artk
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০১৯ ১:০০   |  ৩,শ্রাবণ ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

মঙ্গলবার, মে ১৪, ২০১৯ ২:১৫

রমজানে যৌন আবেদনময়ী পোশাক পরায় ৩৯ নারীকে চপেটাঘাত

media

মালয়েশিয়ায় পবিত্র রমজান মাসে ‘সেক্সি’ বা আবেদনময়ী পোশাক পরে প্রকাশ্যে বেরোনো ও অশোভন আচরণের দায়ে ৩৯ জন নারীকে চপেটাঘাত করা হয়েছে। দেশটির ইসলামবিষয়ক ও ধর্ম বিভাগ (জাহেক) এ শাস্তি প্রদান করেছে। খবর নিউ স্ট্রেইট টাইমসের।

গত রোববার মালয়েশিয়ার উত্তর-পূর্বের কেলানতান রাজ্যে এ শাস্তি কার্যকর করা হয়।

জাহেকের সহকারী প্রধান পরিচালক (শরিয়াহ ও আইন বিভাগ) মোহাম্মদ ফাদজুলি জেইন বলেন, “নোটিস করার পর নয় ঘণ্টার অভিযান চালানো হয়। এ সময় ওই নারীদের চপেটাঘাত করা হয়।”

তিনি বলেন, “জাহেক, কোটা বারু সিটি করপোরেশন, সমাজকল্যাণ বিভাগ ও পুলিশের ৭০ সদস্য সকাল ১০টায় বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করে। অভিযানটি রাত সাতটা পর্যন্ত চলে।”

দেশটির বিভিন্ন এলাকায় এ অভিযান চালানো হয় বলে জানান তিনি।

ফাদজুলি আরো বলেন, “অভিযানকালে চপেটাঘাতের পর ৩৯ নারীকে কাউন্সেলিং করা হয়। এ সময় আরো আট নারীকে জনসম্মুখে আবেদনময়ী পোশাক না পরার আইন বিষয়ে সতর্ক করা হয়।”

এছাড়া অভিযানের সময় রোজা না রাখা দুই ব্যক্তিকে একটি রেস্টুরেন্ট থেকে আটক করা হয় বলে জানান তিনি।

এ ধরনের অভিযান অব্যাহত রাখা হবে বলে জানান ফাদজুলি।

রিফাত হত্যা: তৃতীয় আসামি রিশান ফরাজী গ্রেপ্তার আদালতে নিজেকে নির্দোষ দাবি মিন্নির সিরাজগঞ্জের কাজীপুরে রিং বাঁধের ৬০ মিটার ধসে গেছে ইরানের সঙ্গে ‘নিঃশর্ত আলোচনায় রাজি’ যুক্তরাষ্ট্র উত্তরায় যুবকের লাশ উদ্ধার দুপুরে সংবাদ সম্মেলনে আসছেন জিএম কাদের শাকিবের ‘বীর’ ছবিতে বুবলীই থাকছেন নায়িকা পরিবহন ধর্মঘটে অচল সিরাজগঞ্জ যমুনার পানি বিপৎসীমার ১২৪ সেমি ওপরে, বিস্তীর্ণ এলাকা প্লাবিত ‘রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইলে খালেদা জিয়ার মুক্তি হতে পারে’ এইচএসসিতে ফেল করে ট্রেনের নিচে ঝাঁপ বৈদেশিক বাণিজ্য আধুনিকায়নে এনবিআরের কর্মপরিকল্পনা উপস্থাপন কিশোর গ্যাং নিয়ন্ত্রণে মাঠে নামছে র‌্যাব আদালতে মিন্নির পক্ষে কোনো আইনজীবী দাঁড়াননি কেন? মা পেলেন জিপিএ ৪, মেয়ে ৫ চাঁদের সাতটি মজার তথ্য জেনে নিন দীর্ঘমেয়াদে বাংলাদেশ দলের কোচ হতে চান সুজন সিবিএর সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে মামলা বিশ্বকাপ ব্যর্থতায় নতুন কোচ খুঁজছে এশিয়ার দেশগুলো হিন্দু ছাত্রীকে কোরআন বিলি করার নির্দেশ দিলেন ভারতের আদালত রেললাইনের পাশের অবৈধ স্থাপনাও উচ্ছেদ করা হবে পাকিস্তানে জামাত-উদ-দাওয়ার প্রধান হাফিজ সাঈদ গ্রেপ্তার শেরেবাংলা নগর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রবেশ মুখে চরম দুর্ভোগ! এইচএসসিও পাস করলেন সেই মা আমিরাতের তেল ট্যাংকার গায়েব করেছে ইরান! ব্যাংক ঋণে করপোরেট গ্যারান্টিতে সতর্কতার তাগিদ পুরান ঢাকায় শতবর্ষী ভবন ধস সেটেলমেন্ট অফিসের দুই কর্মকর্তা গ্রেপ্তার সরকারি জমি উদ্ধারে ডিসিদের দেয়া হবে পুরস্কার ইউরোমানি অ্যাওয়ার্ডস পেলেন আইডিএলসি ইনভেস্টমেন্ট