artk
মঙ্গলবার, মে ২১, ২০১৯ ১১:২৩   |  ৭,জ্যৈষ্ঠ ১৪২৬

নিউজ ডেস্ক

মঙ্গলবার, মে ১৪, ২০১৯ ৪:২৮

মোরগের দাম ১ লাখ ১০ হাজার টাকা!

media

একটি মোরগের দাম ১লাখ ১০ হাজার টাকা। তাও আবার পোষা মোরগ। অবাক হবেন না, ঠিকই পড়ছেন। একটি মোরগের দাম ১ লাখ ১০ হাজার টাকা।

কেরলের কোট্টায়ামের একটি চার্চে সম্প্রতি নিলামে এই অবিশ্বাস্য দাম ওঠে ওই মোরগটির।

কোট্টায়ামে পোনপল্লি সেন্ট জর্জ জ্যাকোবিট সিরিয়ান অর্থোডক্স চার্চে প্রতিবছর একটি মোরগ নিলাম হয়। এর আগে একবার সর্বোচ্চ ১৫ হাজার টাকায় বিক্রি হয় একটি মোরগ। তারপর গত বছর সব রেকর্ড ছাপিয়ে যায়, সেবার একটি মোরগ ৬০ হাজার টাকায় বিক্রি হয়।

প্রতিবছর এই চার্চে উৎসবের অঙ্গ হিসাবে এই মোরগ নিলাম হয়। প্রথা হলো, চার্চে উৎসবের সময় এলাকার মানুষ সেখানে রুটি ও মোরগ দান করেন। মোরগ রান্না করে রুটির সঙ্গে সাধারণ মানুষের মধ্যে বিতরণ করে চার্চ। কিন্তু একটি মোরগ রেখে দেওয়া হয়।

সেটিকে বলা হয় ‘পন্নুম কোঝি’। এটিকেই নিলামে তোলা হয়। যে সবচেয়ে বেশি দর দেন তিনিই পান এই মোরগ।

গত ১৮ বছর ধরে মনোজ জোসেফ নিলামে এই মোরগ কিনছেন। মনোজ কোট্টায়ামেরই মানুষ। তিনি কোয়ম্বত্তুরে ব্যবসা করেন। চার্চ সংলগ্ন এলাকার এক নারীকে ১৮ বছর আগে বিয়ে করেন। তারপর থেকে প্রতিবছর নিলামে অংশ নেন। আর প্রতিবার তিনিই জেতেন নিলাম। 

তবে এবার যে দামে তিনি মোরগটি কিনলেন তা রেকর্ড। এবার তিনি ১ লাখ ১০ হাজার টাকায় মোরগটি কেনেন। যেটির বাজার দর হবে বড় জোর ৫০০ টাকা। সূত্র: আনন্দবাজার

নওগাঁয় পলিথিনে নকল স্পিড! ছাত্রলীগ থেকে বহিষ্কার, ক্ষোভে আত্মহত্যার চেষ্টা জারিনের শাহজালালে ৬৫ স্বর্ণের বারসহ যাত্রী আটক ভূমধ্যসাগরে বেঁচে যাওয়া ১৫ বাংলাদেশি দেশে ফিরেছেন পাকিস্তানিদের ভিসা দেওয়া বন্ধ করে দিল বাংলাদেশ দীর্ঘায়ু লাভে জাপানি ডাক্তারের ৬ পরামর্শ সিডনিতে বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ ইফতারে যে কারণে ইসবগুলের ভুষির শরবত খাবেন শিগগিরই বাড়ি ফিরতে পারবেন এটিএম শামসুজ্জামান যেসব কারণে হুয়াওয়েকে নিয়ে পশ্চিমা বিশ্ব উদ্বিগ্ন ময়মনসিংহে নদী থেকে ২ শিশুর ভাসমান লাশ উদ্ধার রাজধানীতে দায়িত্ব পালনরত ট্রাফিক পুলিশের মৃত্যু নির্ধারিত সময়ের ২৪ দিন পর ১০৪০ টাকা দরে ধান কেনা শুরু খালেদা জিয়াকে রাজনৈতিক উদ্দেশ্যে জেলে রাখা হয়েছে: খ. মাহবুব উৎপাদিত পণ্যে আগাম তারিখ দেয়ায় প্রিন্স ফুডকে ১২ লাখ টাকা জরিমানা নাটোরে রেলের দুই হাজার লিটার তেলসহ গ্রেপ্তার ৪ পাকিস্তানিদের ভিসা দেয়া বন্ধ করে দিল বাংলাদেশ নভেম্বরে ঢাকায় শুরু হচ্ছে ইমার্জিং এশিয়া কাপ সেতু নির্মাণে বেঁচে যাওয়া ৭৩৮ কোটি টাকা ফেরত দিলো জাপানি কোম্পানি কৃষকের কাছ থেকে ধান কেনার সুপারিশ সংসদীয় স্থায়ী কমিটির সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কী বলে ডাকবেন জানতে চেয়ে আবেদন রাজউকের নতুন চেয়ারম্যান সুলতান আহমেদ নকল বিদেশি কসমেটিক্স বিক্রি: আলমাসসহ ৬ প্রতিষ্ঠানকে জরিমানা রাজনীতিবিদদের সম্মানে ‘৩০ টাকার’ ইফতার বিএনপির স্বপ্নের বিশ্বকাপ মিশনে ইংল্যান্ডে অনুশীলন শুরু টাইগারদের ঢাকা ব্যাংকের ২৪তম এজিএম অনুষ্ঠিত বিএনপির নেতৃত্ব খালেদা-তারেকের হাতে নেই: তথ্যমন্ত্রী মিলার বিরুদ্ধে মামলা করলেন সানজারি রূপপুরের বালিশকাণ্ড: গণপূর্তের তদন্ত রিপোর্ট চান হাইকোর্ট যা বললেন রুমিন ফারহানা