artk
বৃহস্পতিবার, সেপ্টেম্বার ১৯, ২০১৯ ৬:৫০   |  ৪,আশ্বিন ১৪২৬
শনিবার, মে ১৮, ২০১৯ ১১:৫৪

ডিএসইতে লেনদেনসহ কমেছে সূচকও

স্টাফ রিপোর্টার
media
গত সপ্তাহে ‘এ’ ক্যাটাগরির ৮৪ দশমিক ২৩ শতাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে।

গত সপ্তাহে (রোববার থেকে বৃহস্পতিবার) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের সপ্তাহের তুলনায় প্রায় ৩২ শতাংশ কমেছে। ওই সময় ৫৫ শতাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর কমেছে। আবার পতন হয়েছে ডিএসইর সব ধরনের সূচকেরও।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

গত সপ্তাহে ডিএসইএক্স সূচক ৪৫ দশমিক শূন্য ৫ পয়েন্ট বা দশমিক ৮৫ শতাংশ কমে দাঁড়িয়েছে পাঁচ হাজার ২৩০ দশমিক ৭৯ পয়েন্টে। শরিয়াহ সূচক ডিএসইএস ২২ দশমিক ৭৪ পয়েন্ট এবং ডিএসই৩০ সূচক ৩৩ দশমিক ১৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ১৯৭ দশমিক ৫৬ পয়েন্টে এবং ১ হাজার ৮১৮ দশমিক ২১ পয়েন্টে।

সপ্তাহজুড়ে ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩৫৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার দর বেড়েছে ১২২টি কোম্পানির। দর কমেছে ১৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির। লেনদেন হয়নি তিনটি কোম্পানির।

গত সপ্তাহে ডিএসইতে লেনদেন হয়েছে এক হাজার ৪৬১ কোটি ৫১ লাখ টাকা, যা আগের সপ্তাহে ছিল দুই হাজার ১৪৪ কোটি ৮১ লাখ টাকা। এক সপ্তাহের ব্যবধানে লেনদেন কমেছে ৩১ দশমিক ৮৬ শতাংশ। গত সপ্তাহে ডিএসইতে গড় লেনদেন হয়েছে ২৯২ কোটি ৩০ লাখ টাকা। এর আগের সপ্তাহে ছিল ৪২৮ কোটি ৯৬ লাখ টাকা।

গত সপ্তাহে ‘এ’ ক্যাটাগরির ৮৪ দশমিক ২৩ শতাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। ওই সময় ‘বি’ ক্যাটাগরির ৯ দশমিক ৯৭ শতাংশ, ‘এন’ ক্যাটাগরির ৪ দশমিক ৯১ শতাংশ ও ‘জেড’ ক্যাটাগরির দশমিক ৮৯ শতাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে।

জিম্বাবুয়েকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ ক্যাসিনো থেকে আটক: ৩১ জনকে ১ বছর ও বাকিদের ৬ মাসের কারাদণ্ড জাপানি মেয়েদের কাছে বাংলাদেশের অসহায় আত্মসমর্পন কাঁপছে জিম্বাবুয়ে মির্জা আব্বাসের বাসায় হচ্ছে ছাত্রদলের কাউন্সিল মৃত্যুর আগে রিকশাচালককে রিফাতের শেষ কথা মাহমুদউল্লাহ ঝড়ে জিম্বাবুয়েকে ১৭৬ রানের টার্গেট দিলো টাইগাররা মানসম্পন্ন রিপোর্ট পুঁজিবাজারকে উচ্চস্তরে নিয়ে যাবে: ডিএসই পরিচালক যুবলীগ নেতা খালেদ মাহমুদ অস্ত্রসহ গ্রেপ্তার ই-সিগারেট নিষিদ্ধ করলো ভারত সরকার শান্তর পর সাজঘরে লিটন আলোচনার মাধ্যমে জিপি-রবির সমস্যা সমাধান: অর্থমন্ত্রী গিয়াস কাদের চৌধুরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা যুবলীগ নেতার ক্যাসিনোতে র‌্যাবের অভিযান, ১৪২ নারী-পুরুষ আটক সাব্বির বাদ অভিষেক শান্ত ও আমিনুলের বিনিয়োগ সেবার মান বাড়াতে হবে: বিডা চেয়ারম্যান ঢাকা দক্ষিণে ডেঙ্গু কতটা নিয়ন্ত্রণে সাংবাদিকদের মূল্যায়ন চান খোকন বাবা হওয়ার খবর জানাতে লঙ্কা কাণ্ড ঘটালেন আন্দ্রে রাসেল কোনো চালক ডোপ টেস্টে ধরা পড়লে সরাসরি জেলে: এনায়েত উল্যাহ স্ট্যান্ডার্ড ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ মুন্নু সিরামিকস ও জুট স্টাফলার্সের শেয়ার কারসাজির প্রতিবেদন দাখিলের নির্দেশ দুদক কাঙ্খিত জনআস্থা অর্জনে ব্যর্থ: ইকবাল মাহমুদ রিফাত হত্যা: পলাতক ৯ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা বাংলাদেশ-সার্বিয়ার অর্থনৈতিক সম্পর্ক উন্নয়নে গুরুত্বারোপ জয়ন্ত চৌধুরীর ‘অনির্বাণ নেতাজি’ গ্রন্থের পাঠোন্মচন বৃহস্পতিবার সরকারি-আধা সরকারি পিয়নের চাকরির জন্যও টাকা দিতে হয়: মওদুদ নার্সিং প্রশিক্ষণ আন্তর্জাতিক মানে উন্নীত হবে: প্রধানমন্ত্রী ঢাবিতে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা (ভিডিও) শাহজালালে কোটি টাকার সোনা জব্দ