artk

স্পোর্টস রিপোর্টার

বৃহস্পতিবার, মে ১৬, ২০১৯ ৯:৫২

‘সাকিবের জন্য ফাইনালের আগ পর্যন্ত অপেক্ষা করতে হবে’

media

তবে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ক্রীড়া বিষয়ক সংবাদ মাধ্যম ক্রিকবাজকে জানিয়েছেন, ‘সাকিবের ইনজুরি উদ্বিগ্ন হওয়ার মতো গুরুতর নয়। আমরা তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাইনি। আমরা আশা করি দ্রুত সে সুস্থ হয়ে উঠবে।’

আবারও ইনজুরিতে আক্রান্ত সাকিব আল হাসান। বুধবার আয়াল্যান্ডের বিপক্ষে পেশিতে টান লাগে সাকিবের। সেই চোট নিয়ে আর খেলতে পারেননি। ফেরেন প্যাভেলিয়নে।

আগামীকাল ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলবে বাংলাদেশ দল। ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে সাকিবের অনুপস্থিতি দলের জন্য নিশ্চয়ই দুশ্চিন্তার।

সাকিবের ইনজুরি নিয়ে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেন, সাকিব সুস্থ আছে। সে ২৪ ঘন্টার পর্যবেক্ষণে আছে। তার জন্য ফাইনালের আগ পর্যন্ত আমরা অপেক্ষা করব।

বৃহস্পতিবার রাতে যুগান্তরের সঙ্গে একান্ত আলাপে জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বর্তমান ক্রিকেট দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, ফাইনালে সাকিব খেলবে কিনা সেটা এখনও নিশ্চিত নয়। শুক্রবার ম্যাচ শুরুর আগ পর্যন্ত সাকিবের জন্য অপেক্ষা করা হবে।

বুধবার আইরিশদের বিপক্ষে সাকিবের অপরাজিত হাফসেঞ্চুরি দলকে সহজ জয়ে বিশেষ ভূমিকা রেখেছে। এই সাকিবই ত্রিদেশীয় সিরিজের ফাইনালে খেলতে পারবেন কিনা তা এখনও স্পষ্ট নয়।

আয়ারল্যান্ডের বিপক্ষে চোট পেয়েছেন সাকিব আল হাসান। ইনিংসের ৩৬তম ওভারে আইরিশ পেসার ব্যারি ম্যাককার্থির বলে সজোরে মারতে গিয়ে বাম পাশের পেশিতে টান লাগে।

ব্যথা অনুভব করায় মাটিতে লুটিয়ে পড়েন সাকিব। সাইড বেঞ্চে বসে থাকা ফিজিও দ্রুত মাঠে এসে সাকিবকে সাময়িক শুশ্রূষা দেন।

তবে খেলার জন্য নিজেকে ফিট না মনে করায় ৫০ রানে অপরাজিত থেকে মাঠ থেকে প্যাভেলিয়নে ফেরেন সাকিব। তার পরিবর্তে ক্রিজে আসেন মোসাদ্দেক হোসেন সৈকত।

সাকিবের চোট কতোটা গুরুতর তা এখনও জানা যায়নি। তবে আপেক্ষিক দৃষ্টিতে মনে হয়ে তেমন সমস্যা না।

তবে আগামী শুক্রবার অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচ সাকিব খেলতে পারেন কিনা তা নিয়ে আলোচনা চলছে।

তবে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ক্রীড়া বিষয়ক সংবাদ মাধ্যম ক্রিকবাজকে জানিয়েছেন, ‘সাকিবের ইনজুরি উদ্বিগ্ন হওয়ার মতো গুরুতর নয়। আমরা তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাইনি। আমরা আশা করি দ্রুত সে সুস্থ হয়ে উঠবে।’

এর আগে গত বিপিএলে আঙুলে চোট পাওয়া সাকিব নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পারেননি।

বুধবার আইরিশদের বিপক্ষে ২৯৩ রানের টার্গেট তাড়া করতে নেমে ৪২ বল হাতে রেখে ৬ উইকেটের জয় পায় বাংলাদেশ।

দলের জয়ের ম্যাচে সর্বোচ্চ ৭৬ রান করেন লিটন দাস। এছাড়া ৫৭ ও ৫০ রান করেন তামিম ইকবাল ও সাকিব আল হাসান। তার আগে বোলিংয়ে ৫ উইকেট শিকার করেন আবু জায়েদ রাহী।

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ