artk
মঙ্গলবার, জুন ২৫, ২০১৯ ৮:০৭   |  ১১,আষাঢ় ১৪২৬
শনিবার, মে ১৮, ২০১৯ ১১:৫৪

ডিএসইতে লেনদেনসহ কমেছে সূচকও

স্টাফ রিপোর্টার
media
গত সপ্তাহে ‘এ’ ক্যাটাগরির ৮৪ দশমিক ২৩ শতাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে।

গত সপ্তাহে (রোববার থেকে বৃহস্পতিবার) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের সপ্তাহের তুলনায় প্রায় ৩২ শতাংশ কমেছে। ওই সময় ৫৫ শতাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর কমেছে। আবার পতন হয়েছে ডিএসইর সব ধরনের সূচকেরও।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

গত সপ্তাহে ডিএসইএক্স সূচক ৪৫ দশমিক শূন্য ৫ পয়েন্ট বা দশমিক ৮৫ শতাংশ কমে দাঁড়িয়েছে পাঁচ হাজার ২৩০ দশমিক ৭৯ পয়েন্টে। শরিয়াহ সূচক ডিএসইএস ২২ দশমিক ৭৪ পয়েন্ট এবং ডিএসই৩০ সূচক ৩৩ দশমিক ১৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ১৯৭ দশমিক ৫৬ পয়েন্টে এবং ১ হাজার ৮১৮ দশমিক ২১ পয়েন্টে।

সপ্তাহজুড়ে ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩৫৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার দর বেড়েছে ১২২টি কোম্পানির। দর কমেছে ১৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির। লেনদেন হয়নি তিনটি কোম্পানির।

গত সপ্তাহে ডিএসইতে লেনদেন হয়েছে এক হাজার ৪৬১ কোটি ৫১ লাখ টাকা, যা আগের সপ্তাহে ছিল দুই হাজার ১৪৪ কোটি ৮১ লাখ টাকা। এক সপ্তাহের ব্যবধানে লেনদেন কমেছে ৩১ দশমিক ৮৬ শতাংশ। গত সপ্তাহে ডিএসইতে গড় লেনদেন হয়েছে ২৯২ কোটি ৩০ লাখ টাকা। এর আগের সপ্তাহে ছিল ৪২৮ কোটি ৯৬ লাখ টাকা।

গত সপ্তাহে ‘এ’ ক্যাটাগরির ৮৪ দশমিক ২৩ শতাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। ওই সময় ‘বি’ ক্যাটাগরির ৯ দশমিক ৯৭ শতাংশ, ‘এন’ ক্যাটাগরির ৪ দশমিক ৯১ শতাংশ ও ‘জেড’ ক্যাটাগরির দশমিক ৮৯ শতাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে।

ভারতকে হারানোর সামর্থ্য আমাদের আছে: সাকিব রানীর প্রাসাদে ইঁদুরের হানা আফগারদের বিপক্ষে জয়ের নায়ক সাকিব সেমির স্বপ্ন চওড়া হলো টাইগারদের ২৫ রানে ৫ উইকেট সাকিবের কব্জায় চমেক থেকে ভুয়া এনএসআই সদস্য আটক দেশে আসছে কলকাতার দুই ছবি মেহজাবিনের এত্ত সাহস! (ভিডিও) হৃদরোগে আক্রান্ত রব হাসপাতালে ঘুষের টাকা ফেরত দিলেন সাবরেজিস্ট্রার ও দলিল লেখক ভয়ানক ব্যাপার: রাস্তার পাশ থেকে গরু তুলে নিল বাসে... সাকিবের ঘূর্ণি যাদুতে আফগান শিবিরে কাঁপন ছলচাতুরি করে খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে: সংসদে সাত্তার কলকাতার ছবিতে এবার গান গাইলেন জয়া মুসলিম যুবকদের গলা কেটে ফেলা হবে: বিজেপির এমপি বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত সাকিবের প্রথম ওভারেই সাফল্য পেলো বাংলাদেশ কালোটাকা ব্যবহার সংবিধানের চেতনাবিরোধী: ইনু দেশে হতদরিদ্র বলে কিছু থাকবে না: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনায় বসার ইঙ্গিত দিয়েছে ইরান বগুড়া-৬ আসনে বিএনপির জয় আফগানিস্তানকে ২৬৩ রানের লক্ষ্য দিল বাংলাদেশ ভৌগোলিক কারণে বাংলাদেশে মাদক সমস্যা: স্বরাষ্ট্রমন্ত্রী তাপপ্রবাহ আরও ২ দিন অব্যাহত থাকতে পারে মিলার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা পুঁজিবাজারের সূচকে পতন মুশফিক-রিয়াদের ব্যাটে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ পরোয়ানার একদিন পর প্রাণ গ্রুপের চেয়ারম্যানের জামিন ওসি মোয়াজ্জেমকে ডিভিশন দেয়ার নির্দেশ ২ জুলাইয়ের মধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংস না করলে ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী