artk
বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১৯, ২০১৯ ৬:০৪   |  ৪,আশ্বিন ১৪২৬

ঢাবি সংবাদদাতা

সোমবার, মে ২০, ২০১৯ ১০:১২

২৩ ঘণ্টা অবস্থানের পর কর্মসূচি স্থগিত পদবঞ্চিতদের

media

কমিটি পুনর্গঠন, হামলার জন্য দায়ীদের বিচার দাবিতে ২৩ ঘণ্টা অবস্থানের পর আওয়ামী লীগ নেতৃত্বের কাছ থেকে আশ্বাস পেয়ে কর্মসূচি স্থগিত ঘোষণা করেছেন ছাত্রলীগের পদবঞ্চিত নেতারা। 

রোববার রাত আড়াইটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের সামনে এই ঘোষণা দেন তারা।

শনিবার মধ্যরাতে বিতর্কিতদের বিষয়ে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর সঙ্গে ঢাবির টিএসসিতে কথা বলতে গেলে পদবঞ্চিতদের ওপর হামলা করা হয়। পদবঞ্চিতরা দাবি করেন, গোলাম রাব্বানীর নেতৃত্বেই তাদের ওপর হামলা করা হয়। এ সময় নারীনেত্রীসহ ১৫ জনের মতো আহত হন।

এ ঘটনার পর গত শনিবার রাত ৩টা থেকে রাজু ভাস্কর্যের পাদদেশে অনশন কর্মসূচিতে বসেছিলেন পদবঞ্চিতরা। তারা সবাই নিজেদের সংগঠনের সক্রিয় সদস্য বলে দাবি করেছেন।

সারা দিন রাজু ভাস্কর্যে অবস্থানের পর রোববার রাত ৯টার দিকে পদবঞ্চিতদের আট সদস্যের একটি প্রতিনিধিদল ধানমণ্ডিতে আওয়ামী লীগের সভাপতির কার্যালয়ে যায়। 

সেখানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান এবং সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম ছিলেন।

প্রায় চার ঘণ্টা বৈঠক শেষে ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং পদবঞ্চিতদের প্রতিনিধিরা রাত পৌনে ১টার দিকে ফের রাজু ভাস্কর্যে ফিরে আসেন। তাদের সঙ্গে জ্যেষ্ঠ নেতাদের পক্ষ থেকে রাজু ভাস্কর্যে আসেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি মোল্লা মো. আবু কাওছার।

এ সময় ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন পদবঞ্চিতদের উদ্দেশে পদের লোভ না করে দল ও দেশের জন্য কাজ করার আহ্বান জানান। তিনি সবাইকে কাদা ছোড়াছুড়ি না করারও অনুরোধ করেন।

এসব ব্যাপারে জানতে চাইলে ছাত্রলীগের পদবঞ্চিত ও সংগঠনের বিগত কমিটির প্রচার সম্পাদক সাইফ বাবু বলেন, “আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে কথা বলে আমাদের আশ্বস্ত করা হয়েছে। তাই আমরা আন্দোলন স্থগিত করেছি।” 

 

জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ ক্যাসিনো থেকে আটক: ৩১ জনকে ১ বছর ও বাকিদের ৬ মাসের কারাদণ্ড জাপানি মেয়েদের কাছে বাংলাদেশের অসহায় আত্মসমর্পন কাঁপছে জিম্বাবুয়ে মির্জা আব্বাসের বাসায় হচ্ছে ছাত্রদলের কাউন্সিল মৃত্যুর আগে রিকশাচালককে রিফাতের শেষ কথা মাহমুদউল্লাহ ঝড়ে জিম্বাবুয়েকে ১৭৬ রানের টার্গেট দিলো টাইগাররা মানসম্পন্ন রিপোর্ট পুঁজিবাজারকে উচ্চস্তরে নিয়ে যাবে: ডিএসই পরিচালক যুবলীগ নেতা খালেদ মাহমুদ অস্ত্রসহ গ্রেপ্তার ই-সিগারেট নিষিদ্ধ করলো ভারত সরকার শান্তর পর সাজঘরে লিটন আলোচনার মাধ্যমে জিপি-রবির সমস্যা সমাধান: অর্থমন্ত্রী গিয়াস কাদের চৌধুরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা যুবলীগ নেতার ক্যাসিনোতে র‌্যাবের অভিযান, ১৪২ নারী-পুরুষ আটক সাব্বির বাদ অভিষেক শান্ত ও আমিনুলের বিনিয়োগ সেবার মান বাড়াতে হবে: বিডা চেয়ারম্যান ঢাকা দক্ষিণে ডেঙ্গু কতটা নিয়ন্ত্রণে সাংবাদিকদের মূল্যায়ন চান খোকন বাবা হওয়ার খবর জানাতে লঙ্কা কাণ্ড ঘটালেন আন্দ্রে রাসেল কোনো চালক ডোপ টেস্টে ধরা পড়লে সরাসরি জেলে: এনায়েত উল্যাহ স্ট্যান্ডার্ড ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ মুন্নু সিরামিকস ও জুট স্টাফলার্সের শেয়ার কারসাজির প্রতিবেদন দাখিলের নির্দেশ দুদক কাঙ্খিত জনআস্থা অর্জনে ব্যর্থ: ইকবাল মাহমুদ রিফাত হত্যা: পলাতক ৯ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা বাংলাদেশ-সার্বিয়ার অর্থনৈতিক সম্পর্ক উন্নয়নে গুরুত্বারোপ জয়ন্ত চৌধুরীর ‘অনির্বাণ নেতাজি’ গ্রন্থের পাঠোন্মচন বৃহস্পতিবার সরকারি-আধা সরকারি পিয়নের চাকরির জন্যও টাকা দিতে হয়: মওদুদ নার্সিং প্রশিক্ষণ আন্তর্জাতিক মানে উন্নীত হবে: প্রধানমন্ত্রী ঢাবিতে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা (ভিডিও) শাহজালালে কোটি টাকার সোনা জব্দ