artk
বৃহস্পতিবার, নভেম্বার ২১, ২০১৯ ১:৫৩   |  ৭,অগ্রহায়ণ ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

রোববার, মে ১৯, ২০১৯ ৪:১৮

বিশ্বকাপে ক্যারিবীয়দের রিজার্ভ স্কোয়াডে ব্রাভো-পোলার্ড

media

আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপের জন্য আগেই ১৫ সদস্যের দল স্কোয়াড ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। এবার ১০ ক্রিকেটারকে নিয়ে বিশ্বকাপের জন্য রিজার্ভ স্কোয়াড ঘোষণা করেছে তারা। সেই দলে সুযোগ পেয়েছেন কাইরন পোলার্ড  ও ডোয়াইন ব্রাভো।

আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপের জন্য আগেই ১৫ সদস্যের দল স্কোয়াড ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। এবার ১০ ক্রিকেটারকে নিয়ে বিশ্বকাপের জন্য রিজার্ভ স্কোয়াড ঘোষণা করেছে তারা। সেই দলে সুযোগ পেয়েছেন কাইরন পোলার্ড  ও ডোয়াইন ব্রাভো।

অনেকটা অপ্রত্যাশিতভাবেই বিশ্বকাপের স্কোয়াডে ডাক পেয়েছে তারা দুজন। এর মধ্যে আবার ডোয়াইন ব্রাভো গতছরের অক্টোবরে আনুষ্ঠানিকভাবে বিদায় জানিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটকে। ২০১৬ সালের সেপ্টেম্বরের পর থেকে খেলেননি আন্তর্জাতিক ক্রিকেটে, ২০১৪ সালের পর আর খেলেননি ওয়ানডে ক্রিকেটে।

অন্যদিকে জাতীয় দলে অনিয়মিত কাইরন পোলার্ডও সবশেষ ওয়ানডে ম্যাচ খেলেছেন সেই ২০১৬ সালে। তবু এ দুই ক্রিকেটারকে রিজার্ভ স্কোয়াডে ডেকেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। মূলত তাদের অভিজ্ঞতাকেই এগিয়ে রেখেছে তারা।

এছাড়া আয়ারল্যান্ডে সদ্য সমাপ্ত ত্রিদেশীয় সিরিজে ভালো করার ফলস্বরুপ সুনিল অ্যামব্রিস এবং রেয়মন রেইফারও সুযোগ পেয়েছেন এ স্কোয়াডে। অ্যামব্রিসকে মূলত নেয়া হয়েছে মাত্রই ইনজুরি থেকে ওঠা ওপেনার এভিন লুইসের ব্যাকআপ হিসেবে। রেইফার থাকবেন বোলারদের ব্যাকআপ হিসেবে।

এদিকে বিশ্বকাপের জন্য ঘোষিত স্কোয়াডে পরিবর্তন আনার সুযোগ রয়েছে আরও ৪ দিন। দলে ইনজুরি সমস্যা থাকলে আগামী ২৩মে পর্যন্ত স্কোয়াডে পরিবর্তন আনতে পারবে যেকোনো দল। এছাড়া বিশ্বকাপ শুরু হয়ে গেলেও আইসিসির অনুমতি সাপেক্ষে করা যাবে পরিবর্তন করা যাবে স্কোয়াডের খেলোয়াড়।

বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের স্কোয়াড

জেসন হোল্ডার (অধিনায়ক), ফ্যাবিয়েন অ্যালেন, ড্যারেন ব্রাভো, কার্লোস ব্রেথওয়েট, শেলডন কোট্রেল, শেনন গ্যাব্রিয়েল, ক্রিস গেইল, সিমরন হেটমায়ার, শাই হোপ (উইকেটরক্ষক), এভিন লুইস, অ্যাশলে নার্স, নিকোলাস পুরান, কেমার রোচ, আন্দ্রে রাসেল, ওসানে থমাস।

বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের রিজার্ভ স্কোয়াড

সুনিল অ্যামব্রিস, ডোয়াইন ব্রাভো, জন ক্যাম্পবেল, জোনাথন কার্টার, রস্টোন চেজ, শেন ডাওরিচ, কেমো পল, খ্যারি পিয়েরে, রেয়মন রেইফার এবং কাইরন পোলার্ড।

‘চাল নেই লবণ নেই বলে অপপ্রচার চালাচ্ছে একটি গোষ্ঠী’ বুরকিনা ফাসোতে পুলিশের অভিযানে ১৮ জিহাদি নিহত জীবনযাত্রায় বদল এনে নিয়ন্ত্রণে রাখুন রক্তচাপ সশস্ত্র বাহিনী দিবসে শিখা অনির্বাণে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা তিনদিনব্যাপী ‘শালুক’-এর নিবিড় সম্মিলন শুরু শুক্রবার ভারতের সাথে ১০০ কোটি ডলারের নৌ-অস্ত্র চুক্তি যুক্তরাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাসে কর্মবিরতি প্রত্যাহার মালিক-শ্রমিকদের চেকপোস্টে ডাকাতের হামলা, ৪ পুলিশ আহত মেলায় রাজস্ব আদায় ২৬১৩ কোটি টাকা রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে ময়মনসিংহে এক বাড়িতেই ৭ হাজার কেজি লবণ ট্রান্সফাররেবল এলসির সঠিক ব্যবহারে বায়িং হাউজের দক্ষতা বাড়ানো জরুরী জনগণকে শাস্তি দেবেন না প্লিজ: কাদের কাউন্সিলর সাঈদের বিরুদ্ধে মামলা সৈয়দ নূরুল আলমের ‘আমার জীবন ও উন্নয়নের ৪৪ বছর’ টিকাটুলিতে রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ আগুন শিগগিরই ২২১ বন্ড লেনদেনযোগ্য হবে দেশের মানুষ এখন খোলা জেলে বন্দী: মির্জা আব্বাস ধর্মঘটের প্রভাব চালের বাজারে পড়বে না: খাদ্যমন্ত্রী বায়ুদূষণে শীর্ষে ঢাকা, ২৫ নভেম্বর আন্তমন্ত্রণালয় সভা চট্টগ্রামে পাহাড়ে অস্ত্র তৈরির কারখানা: ২০ অস্ত্রসহ ‘ডাকাত সর্দার’ গ্রেপ্তার ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে যান চলাচল স্বাভাবিক বাস নেই, ভোগান্তি মাথায় নিয়ে হাঁটছে মানুষ ভুঁড়িওয়ালা পুরুষের কদর বেশি কেন নারীর কাছে ? সায়েদাবাদ থেকে দূরপাল্লার বাস বন্ধ শিক্ষকের থাপ্পড়ে কান ফাটলো ছাত্রের রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত আমার বিরুদ্ধে অনুসন্ধান চালালে অনেক এমপি-মন্ত্রীর যাবজ্জীবন হবে: নাজমুল আইনের লাগাম ছেড়ার ধর্মঘটে সারাদেশে অচলাবস্থা দিনাজপুরে ট্রাকচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত