artk
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০১৯ ১:০৮   |  ৩,শ্রাবণ ১৪২৬

জেলা সংবাদদাতা

বৃহস্পতিবার, মে ১৬, ২০১৯ ৮:৫০

মুরগী চুরির মামলা: বিএনপির উপমন্ত্রী সালামের বিরুদ্ধে অভিযোগ গঠন

media

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার অন্যতম আসামী বিএনপি নেতা সাবেক শিক্ষা উপমন্ত্রী অ্যাডভোকেট আব্দুস সালাম পিন্টুকে বৃহস্পতিবার টাঙ্গাইল আদালতে হাজির করা হয়। তার বিরুদ্ধে ২০১২ সালে ভূঞাপুর থানায় দায়ের করা ভাঙচুর, লুটপাট ও মুরগী চুরির একটি মামলায় অভিযোগ গঠন করা হয়।

ঘটনার ১১ বছর পর ভূঞাপুরের এক আওয়ামী লীগ নেতা এই মামলা দায়ের করেন। আর অভিযোগ গঠন করা হলো মামলা দায়েরের সাত বছর পর। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৩নং আদালতের বিচারক নওরীন মাহবুবা এই অভিযোগ গঠন করেন।

আদালত সূত্র জানায়, বুধবার বিকেলে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে আব্দুস সালাম পিন্টুকে টাঙ্গাইল জেলা কারাগারে আনা হয়। তাকে আদালতে তোলা হয় বৃহস্পতিবার দুপুর ১২টায়। একই সাথে মামলার অন্য আসামীদেরও আদালতে তোলা হয়।

আসামীপক্ষের আইনজীবীরা বিএনপি নেতা আব্দুস সালাম পিন্টুকে এই মামলার দায় হতে অব্যহতির আবেদন জানান। বিচারক শুনানী শেষে এই আবেদন নামঞ্জুর করে সংশ্লিষ্ট ধারায় তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। তার বিরুদ্ধে উল্লেখিত অপরাধে প্ররোচণা দেয়ার অভিযোগ আনা হয়েছে।

এ সময় উপস্থিত অন্য আসামীদের বিরুদ্ধেও সংশ্লিষ্ট ধারায় অভিযোগ গঠন করা হয়। পরে আদালতের অনুমতি সাপেক্ষে আইনজীবীরা মামলা সংক্রান্ত বিষয় নিয়ে আব্দুস সালাম পিন্টুর সাথে ২০ মিনিট কথা বলেন। আদালতের কার্যক্রম শেষে তাকে আবার কাশিমপুর কারাগারের উদ্দেশে নিয়ে যাওয়া হয়।

ভূঞাপুর উপজেলার ভদ্রশিমুল গ্রামের আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম ভূইয়া লেবু ঘটনার ১১ বছর পর (২০১২ সালের ১৩ অক্টোবর) বিএনপি নেতা আব্দুস সালাম পিন্টুসহ ১১জনকে আসামী করে এই মামলা দায়ের করেন। এ মামলায় একজন আসামী পলাতক রয়েছে।

মামলার বাদী অভিযোগ করেন, নির্বাচনের দিন অর্থাৎ ২০০১ সালের ১ অক্টোবর রাত ৮টার দিকে আব্দুস সালাম পিন্টুর নির্দেশে অন্য আসামীরা তার বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে। এছাড়া আসামীরা নগদ টাকা, টিউবওয়েলের মাথা, সাতটি হাঁস ও ১৪টি মুরগী চুরি করে নিয়ে যায়।

আব্দুস সালাম পিন্টুকে দেখার জন্য বিএনপি নেতাকর্মীরা আদালতে ভীড় করেন। আগামী ২৯ আগস্ট এই মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেন আদালত। ২০০১ সালের নির্বাচনে আব্দুস সালাম পিন্টু চারদলীয় জোটের প্রার্থী হিসেবে টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) আসন থেকে এমপি নির্বাচিত হন। পরে তিনি শিক্ষা উপমন্ত্রীর দায়িত্ব পান।

রিফাত হত্যা: তৃতীয় আসামি রিশান ফরাজী গ্রেপ্তার আদালতে নিজেকে নির্দোষ দাবি মিন্নির সিরাজগঞ্জের কাজীপুরে রিং বাঁধের ৬০ মিটার ধসে গেছে ইরানের সঙ্গে ‘নিঃশর্ত আলোচনায় রাজি’ যুক্তরাষ্ট্র উত্তরায় যুবকের লাশ উদ্ধার দুপুরে সংবাদ সম্মেলনে আসছেন জিএম কাদের শাকিবের ‘বীর’ ছবিতে বুবলীই থাকছেন নায়িকা পরিবহন ধর্মঘটে অচল সিরাজগঞ্জ যমুনার পানি বিপৎসীমার ১২৪ সেমি ওপরে, বিস্তীর্ণ এলাকা প্লাবিত ‘রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইলে খালেদা জিয়ার মুক্তি হতে পারে’ এইচএসসিতে ফেল করে ট্রেনের নিচে ঝাঁপ বৈদেশিক বাণিজ্য আধুনিকায়নে এনবিআরের কর্মপরিকল্পনা উপস্থাপন কিশোর গ্যাং নিয়ন্ত্রণে মাঠে নামছে র‌্যাব আদালতে মিন্নির পক্ষে কোনো আইনজীবী দাঁড়াননি কেন? মা পেলেন জিপিএ ৪, মেয়ে ৫ চাঁদের সাতটি মজার তথ্য জেনে নিন দীর্ঘমেয়াদে বাংলাদেশ দলের কোচ হতে চান সুজন সিবিএর সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে মামলা বিশ্বকাপ ব্যর্থতায় নতুন কোচ খুঁজছে এশিয়ার দেশগুলো হিন্দু ছাত্রীকে কোরআন বিলি করার নির্দেশ দিলেন ভারতের আদালত রেললাইনের পাশের অবৈধ স্থাপনাও উচ্ছেদ করা হবে পাকিস্তানে জামাত-উদ-দাওয়ার প্রধান হাফিজ সাঈদ গ্রেপ্তার শেরেবাংলা নগর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রবেশ মুখে চরম দুর্ভোগ! এইচএসসিও পাস করলেন সেই মা আমিরাতের তেল ট্যাংকার গায়েব করেছে ইরান! ব্যাংক ঋণে করপোরেট গ্যারান্টিতে সতর্কতার তাগিদ পুরান ঢাকায় শতবর্ষী ভবন ধস সেটেলমেন্ট অফিসের দুই কর্মকর্তা গ্রেপ্তার সরকারি জমি উদ্ধারে ডিসিদের দেয়া হবে পুরস্কার ইউরোমানি অ্যাওয়ার্ডস পেলেন আইডিএলসি ইনভেস্টমেন্ট