artk
সোমবার, মে ২০, ২০১৯ ৭:১৮   |  ৬,জ্যৈষ্ঠ ১৪২৬
বুধবার, মে ১৫, ২০১৯ ৬:১৬

ডিপিডিসির অফিসে দুদকের অভিযান

স্টাফ রিপোর্টার
media

নানাবিধ অনিয়মের অভিযোগে ঢাকা পাওয়ার ডিসট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) স্বামীবাগ শাখায় অভিযান চালিয়েছে দুদক। এছাড়া,ঘুষ-দুর্নীতির অভিযোগের পরিপ্রেক্ষিতে বরগুনা পাসপোর্ট অফিসে অভিযান চালায় সংস্থাটি।

নানাবিধ অনিয়মের অভিযোগে ঢাকা পাওয়ার ডিসট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) স্বামীবাগ শাখায় অভিযান চালিয়েছে দুদক। এছাড়া,ঘুষ-দুর্নীতির অভিযোগের পরিপ্রেক্ষিতে বরগুনা পাসপোর্ট অফিসে অভিযান চালায় সংস্থাটি।

বুধবার সকালে দুদকের দুইটি টিম এ অভিযান পরিচালনা করে।

বিকেলে দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য নিউজবাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছে।

প্রণব কুমার ভট্টাচার্য জানান, দুদকের নিকট অভিযোগ আসে বরগুনা পাসপোর্ট অফিসে পাসপোর্ট প্রদানে ব্যাপক দুর্নীতি ও অনিয়ম হচ্ছে। এছাড়া গ্রাহকদের জিম্মি করে অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে। এ পরিপ্রেক্ষিতে পটুয়াখালীর দুদক টিম এ অভিযান পরিচালনা করে। 

পরিচালনাকালে দুদকের উপ-আনুষ্ঠানিক শিক্ষা ব্যুরো, বরগুনার অফিস সহকারী আ. জাহেদ দালালরুপে একজন পাসপোর্ট প্রত্যাশীর নিকট হতে দেড় হাজার টাকা অতিরিক্ত গ্রহণ করার প্রমাণ পায়। জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। তার বিরুদ্ধে সংশ্লিষ্ট দপ্তর হতে বিভাগীয় প্রক্রিয়া চালু করা হয়েছে। এসময় দুদক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালকে অফিস শৃঙ্খলা আনয়নে নানাবিধ পরামর্শ প্রদান করে।

এদিকে ঢাকা পাওয়ার ডিসট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি)-এর স্বামীবাগ শাখায় অভিযান পরিচালনা করেছে দুদক। অভিযোগ কেন্দ্রে আগত নানাবিধ অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে দুদক প্রধান কার্যালয়ের একটি টিম আজ এ অভিযান চালান। 

দুদক ওই দপ্তরে গিয়ে সকল তথ্য যাচাই করে এবং দৈবচয়ন পদ্ধতিতে পর্যালোচনা করে দেখতে পায়, এক বছরের অধিক অনেকগুলো আবেদনও অনিষ্পন্ন অবস্থায় রয়েছে। দুদক আবেদনের কপি চাইলে এনওসিএস কর্তৃপক্ষ তা প্রদর্শন করতে ব্যর্থ হন। দুদক নির্বাহী প্রকৌশলী নাসির উদ্দিনের নিকট অবিলম্বে প্রার্থীদের সমস্যাসমূহ নিরসন এবং রেজিস্টার সংশোধনের সুপারিশ করে। উভয় কমিশনের নিকট বিস্তারিত প্রতিবেদন পেশ করবে।

ইতালিতে ঝড় তুলেছে বাংলাদেশি বংশদ্ভূত ফাইমের মুভি ‘বাংলা’ আদালতের আদেশ না মানায় ‘বাঘাবাড়ী ঘি’কে ২২ লাখ টাকা জরিমানা ছেলের জন্য চিকিৎসা চেয়ে চিকিৎসকের হাতে মার খেলেন বাবা! ছেলেশিশুকে রেখে পালিয়ে গেলেন মা মুক্তিযোদ্ধা-এতিমদের সঙ্গে ইফতার করলেন প্রধানমন্ত্রী ১৫ টাকার ওষুধের দাম ৬০০ টাকা, জরিমানা ২০ হাজার প্রধানমন্ত্রীর কাছে ছাত্রলীগ নেতার খোলা চিঠি বগুড়া-৬ উপনির্বাচনে আ.লীগের প্রার্থী টি জামান নিকেতা ‘ইয়েমেনে সহস্রাধিক মসজিদ ধ্বংস করেছে সৌদি জোট’ ভোটগ্রহণ শেষ, জরিপে এগিয়ে মোদি বাড়ানো হয়েছে মোবাইল ব্যাংকিং লেনদেনের সীমা বিড়ি শিল্প টিকিয়ে রাখতে যৌক্তিক আন্দোলনের সঙ্গে আছি: রসিক মেয়র মোস্তফা ‘দায়িত্ব সঠিকভাবে পালন না করা অপরাধ’ ভর্তুকি দিয়ে হলেও চাল রপ্তানি করা হবে: অর্থমন্ত্রী রূপপুরে হরিলুট: ঠিকাদারি বিল বন্ধের নির্দেশ হরিণের মাংসের অবৈধ ব্যবসা যেভাবে চলে কেউই আইনের ঊর্ধ্বে নয়: দুদক চেয়ারম্যান নিজেকে সমকামী ঘোষণা করলেন ভারতের দ্রুততম নারী ছাত্রলীগ নেত্রী দিশাকে অপহরণের চেষ্টা ক্লাসিফাইড লোন কমিয়ে আনবে পূবালী ব্যাংক তিন মোবাইল কোম্পানিকে ১৫ কোটি টাকা জরিমানা মন্ত্রিসভায় রদবদল, ডা. মুরাদ স্বাস্থ্য থেকে তথ্যে রিপোর্টিং আর মতামত আলাদা করতে হবে: আইনমন্ত্রী এটি পুরোটাই দলীয় অর্জন: মাশরাফি মুক্তিযোদ্ধা স্বীকৃতির ন্যূনতম বয়সের পরিপত্র হাই কোর্টে বাতিল বিশ্বকাপে ক্যারিবীয়দের রিজার্ভ স্কোয়াডে ব্রাভো-পোলার্ড সিডনিতে কুরআন ক্লাসের ইফতার অনুষ্ঠিত ওবায়দুল কাদেরের ‘দ্বিতীয় ইনিংস’ শুরু উড়ন্ত লাথির শিকার টার্মিনেটর তারকা আর্নল্ড শোয়ার্জনেগার ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারির ফল প্রকাশ