artk
মঙ্গলবার, জুন ২৫, ২০১৯ ৮:০৯   |  ১১,আষাঢ় ১৪২৬
সোমবার, মে ২০, ২০১৯ ৯:০৩

খালেদা জিয়াকে রাজনৈতিক উদ্দেশ্যে জেলে রাখা হয়েছে: খ. মাহবুব

স্টাফ রিপোর্টার
media

সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি ও বিএনপির ভাইচ চেয়ারম্যান প্রবীণ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেছেন, রাজনৈতিক উদ্দেশ্যে বেগম খালেদা জিয়াকে জেলে আটকে রাখা হয়েছে। আইনী সাধারণ প্রক্রিয়ায় তাকে বের করা সম্ভব না, যদি না সরকারের স্বদিচ্ছা থাকে। কিন্তু সেটাও সম্ভব নয়। 

সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি ও বিএনপির ভাইচ চেয়ারম্যান প্রবীণ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেছেন, রাজনৈতিক উদ্দেশ্যে বেগম খালেদা জিয়াকে জেলে আটকে রাখা হয়েছে। আইনী সাধারণ প্রক্রিয়ায় তাকে বের করা সম্ভব না, যদি না সরকারের স্বদিচ্ছা থাকে। কিন্তু সেটাও সম্ভব নয়। 

সোমবার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে গণতন্ত্র ও খালেদা জিয়ার মুক্তি আইনজীবী আন্দোলন আয়োজিত আলোচনা, দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

খন্দকার মাহবুব হোসেন বলেন, আমি আশা করব রাজনৈতিক নেতাদের দিকে তাকিয়ে না থেকে বুদ্ধিজীবী সমাজ, পেশাজীবী সমাজ ও আইনজীবী সমাজকে এগিয়ে আসতে হবে। এবং তাদের নেতৃত্বে গণতন্ত্রের মুক্তির জন্য আমাদের আন্দোলন করতে হবে। গণতন্ত্রের যদি মুক্তি হয়, বেগম খালেদা জিয়ারও মুক্তি হবে। তাই আসুন আমরা ঐক্যবদ্ধভাবে দেশের এই ক্রান্তিলগ্নে জাতিকে স্বৈরাচারীর শাসনের হাত থেকে রক্ষা করার জন্য এবং তাদের ভোটের অধিকার কায়েম করার জন্য ঐক্যবদ্ধভাবে রাজপথে আন্দোলন গড়ে তুলি।

তিনি বলেন, তাই বিএনপির যে জনপ্রিয়তা আছে ও সমর্থন রয়েছে। বিশেষ করে বেগম খালেদা জিয়ার যে জনপ্রিয়তা রয়েছে, সেইভাবে আমরা তার মুক্তির জন্য আন্দোলন করতে ব্যর্থ হয়েছি। সে কথা স্বীকার করতে হবে।

খন্দকার মাহবুব হোসেন আরো বলেন, এখন সময় এসেছে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। তার জীবন রক্ষার জন্য তাকে মুক্ত করতে হবে। আইনজীবীদের নেতৃত্বে ঐক্যবন্ধভাবে রাজপথে নামতে হবে। ঐক্যবন্ধ হতে পারলে ইনশাল্লাহ খালেদা জিয়া মুক্তি পাবেন।

সংগঠনের সভাপতি আইনজীবী তৈমূর আলম খন্দকারের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন বিকল্প ধারার মহাসচিব শাহ আহমেদ বাদল, সাবেক জেলা জজ শামসুল আলম, শওকতুল হক, মিজানুর রহমান, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, মাসুদ রানা প্রমুখ। এতে আরো অংশ নেন সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক গিয়াস উদ্দিন আহমেদ, আবেদ রাজা, খোরশেদ মিয়া আলম, সংগঠনের মহাসচিব এ বি এম রফিকুল হক তালুকদার রাজা, মো: শহীদুল ইসলাম, ফিরোজ শাহ, সুপ্রিম কোর্ট বারের সাবেক যুগ্ম সম্পাদক কাজী জয়নাল আবেদীন, আইয়ুব আলী আশ্রাফী, আনিছুর রহমান খান, আশরাফুজ্জামান খান, ওয়াসেলউদ্দিন বাবু, মোস্তফা কামাল, আফজাল হোসেন, শাফিউর রহমান শাফি, শামসুল ইসলাম মুকুল, সরওয়ার কাওসার রাহাত, আবদুল হামিদ ভাষানী, অহিদুজ্জামান টিপু, বিএম সুলতান, নাছিরউদ্দিন সম্রাট,আবু হানিফ, মো: মুজিবুর রহমান, আনজুমান আরা মুন্নী, শামীমা আক্তার বানু, রাশেদা আলীম ঐশী, মতিন মন্ডল, মনির হোসেন, নাজমুল হাসান প্রমুখ।

ভারতকে হারানোর সামর্থ্য আমাদের আছে: সাকিব রানীর প্রাসাদে ইঁদুরের হানা আফগারদের বিপক্ষে জয়ের নায়ক সাকিব সেমির স্বপ্ন চওড়া হলো টাইগারদের ২৫ রানে ৫ উইকেট সাকিবের কব্জায় চমেক থেকে ভুয়া এনএসআই সদস্য আটক দেশে আসছে কলকাতার দুই ছবি মেহজাবিনের এত্ত সাহস! (ভিডিও) হৃদরোগে আক্রান্ত রব হাসপাতালে ঘুষের টাকা ফেরত দিলেন সাবরেজিস্ট্রার ও দলিল লেখক ভয়ানক ব্যাপার: রাস্তার পাশ থেকে গরু তুলে নিল বাসে... সাকিবের ঘূর্ণি যাদুতে আফগান শিবিরে কাঁপন ছলচাতুরি করে খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে: সংসদে সাত্তার কলকাতার ছবিতে এবার গান গাইলেন জয়া মুসলিম যুবকদের গলা কেটে ফেলা হবে: বিজেপির এমপি বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত সাকিবের প্রথম ওভারেই সাফল্য পেলো বাংলাদেশ কালোটাকা ব্যবহার সংবিধানের চেতনাবিরোধী: ইনু দেশে হতদরিদ্র বলে কিছু থাকবে না: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনায় বসার ইঙ্গিত দিয়েছে ইরান বগুড়া-৬ আসনে বিএনপির জয় আফগানিস্তানকে ২৬৩ রানের লক্ষ্য দিল বাংলাদেশ ভৌগোলিক কারণে বাংলাদেশে মাদক সমস্যা: স্বরাষ্ট্রমন্ত্রী তাপপ্রবাহ আরও ২ দিন অব্যাহত থাকতে পারে মিলার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা পুঁজিবাজারের সূচকে পতন মুশফিক-রিয়াদের ব্যাটে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ পরোয়ানার একদিন পর প্রাণ গ্রুপের চেয়ারম্যানের জামিন ওসি মোয়াজ্জেমকে ডিভিশন দেয়ার নির্দেশ ২ জুলাইয়ের মধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংস না করলে ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী