডোপ টেস্টে ধরা পড়লে সরাসরি জেলে: এনায়েত উল্যাহ স্ট্যান্ডার্ড ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ মুন্নু সিরামিকস ও জুট স্টাফলার্সের শেয়ার কারসাজির প্রতিবেদন দাখিলের নির্দেশ দুদক কাঙ্খিত জনআস্থা অর্জনে ব্যর্থ: ইকবাল মাহমুদ রিফাত হত্যা: পলাতক ৯ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা বাংলাদেশ-সার্বিয়ার অর্থনৈতিক সম্পর্ক উন্নয়নে গুরুত্বারোপ জয়ন্ত চৌধুরীর ‘অনির্বাণ নেতাজি’ গ্রন্থের পাঠোন্মচন বৃহস্পতিবার সরকারি-আধা সরকারি পিয়নের চাকরির জন্যও টাকা দিতে হয়: মওদুদ নার্সিং প্রশিক্ষণ আন্তর্জাতিক মানে উন্নীত হবে: প্রধানমন্ত্রী ঢাবিতে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা (ভিডিও) শাহজালালে কোটি টাকার সোনা জব্দ