artk
মঙ্গলবার, জুলাই ১৬, ২০১৯ ১১:৫৫   |  ১,শ্রাবণ ১৪২৬

জেলা সংবাদদাতা

মঙ্গলবার, মে ১৪, ২০১৯ ৮:৫৬

ডিজিটাল নিরাপত্তা আইনে কবি হেনরী স্বপন গ্রেপ্তার

media

ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় বরিশালের কবি হেনরী স্বপনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়। 

মঙ্গলবার বেলা পৌনে দুইটায় কোতোয়ালি মডেল থানার পুলিশ তাকে গ্রেপ্তার করে। পরে নগর বিচারিক হাকিম আদালতে হাজির করা হলে আদালত তাকে জেলহাজতে পাঠান।

কবি হেনরী স্বপনের বাসায় গিয়ে গত ১১ মে গভীর রাতে কিছু ব্যক্তি তাকে বরিশাল ত্যাগ ও প্রাণনাশের হুমকি দেয়। এতে তিনি নিরাপত্তাহীনতার কথা জানিয়ে কোতোয়ালি মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেছিলেন। স্বপন নগরের নবগ্রাম রোডের খ্রিস্টান কলোনির বাসিন্দা।

পুলিশ জানায়, বরিশাল ক্যাথলিক চার্চের ফাদার লরেন্স লাকা ভেলি গোমেজ বাদী হয়ে আজ বেলা সাড়ে ১১টায় ডিজিটাল নিরাপত্তা আইনে কবি হেনরী স্বপনসহ তিনজনের বিরুদ্ধে একটি মামলা করেন। পরে নগরের চৌমাথার গোলপুকুর এলাকা থেকে স্বপনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাকে বরিশাল নগর অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মারুফ আহমেদের আদালতে হাজির করা হলে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। 

মামলায় অভিযোগ করা হয়, কবি হেনরী স্বপন সম্প্রতি শ্রীলঙ্কায় গির্জায় হামলার ঘটনার পর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। এই স্ট্যাটাসের সূত্র ধরেই তার বিরুদ্ধে এই মামলা হয়। 

বরিশাল সাংবাদিক ইউনিয়নের সভাপতি স্বপন খন্দকার কবি হেনরী স্বপনকে গ্রেপ্তারের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি মডেল থানার উপপরিদর্শক আল মামুন বলেন, ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে হেনরী স্বপনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৮, ২৯, ও ৩১ ধারায় মামলাটি হয়েছে। দুপুরে তাকে গ্রেপ্তারের পর আদালতে হাজির করা হলে বিচারক তাকে জেলহাজতে পাঠিয়েছেন।

রূপপুর বালিশ কাণ্ড : গরমিল ৩৬ কোটি টাকার এরশাদের মরদেহ রংপুরে বাসা থেকে পুলিশ মিন্নিকে নিয়ে গেছে সিরাজগঞ্জে মাইক্রোবাসে ট্রেনের ধাক্কা: নিহত বেড়ে ১১ ‘ও সাকি সাকি’র রিমেকে নোরা ফাতেহির উত্তাপ অর্থ আত্মসাতের মামলায় ফারইস্ট কো-অপারেটিভের চেয়ারম্যান গ্রেপ্তার রংপুরে নেওয়া হচ্ছে এরশাদের মরদেহ শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের কোচ সুজন মেহেরপুরে টানা ষষ্ঠ দিনের মতো বাস চলাচল বন্ধ যে তেল মুখে মাখলে বয়স বাড়বে না অনবরত হাঁচি হলে যা করবেন ফাইভ-জি নেটওয়ার্ক কি ক্যান্সারের ঝুঁকি বাড়াবে? রাজশাহীতে বন্দুকযুদ্ধের সময় ‘পানিতে ডুবে’ মাদক ব্যবসায়ীর মৃত্যু রাজধানীতে ১৯ লাখ জাল রুপিসহ গ্রেপ্তার ৩ ৩৭তম বিসিএসের সবাই চাকরি পাচ্ছেন শেরপুরে বন্যার কারণে ৪২ বিদ্যালয় বন্ধ ঘোষণা নারায়ণগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত ডেঙ্গু নিয়ন্ত্রণে কার্যকর নতুন টিকা ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট ২৯ জুলাই বিএনপি ডিজিটাল বাংলাদেশ বোঝে না, ডিজিটাল চুরি বোঝে: তথ্যমন্ত্রী বিদিশাও বললেন, তাই যেন হয় কুড়িগ্রামে পানিতে ডুবে ৫ শিশুর মৃত্যু টমেটো ছাড়াই তৈরি হচ্ছে টমেটো সস, জরিমানা ২০ লাখ মাদ্রাসার ভেতরেই মন্দির! সেই ছয় রান নিয়ে বিতর্ক চলছেই হজ ব্যবস্থাপনার কাজে সৌদি যাচ্ছেন সিইসি চড়া দামের ইলেকট্রিক বাইক আনছে হার্লে ডেভিডসন পাটকলের সাড়ে ৭ কোটি টাকা আত্মসাত: ৩ জনের বিরুদ্ধে চার্জশিট সামনে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি সিরাজগঞ্জে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ নিহত ৯