artk

স্পোর্টস রিপোর্টার

বৃহস্পতিবার, মে ১৬, ২০১৯ ৯:৫২

‘সাকিবের জন্য ফাইনালের আগ পর্যন্ত অপেক্ষা করতে হবে’

media

তবে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ক্রীড়া বিষয়ক সংবাদ মাধ্যম ক্রিকবাজকে জানিয়েছেন, ‘সাকিবের ইনজুরি উদ্বিগ্ন হওয়ার মতো গুরুতর নয়। আমরা তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাইনি। আমরা আশা করি দ্রুত সে সুস্থ হয়ে উঠবে।’

আবারও ইনজুরিতে আক্রান্ত সাকিব আল হাসান। বুধবার আয়াল্যান্ডের বিপক্ষে পেশিতে টান লাগে সাকিবের। সেই চোট নিয়ে আর খেলতে পারেননি। ফেরেন প্যাভেলিয়নে।

আগামীকাল ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলবে বাংলাদেশ দল। ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে সাকিবের অনুপস্থিতি দলের জন্য নিশ্চয়ই দুশ্চিন্তার।

সাকিবের ইনজুরি নিয়ে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেন, সাকিব সুস্থ আছে। সে ২৪ ঘন্টার পর্যবেক্ষণে আছে। তার জন্য ফাইনালের আগ পর্যন্ত আমরা অপেক্ষা করব।

বৃহস্পতিবার রাতে যুগান্তরের সঙ্গে একান্ত আলাপে জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বর্তমান ক্রিকেট দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, ফাইনালে সাকিব খেলবে কিনা সেটা এখনও নিশ্চিত নয়। শুক্রবার ম্যাচ শুরুর আগ পর্যন্ত সাকিবের জন্য অপেক্ষা করা হবে।

বুধবার আইরিশদের বিপক্ষে সাকিবের অপরাজিত হাফসেঞ্চুরি দলকে সহজ জয়ে বিশেষ ভূমিকা রেখেছে। এই সাকিবই ত্রিদেশীয় সিরিজের ফাইনালে খেলতে পারবেন কিনা তা এখনও স্পষ্ট নয়।

আয়ারল্যান্ডের বিপক্ষে চোট পেয়েছেন সাকিব আল হাসান। ইনিংসের ৩৬তম ওভারে আইরিশ পেসার ব্যারি ম্যাককার্থির বলে সজোরে মারতে গিয়ে বাম পাশের পেশিতে টান লাগে।

ব্যথা অনুভব করায় মাটিতে লুটিয়ে পড়েন সাকিব। সাইড বেঞ্চে বসে থাকা ফিজিও দ্রুত মাঠে এসে সাকিবকে সাময়িক শুশ্রূষা দেন।

তবে খেলার জন্য নিজেকে ফিট না মনে করায় ৫০ রানে অপরাজিত থেকে মাঠ থেকে প্যাভেলিয়নে ফেরেন সাকিব। তার পরিবর্তে ক্রিজে আসেন মোসাদ্দেক হোসেন সৈকত।

সাকিবের চোট কতোটা গুরুতর তা এখনও জানা যায়নি। তবে আপেক্ষিক দৃষ্টিতে মনে হয়ে তেমন সমস্যা না।

তবে আগামী শুক্রবার অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচ সাকিব খেলতে পারেন কিনা তা নিয়ে আলোচনা চলছে।

তবে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ক্রীড়া বিষয়ক সংবাদ মাধ্যম ক্রিকবাজকে জানিয়েছেন, ‘সাকিবের ইনজুরি উদ্বিগ্ন হওয়ার মতো গুরুতর নয়। আমরা তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাইনি। আমরা আশা করি দ্রুত সে সুস্থ হয়ে উঠবে।’

এর আগে গত বিপিএলে আঙুলে চোট পাওয়া সাকিব নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পারেননি।

বুধবার আইরিশদের বিপক্ষে ২৯৩ রানের টার্গেট তাড়া করতে নেমে ৪২ বল হাতে রেখে ৬ উইকেটের জয় পায় বাংলাদেশ।

দলের জয়ের ম্যাচে সর্বোচ্চ ৭৬ রান করেন লিটন দাস। এছাড়া ৫৭ ও ৫০ রান করেন তামিম ইকবাল ও সাকিব আল হাসান। তার আগে বোলিংয়ে ৫ উইকেট শিকার করেন আবু জায়েদ রাহী।

মার্কিন যুক্তরাষ্ট্র নির্বাচন পর্যবেক্ষণ করবে: মার্কিন রাষ্ট্রদূত আরও ১৪ জেলার শিক্ষক নিয়োগ হাইকোর্টে স্থগিত বিজেপির নতুন সভাপতি হলেন জেপি নাড্ডা শেখ হাসিনার জনসভায় গণহত্যার মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড বাংলাদেশি অর্থ পাচারকারীদের বিরুদ্ধে প্রবাসীদের মানববন্ধন রোহিঙ্গা প্রত্যাবাসনে মিয়ানমারকে সহায়তা দিবে চীন সৌদি থেকে ১৮ দিনে ফেরত এসেছে ১৮৩৪ শ্রমিক ‘ভোট চুরির নীরব অস্ত্র’ ইভিএম বঙ্গোপসাগরে ফেলে দিতে হবে: আমীর খসরু তাবিথের গণসংযোগে অংশ নিয়েছেন ফখরুল পুলিশ হেফাজতে বিএফডিসির কর্মীর মৃত্যুতে কর্মচারীদের বিক্ষোভ সিইসির সঙ্গে বৈঠকে মার্কিন রাষ্ট্রদূত ভারতে মসজিদে হিন্দু বিয়ে চট্টগ্রামে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেলো যুবকের প্রথম আলো সম্পাদকের আগাম জামিন লাভ বেসরকারিতে ঋণ প্রবাহ বাড়ানোর সিদ্ধান্ত বাংলাদেশ ব্যাংকের থানা হেফাজতে আত্মহত্যার দায় এড়াতে পারে না পুলিশ: ডিএমপি কমিশনার থিয়েটার অঙ্গনের পরিচিত মুখ ইশরাত নিশাত আর নেই ২ টাকা কেজির চাল খেয়ে অবৈধ বাংলাদেশিরা জেঁকে বসেছে: দিলীপ ঘোষ এমপি মান্নানের মরদেহে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা সিপিবির সমাবেশে বোমা হামলা : ১০ জনের মৃত্যুদণ্ড শাহ আমানতে সাড়ে ৩ কোটি টাকার স্বর্ণ ফেলে পালালো যাত্রী মুজিববর্ষ নিয়ে আপত্তিকর পোস্ট দেয়ায় সাবেক পৌর মেয়র গ্রেপ্তার চীনে ৬.৪ মাত্রার শক্তিশালী ভূমিকম্প মেঘলা আকাশ থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে লেবানন সীমান্তে ভূগর্ভে বৈদ্যুতিক সেন্সর বসাচ্ছে ইসরাইল ফেসবুকের চেয়েও এগিয়ে টিকটক! ধর্ষণের শিকার মাদরাসাছাত্রী অন্তঃসত্ত্বা, অধ্যক্ষ পলাতক ৯ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ শুরু আতিকুলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে ইসির নির্দেশ সিপিবির সমাবেশে বোমা হামলার রায় আজ