artk
শনিবার, জুলাই ২০, ২০১৯ ১:২৮   |  ৫,শ্রাবণ ১৪২৬

বিনোদন ডেস্ক

রোববার, মে ১৯, ২০১৯ ৯:৫৭

ইতালিতে ঝড় তুলেছে বাংলাদেশি বংশদ্ভূত ফাইমের মুভি ‘বাংলা’

media

ইতালিতে বেড়ে উঠা দ্বিতীয় প্রজন্মের বিচরণ এখন সর্বত্র।ইতালিয়ান সিনেমার পরিচালক এবং অভিনেতা হিসাবে অভিনয় করেছেন বাংলাদেশি ফাইম ভূইয়ান। ১৬ মে ইতালির সমগ্র প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পেয়েছে। মুক্তির পরপরই ইতালিজুড়ে আলোচনার ঝড় তুলেছে “বাংলা” নামের এই ছবিটি।

ইতালিতে বেড়ে উঠা দ্বিতীয় প্রজন্মের বিচরণ এখন সর্বত্র।ইতালিয়ান সিনেমার পরিচালক এবং অভিনেতা হিসাবে অভিনয় করেছেন বাংলাদেশি ফাইম ভূইয়ান। ১৬ মে ইতালির সমগ্র প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পেয়েছে। মুক্তির পরপরই ইতালিজুড়ে আলোচনার ঝড় তুলেছে “বাংলা” নামের এই ছবিটি।

রোমান্টিক কমেডি নির্ভর “বাংলা” সিনেমা দ্বিতীয় প্রজন্মের কাহিনী দিয়ে ছবিটি শুরু করা হয়। ছবিটির নাম 'বাংলা' হওয়ায় সিনেমার বেশ কিছু চিত্রায়ণ হয় বাংলাদেশি অধ্যুষিত এলাকা তরপিনাত্তারা লায়লা ফ্যাশনসহ রোম শহরের বিভিন্ন স্থানে।

ছবির কাহিনীতে ফুটে উঠেছে মুসলমানদের জীবনব্যবস্থা। বাইশ বছরের যুবক ফাইম বাংলাদেশি বংশোদ্ভূত একজন রোমানো ইতালিয়ান নাগরিক।

ফাইমের বন্ধু অভিনেত্রী সানজিয়া হক জানান, ২২ বছর আগে ইতালিতে জন্মগ্রহণ করে ফাইম।বাঙালি বংশোদ্ভূত ইতালিয়ান তরুণ মুসলমান।সে রোমের বহু-জাতিগত এলাকা তরপিনাত্তারায় তার পরিবারের সাথে বসবাস করে।একটি জাদুঘরে স্টুয়ার্ট হিসাবে কাজ করছেন। সে আরও জানান, পুরো ইতালিতে ছবিটি বেশ সারা জাগিয়েছে।প্রায় প্রতিটি প্রেক্ষাগৃহে হাউসফুল।ফাইম ছাড়াও এতে অভিনয় করেন কার্লোটা আন্তোনিলি, সিমন লিবারতী, পিটারো সারমন্টি, ডেভিড অরনারো, অ্যালেসিয়া গিয়ুলিয়ানি, মিলেনা ম্যানসিনি, বাংলাদেশি সানজিয়া হক ঐশী, বাধন মিয়া প্রমুখ।

ছবির পরিচালক ফাইম ভুঁইয়া, বিষয় এবং স্ক্রিনপ্লেল ডিফয়েম ভূঁইয়া এবং ভ্যানেসা পিকারেলি, ফটোগ্রাফি সিমোনডি’ অনফ্রিয়ো, অ্যাসেম্বলি রবার্টো ডি টানা। 'বাংলা' নামক সিনেমাটি ইতালির ১৪টি প্রদেশে মুক্তি পেয়েছে।

উল্লেখ্য, এই প্রথমবারের মতো কোন বাংলাদেশি ইতালির মূলধারার চলচিত্র তৈরি করেছেন। ছবিটি পরিবেশনা করেছেন ফানদানগো ও টিম ভিশন। ছবিটি দেখতে প্রবাসী বাংলাদেশীরাও ভিড় জমাচ্ছে প্রেক্ষাগৃহে। 

অভিযোগ প্রমাণ করতে না পারলে আইনি ব্যবস্থা নেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী নগ্নতার জন্য অমলার বিরুদ্ধে থানায় অভিযোগ পুঁজিবাজারে বিনিয়োগের ঝুঁকির মাত্রা নিরাপদে ভারতে গো রক্ষকদের পিটুনিতে ৩ জন নিহত ডিএসইতে লেনদেন ২২ শতাংশ কমেছে রামপালে শিক্ষক ভূপতির অনৈতিক কাজের তদন্ত শুরু ‘আ.লীগের সমর্থক পরিচয়ে বহু সুযোগ-সুবিধা নিয়েছেন প্রিয়া সাহা’ ‘মিন্নির কিছু হলে আত্মহত্যা করমু’ প্রিয়া সাহার অভিযোগ সঠিক নয়: মার্কিন রাষ্ট্রদূত প্রিয়া সাহা ইজ নট ইকুয়াল টু বাংলাদেশ রাজধানীতে শিশুচোর সন্দেহে গণপিটুনিতে নারীর মৃত্যু ব্রিটিশ তেল ট্যাংকার আটক করেছে ইরান প্রিয়া সাহা ইস্যু ও কিছু যৌক্তিক প্রশ্ন যমুনা সার কারখানার বর্জ্যে বিলের মাছ মরে ভেসে উঠেছে পায়ের নানা রকম ব্যথা থেকে মুক্তির উপায় ঘরেই করুন মেনিকিউর-পেডিকিউর চট্টগ্রামে ২৭ শর্তে বিএনপিকে সমাবেশের অনুমতি ঈদের আগেই ভারত থেকে আসছে ডাবল ডেকার ৮৩ বাস ঢাকায় ‘স্টাডি ইন ইন্ডিয়া’ মেলা শনিবার লন্ডনে দূত সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ পরিবহন শ্রমিক নিহত নিজের কিডনি বিক্রি করে মেয়েকে বাঁচাতে চান বাবা শ্রীলঙ্কা সফরে অধিনায়ক তামিম ইকবাল জামালপুরে বন্যার পানিতে ডুবে ৩ জনের প্রাণহানি কাঁঠালবাগানে এফ হক টাওয়ারের আগুন নিয়ন্ত্রণে ফেনীতে বিএনপি ও অঙ্গ সংগঠনের ৮ নেতাকর্মী গ্রেপ্তার কে এই প্রিয়া সাহা? ট্রাম্পের কাছে নালিশ উদ্দেশ্যপ্রণোদিত: স্বরাষ্ট্রমন্ত্রী প্রিয়া সাহার অভিযোগ খতিয়ে দেখা হবে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শ্রীলঙ্কা সফর থেকে ছিটকে গেলেন মাশরাফি