artk
সোমবার, মে ২০, ২০১৯ ৭:০৬   |  ৬,জ্যৈষ্ঠ ১৪২৬

কক্সবাজার প্রতিনিধি

বৃহস্পতিবার, মে ১৬, ২০১৯ ৯:২২

টেকনাফে ৫০ হাজার ইয়াবাসহ আটক যুবক ‘বন্দুকযুদ্ধে’ নিহত

media

কক্সবাজারের টেকনাফে ৫০ হাজার ইয়াবাসহ আটক এক যুবক কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

বুধবার রাতে উপজেলার সাবরাং ইউনিয়নের আছারবনিয়া এলাকায় এ ঘটনা ঘটে। 

নিহত মো. সিরাজ ওরফে সিরু (২৭) মাদক পাচারকারী বলে দাবি করেছে পুলিশ ও বিজিবি। 

সিরু সাবরাং ইউনিয়নের আছারবনিয়া গ্রামের ফজল আহমদের ছেলে। 

বিজিবি টেকনাফ-২ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল ফয়সল হাসান খান বলেন, “মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে সাবরাং আছারবনিয়া এলাকা থেকে সিরাজকে ৫০ হাজার ইয়াবাসহ আটক করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে মিয়ানামার থেকে ইয়াবার চালান আটকে বুধবার রাতে অভিযানে যায় পুলিশ ও বিজিবির যৌথ দল। এসময় ইয়াবা পাচারকারীরা যৌথ বাহিনীকে লক্ষ্য করে গুলি করে। যৌথ বাহিনীও আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করে।”

“কিছুক্ষণ পর ঘটনাস্থলে সিরাজের গুলিবিদ্ধ দেহ ও দুটি অস্ত্র পাওয়া যায়। গুলিবিদ্ধ অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে সেখানে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসার পর কক্সবাজার স্থানান্তর করে। পরে পথেই সিরাজের মৃত্যু হয়।” যোগ করেন তিনি।

এ ঘটনায় পুলিশ ও বিজিবির চার সদস্য আহত হয়েছেন বলে দাবি করেছে পুলিশ-বিজিবি। 

এর আগে সাবরাং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুর হোসেন ও শরীফ মেম্বারের নেতৃত্বে সাবরাং মাদক প্রতিরোধ কমিটি মঙ্গলবার রাতে বন্দুকযুদ্ধে নিহত পাচারকারীসহ দুজনকে ৫০ হাজার ইয়াবাসহ হাতেনাতে আটক করে। এরপর তারা আইনশৃংখলা বাহিনীর হাতে তুলে দিয়েছিল তাদের।

সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন জানান, আইনশৃংখলা বাহিনীর এতো অভিযানের পরও কোনো কোনো এলাকা দিয়ে অতি গোপনে ইয়াবা পাচার করে আসছিল সংঘবদ্ধ মাদক ব্যবসায়ীরা।

মঙ্গলবার রাতে মিয়ানমার হতে ইয়াবার চালান খালাস হওয়ার সংবাদে ইউনিয়ন মাদক প্রতিরোধ কমিটির সদস্য শরীফ মেম্বারসহ লোকজন তাদের হাতেনাতে আটক করে আইনশৃংখলা বাহিনীর হাতে তুলে দেয়।

ইতালিতে ঝড় তুলেছে বাংলাদেশি বংশদ্ভূত ফাইমের মুভি ‘বাংলা’ আদালতের আদেশ না মানায় ‘বাঘাবাড়ী ঘি’কে ২২ লাখ টাকা জরিমানা ছেলের জন্য চিকিৎসা চেয়ে চিকিৎসকের হাতে মার খেলেন বাবা! ছেলেশিশুকে রেখে পালিয়ে গেলেন মা মুক্তিযোদ্ধা-এতিমদের সঙ্গে ইফতার করলেন প্রধানমন্ত্রী ১৫ টাকার ওষুধের দাম ৬০০ টাকা, জরিমানা ২০ হাজার প্রধানমন্ত্রীর কাছে ছাত্রলীগ নেতার খোলা চিঠি বগুড়া-৬ উপনির্বাচনে আ.লীগের প্রার্থী টি জামান নিকেতা ‘ইয়েমেনে সহস্রাধিক মসজিদ ধ্বংস করেছে সৌদি জোট’ ভোটগ্রহণ শেষ, জরিপে এগিয়ে মোদি বাড়ানো হয়েছে মোবাইল ব্যাংকিং লেনদেনের সীমা বিড়ি শিল্প টিকিয়ে রাখতে যৌক্তিক আন্দোলনের সঙ্গে আছি: রসিক মেয়র মোস্তফা ‘দায়িত্ব সঠিকভাবে পালন না করা অপরাধ’ ভর্তুকি দিয়ে হলেও চাল রপ্তানি করা হবে: অর্থমন্ত্রী রূপপুরে হরিলুট: ঠিকাদারি বিল বন্ধের নির্দেশ হরিণের মাংসের অবৈধ ব্যবসা যেভাবে চলে কেউই আইনের ঊর্ধ্বে নয়: দুদক চেয়ারম্যান নিজেকে সমকামী ঘোষণা করলেন ভারতের দ্রুততম নারী ছাত্রলীগ নেত্রী দিশাকে অপহরণের চেষ্টা ক্লাসিফাইড লোন কমিয়ে আনবে পূবালী ব্যাংক তিন মোবাইল কোম্পানিকে ১৫ কোটি টাকা জরিমানা মন্ত্রিসভায় রদবদল, ডা. মুরাদ স্বাস্থ্য থেকে তথ্যে রিপোর্টিং আর মতামত আলাদা করতে হবে: আইনমন্ত্রী এটি পুরোটাই দলীয় অর্জন: মাশরাফি মুক্তিযোদ্ধা স্বীকৃতির ন্যূনতম বয়সের পরিপত্র হাই কোর্টে বাতিল বিশ্বকাপে ক্যারিবীয়দের রিজার্ভ স্কোয়াডে ব্রাভো-পোলার্ড সিডনিতে কুরআন ক্লাসের ইফতার অনুষ্ঠিত ওবায়দুল কাদেরের ‘দ্বিতীয় ইনিংস’ শুরু উড়ন্ত লাথির শিকার টার্মিনেটর তারকা আর্নল্ড শোয়ার্জনেগার ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারির ফল প্রকাশ