artk
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০১৯ ১:৩৭   |  ৩,শ্রাবণ ১৪২৬
মঙ্গলবার, মে ১৪, ২০১৯ ৬:৩২

নতুন মাইলফলকের সামনে মাশরাফি-সাকিব

স্পোর্টস রিপোর্টার
media

ব্যক্তিগত কীর্তি কিংবা সাফল্য স্পর্শ করে না তাদের। দল ও দেশের জন্য অবদান রাখার মাঝেই বেশি সন্তষ্ট তারা। তাই রেকর্ডের খবরও রাখেন না কখনো কখনো। তেমনেই এক নতুন মাইলফলকের সামনে বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মোর্তজা ও সাকিব আল হাসান।

বুধবার ডাবলিনে বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচটি ত্রিদেশীয় সিরিজের কেবলই আনুষ্ঠানিকতার হলেও স্পটলাইটে থাকছেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক ও সহ-অধিনায়ক। ত্রিদেশীয় সিরিজের দুই ম্যাচেই তিনটি করে উইকেট নিয়েছেন মাশরাফি। 

আয়ারল্যান্ডের এ ম্যাচে বিপক্ষে তিন উইকেট পেলে গর্বের উপলক্ষ্যে নাম লেখাবেন এ পেসার। অধিনায়ক হিসেবে করে ফেলবেন উইকেটের সেঞ্চুরি।

বাংলাদেশকে ৭৫ ওয়ানডেতে নেতৃত্ব দিয়ে মাশরাফী এ পর্যন্ত তুলেছেন ৯৭ উইকেট। একশ’র বেশি উইকেট আছে মাত্র তিনজন অধিনায়কের। তারা হলেন ওয়াসিম আকরাম, ইমরান খান ও শন পোলক।

১০৯ ম্যাচে ১৫৮ উইকেট ওয়াসিমের। ৯৭ ম্যাচ পোলক নিয়েছিলেন ১৩৪ উইকেট। ইমরান ১৩৯ ম্যাচে নেতৃত্ব দিয়ে নেন ১৩১ উইকেট।

অন্যদিকে ওয়ানডে ক্যারিয়ারে আরেকটি উইকেট পেলেই সেটি হবে সাকিবের ২৫০ নম্বর শিকার। মাশরাফীর পর দ্বিতীয় বাংলাদেশি বোলার হিসেবে ছোঁবেন এ কীর্তি। তাতে করে আরও বড় মঞ্চে নাম লেখাবেন এ অলরাউন্ডার। ওয়ানডেতে ৫ হাজার রান এবং আড়াইশ উইকেটের মালিক এখন পর্যন্ত মাত্র চারজন ক্রিকেটার। তারা হলেন সাউথ আফ্রিকার জ্যাক ক্যালিস, শ্রীলঙ্কার সনাথ জয়াসুরিয়া, পাকিস্তানের আব্দুল রাজ্জাক ও শহীদ আফ্রিদি।

রিফাত হত্যা: তৃতীয় আসামি রিশান ফরাজী গ্রেপ্তার আদালতে নিজেকে নির্দোষ দাবি মিন্নির সিরাজগঞ্জের কাজীপুরে রিং বাঁধের ৬০ মিটার ধসে গেছে ইরানের সঙ্গে ‘নিঃশর্ত আলোচনায় রাজি’ যুক্তরাষ্ট্র উত্তরায় যুবকের লাশ উদ্ধার দুপুরে সংবাদ সম্মেলনে আসছেন জিএম কাদের শাকিবের ‘বীর’ ছবিতে বুবলীই থাকছেন নায়িকা পরিবহন ধর্মঘটে অচল সিরাজগঞ্জ যমুনার পানি বিপৎসীমার ১২৪ সেমি ওপরে, বিস্তীর্ণ এলাকা প্লাবিত ‘রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইলে খালেদা জিয়ার মুক্তি হতে পারে’ এইচএসসিতে ফেল করে ট্রেনের নিচে ঝাঁপ বৈদেশিক বাণিজ্য আধুনিকায়নে এনবিআরের কর্মপরিকল্পনা উপস্থাপন কিশোর গ্যাং নিয়ন্ত্রণে মাঠে নামছে র‌্যাব আদালতে মিন্নির পক্ষে কোনো আইনজীবী দাঁড়াননি কেন? মা পেলেন জিপিএ ৪, মেয়ে ৫ চাঁদের সাতটি মজার তথ্য জেনে নিন দীর্ঘমেয়াদে বাংলাদেশ দলের কোচ হতে চান সুজন সিবিএর সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে মামলা বিশ্বকাপ ব্যর্থতায় নতুন কোচ খুঁজছে এশিয়ার দেশগুলো হিন্দু ছাত্রীকে কোরআন বিলি করার নির্দেশ দিলেন ভারতের আদালত রেললাইনের পাশের অবৈধ স্থাপনাও উচ্ছেদ করা হবে পাকিস্তানে জামাত-উদ-দাওয়ার প্রধান হাফিজ সাঈদ গ্রেপ্তার শেরেবাংলা নগর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রবেশ মুখে চরম দুর্ভোগ! এইচএসসিও পাস করলেন সেই মা আমিরাতের তেল ট্যাংকার গায়েব করেছে ইরান! ব্যাংক ঋণে করপোরেট গ্যারান্টিতে সতর্কতার তাগিদ পুরান ঢাকায় শতবর্ষী ভবন ধস সেটেলমেন্ট অফিসের দুই কর্মকর্তা গ্রেপ্তার সরকারি জমি উদ্ধারে ডিসিদের দেয়া হবে পুরস্কার ইউরোমানি অ্যাওয়ার্ডস পেলেন আইডিএলসি ইনভেস্টমেন্ট