artk
সোমবার, মে ২০, ২০১৯ ৬:৩৬   |  ৬,জ্যৈষ্ঠ ১৪২৬
মঙ্গলবার, মে ১৪, ২০১৯ ৭:৫৭

ফাইনালের আগে বুধবার আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে টাইগারা

স্পোর্টস রিপোর্টার
media

আগামী শুক্রবার আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে উড়ন্ত ফর্মে থাকা টিম বাংলাদেশ। টুর্নামেন্টে এ ম্যাচ বাকি থাকতেই তিন ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ফাইনালে বাংলাদেশ ক্রিকেট দল। 

আগামী শুক্রবার আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে উড়ন্ত ফর্মে থাকা টিম বাংলাদেশ। টুর্নামেন্টে এ ম্যাচ বাকি থাকতেই তিন ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ফাইনালে বাংলাদেশ ক্রিকেট দল। 

শিরোপার লড়াইয়ের আগে আমাগী বুধবার স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে নিয়ম রক্ষার ম্যাচে মাঠে নামবে মাশরাফি-সাকিবরা। 

ডাবলিনের ক্লোনটার্ফ মাঠে অনুষ্ঠিত হবে বাংলাদেশ-উইন্ডিজ ম্যাচ। দুই দলের লড়াই শুরু হবে বিকাল ৩টা ৪৫ মিনিটে। সেখান থেকে ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও বিটিভি।

ওয়েস্ট ইন্ডিজ টাইগারদের সাথে দুই ম্যাচে হারলেও স্বাগতিক আয়ারল্যান্ডকে দুই ম্যাচে হারিয়ে বোনাস পয়েন্টসহ ৯ পয়েন্ট নিয়ে ফাইনালে উঠেছে। সোমবার নিজেদের তৃতীয় ম্যাচেই ওয়েস্ট ইন্ডিজকে ৫ উইকেটে হারায় টাইগাররা। এর আগে আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ম্যাচটি বৃষ্টিতে ভেসে যায়।

ত্রিদেশীয় সিরিজের ফাইনাল নিশ্চিত হয়ে গেলেও। স্কোয়াডে আরও চার-পাঁচজন ক্রিকেটার আছেন, যারা এখনো এক ম্যাচেও সুযোগ পাননি। তাই বুধবার আয়ারল্যান্ডের বিপক্ষে রাউন্ড রবিন লিগের ফিরতি তথা শেষ ম্যাচে দলে কোন পরীক্ষা নিরীক্ষা করা হবে কি না? বা যারা এখনো সুযোগ পাননি, তাদের কাউকে সুযোগ দেয়া হবে কি না?

এমন প্রশ্নর জবাবে প্রধান নির্বাচন মিনহাজুল আবেদিন নান্নু জানান, ‘আমরা ক্রিকেটারদের মানসিকভাবে চাঙ্গা, ফুরফুরে ও আত্মবিশ্বাসী রাখার প্রাণপন চেষ্টা করছি। ফাইনালেও যাতে দল সামর্থ্যের সেরাটা উপহার দিতে পারে, সে চেষ্টাই করা হচ্ছে।’

প্রধান নির্বাচক এবং দলীয় ম্যানেজার আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ নিয়ে বলেন, প্রাথমিকভাবে আমরা তিনজনকে কাল বুধবারের ম্যাচে দলভুক্ত করার চিন্তা করছি। তারা হলো লিটন দাস, মোসাদ্দেক হোসেন এবং রুবেল হোসেন। এই তিনজনের কাল আয়ারল্যান্ডের বিপক্ষে খেলার সম্ভাবনা খুব বেশি। তবে কাদের পরিবর্তে এই তিনজকে খেলানো হবে? তা এখনো ঠিক হয়নি। সেটা টিম মিটিং কিংবা প্র্যাকটিসের পর ঠিক করা হবে।’

ইতালিতে ঝড় তুলেছে বাংলাদেশি বংশদ্ভূত ফাইমের মুভি ‘বাংলা’ আদালতের আদেশ না মানায় ‘বাঘাবাড়ী ঘি’কে ২২ লাখ টাকা জরিমানা ছেলের জন্য চিকিৎসা চেয়ে চিকিৎসকের হাতে মার খেলেন বাবা! ছেলেশিশুকে রেখে পালিয়ে গেলেন মা মুক্তিযোদ্ধা-এতিমদের সঙ্গে ইফতার করলেন প্রধানমন্ত্রী ১৫ টাকার ওষুধের দাম ৬০০ টাকা, জরিমানা ২০ হাজার প্রধানমন্ত্রীর কাছে ছাত্রলীগ নেতার খোলা চিঠি বগুড়া-৬ উপনির্বাচনে আ.লীগের প্রার্থী টি জামান নিকেতা ‘ইয়েমেনে সহস্রাধিক মসজিদ ধ্বংস করেছে সৌদি জোট’ ভোটগ্রহণ শেষ, জরিপে এগিয়ে মোদি বাড়ানো হয়েছে মোবাইল ব্যাংকিং লেনদেনের সীমা বিড়ি শিল্প টিকিয়ে রাখতে যৌক্তিক আন্দোলনের সঙ্গে আছি: রসিক মেয়র মোস্তফা ‘দায়িত্ব সঠিকভাবে পালন না করা অপরাধ’ ভর্তুকি দিয়ে হলেও চাল রপ্তানি করা হবে: অর্থমন্ত্রী রূপপুরে হরিলুট: ঠিকাদারি বিল বন্ধের নির্দেশ হরিণের মাংসের অবৈধ ব্যবসা যেভাবে চলে কেউই আইনের ঊর্ধ্বে নয়: দুদক চেয়ারম্যান নিজেকে সমকামী ঘোষণা করলেন ভারতের দ্রুততম নারী ছাত্রলীগ নেত্রী দিশাকে অপহরণের চেষ্টা ক্লাসিফাইড লোন কমিয়ে আনবে পূবালী ব্যাংক তিন মোবাইল কোম্পানিকে ১৫ কোটি টাকা জরিমানা মন্ত্রিসভায় রদবদল, ডা. মুরাদ স্বাস্থ্য থেকে তথ্যে রিপোর্টিং আর মতামত আলাদা করতে হবে: আইনমন্ত্রী এটি পুরোটাই দলীয় অর্জন: মাশরাফি মুক্তিযোদ্ধা স্বীকৃতির ন্যূনতম বয়সের পরিপত্র হাই কোর্টে বাতিল বিশ্বকাপে ক্যারিবীয়দের রিজার্ভ স্কোয়াডে ব্রাভো-পোলার্ড সিডনিতে কুরআন ক্লাসের ইফতার অনুষ্ঠিত ওবায়দুল কাদেরের ‘দ্বিতীয় ইনিংস’ শুরু উড়ন্ত লাথির শিকার টার্মিনেটর তারকা আর্নল্ড শোয়ার্জনেগার ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারির ফল প্রকাশ